scorecardresearch
 

North Bengal Weather Today: নতুন করে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে, এখনই নিস্তার মিলছে না

North Bengal Weather Today: বৃষ্টি থেকে এখনই নিস্তার মিলছে না উত্তরবঙ্গের। ফের নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, এখনই নিস্তার মিলছে না ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, এখনই নিস্তার মিলছে না
হাইলাইটস
  • নতুন করে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে
  • শুক্রবার হতে পারে ভারী বৃষ্টি
  • এখনই নিস্তার মিলছে না উত্তরের

উত্তর-পূর্ব ভারতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সেই আঁচ পড়বে উত্তরবঙ্গ এবং লাগোয়া এলাকাতেও।বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে দক্ষিণ-পশ্চিম বায়ু ঢুকছে এই অংশে। সেই কারণে আগামী ৫ দিন ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর-পূর্বের রাজ্যগুলির সঙ্গে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমে। বিচ্ছিন্ন ভাবে ভারী বৃষ্টি হতে পারে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে এবং সিকিমে। ২৫ থেকে ২৭ জুনের মধ্যে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে (North Bengal) হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তুলনামূলক বেশি বৃষ্টির সম্ভাবনা একেবারে উত্তরের ৫ জেলায়। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া (Weather) দফতরের।

উত্তরবঙ্গের ৩ থেকে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ২৪ জুন শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৫ জুন শনিবার সকালের মধ্যে হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি কোথায়

বাকি তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে ২৫ জুন শনিবার থেকে আলিপুরদুয়ার এবং কোচবিহারে প্রবল বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।