scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে, কমবে তাপমাত্রা

North Bengal Weather Today: উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে, কমবে তাপমাত্রা। বাতাসের আর্দ্রতা কিছুটা অস্বস্তিতে রাখতে পারে।

Advertisement
বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, কমবে তাপমাত্রা বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, কমবে তাপমাত্রা
হাইলাইটস
  • উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে
  • আরও কমবে তাপমাত্রা
  • একমাত্র অস্বস্তি জলীয় বাষ্পের আধিক্য

উত্তরবঙ্গে (North Bengal) আরও বাড়বে বৃষ্টি। অন্যদিকে তাপমাত্রা (Temperature) কমবে বলে আবহাওয়ার পূর্বাভাসে (Weather Forecast) জানানো হয়েছে। এদিকে বৃষ্টিপাত (Rain) চলতে থাকায় পর্যটকদের (Tourist) পাহাড়ে (Hill Travelling) ঘোরাঘুরির উপর সতর্কতা (Alert) জারি করা হয়েছে। গাড়িচালকদের (Driver) অনাধিকারিকভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলি এড়িয়ে চলতে বলা হয়েছে বলে জানা গিয়েছে। দুদিন আগেই শিলিগুড়ি (Siliguri) থেকে সিকিম (Sikkim) যাওয়ার পথে জাতীয় সড়ক (National Highway-10) সহ একাধিক সড়কে ধস (Landslide) নেমেছিল। এক জায়গায় রাস্তা ধসে সম্পূর্ণ নিশ্চিহ্ন (Abolished)হয়ে যায়।

হিমালয় সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

এদিন বিকেলে আবহাওয়া দফতরের তরফে যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, রবিবার সকালের মধ্যে অর্থাৎ ১২ জুন আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার বিক্ষিপ্ত এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে জানানো হয়েছে। পরবর্তী আরও ২৪ ঘন্টায় অর্থাৎ ১৩ জুন সোমবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তাপমাত্রা কেমন থাকবে?

আগামী তিন দিন দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন না হলেও পরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াসের মতো কমতে পারে।

আর্দ্রতা কিছুটা ভোগাতে পারে

বৃষ্টি চলবে, তাপমাত্রাও থাকবে স্বাভাবিকের চেয়ে কম। ফলে মনোরম আবহাওয়া ও পরিবেশ চলবে আরও কিছুদিন। তবে একমাত্র কিছুটা ভোগাতে পারে আর্দ্রতা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ শতাংশের কাছাকাছি হওয়ায়, বৃষ্টি থেমে গেলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকতে পারে। তবে ঠাণ্ডা বাতাস বইবে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গের এদিনের সর্বনিম্ন তাপমাত্রা

কোচবিহার ২৪

দার্জিলিং ১৫

মালদহ ২৬

Advertisement

শিলিগুড়ি ২৫.৫

জলপাইগুড়ি ২৫.৮

আলিপুরদুয়ার ২৫.৫


 

Advertisement