scorecardresearch
 

COVID ডেল্টা ভ্যারিয়েন্ট! বন্ধ শিলিগুড়ি-সিকিম বাস পরিষেবা

সিকিম যাওয়ার সমস্ত রাস্তা বন্ধ হয়ে গেল। গাড়ি চলাচলে আগেই বাধা নিষেধ ছিল। এবার সবেধন নীলমণি, বাস চলাচল বন্ধ হয়ে গেল। চালকদের সবার টিকা ও পরীক্ষা রিপোর্ট না থাকায় দার্জিলিং ও কালিম্পং প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা বজায় থাকবে পরবর্তী নির্দেশ পর্যন্ত।

সিকিম-প্রতীকী ছবি সিকিম-প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাস চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ
  • টিকা নেই চালকদের অধিকাংশেরই
  • বারবার আরটিপিসিআর সম্ভব নয়

ডেল্টার জেরে বন্ধ সিকিম বাস পরিষেবা

ডেল্টা ভাইরাসের প্রকোপের জেরে বন্ধ হয়ে গেল শিলিগুড়ি-সিকিম বাস পরিষেবা। বৃহস্পতিবার থেকে সিকিম রাজ্যের সঙ্গে বহির্জগতের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেল। শুধু সিকিম নয়, সে রাজ্য়ে যাতায়াতে বিধি নিষেধ আরোপ করেছে এ রাজ্যের সিকিম লাগোয়া দুই জেলা দার্জিলিং ও কালিম্পংও।

এ রাজ্য থেকে যাওয়া যাবে না

সিকিম ন্যাশনাল ট্রান্সপোর্টের শিলিগুড়ির বাসস্ট্যান্ড থেকে সমস্ত রকম যাতায়াত বন্ধ থাকছে। এতদিন সিকিমের তরফে নানা রকম বিধি নিষেধ আরোপ করা হচ্ছিল বহিরাগতদের জন্য। এখন ডেল্টা ভাইরাসের হানার ফলে উল্টো সিকিমে যাতায়াতে বাধা দেওয়া হচ্ছে সুরক্ষা সুনিশ্চিত করার জন্য।

কড়াকড়ি অব্যাহত

সিকিমে প্রবেশের ক্ষেত্রে সিকিম সরকারের স্বাস্থ্য দফতরের তরফে দুটি টিকা কিংবা আরটিপিসিআর এর ৭২ ঘন্টায় নেগেটিভ রিপোর্ট নিয়ে হাজির হতে হবে। সেই সঙ্গে থাকতে হবে র্যাপিড অ্যান্টিজেন টেস্টের নেগেটিভ রিপোর্টও। 

বাস চালকদের অধিকাংশেরই টিকা হয়নি

সিকিমের বাস চালকদের অধিকাংশেরই দুটি টিকা নেওয়া হয়নি এখনও। সেই সঙ্গে ৭২ ঘন্টা পরপর আরটিপিসিআর টেস্ট করে রিপোর্ট সংগ্রহ করা কারও পক্ষেই সম্ভব না। ফলে উপায় কি। শুধু বাস নয়, শিলিগুড়ি থেকে সিকিমে প্রত্যেকদিন যে কয়েকশো ছোট গাড়ি যায়, সেগুলির চালকেরাও টেস্ট করিয়ে বারবার যেতে পারবেন না। তাতে লাভের গুড় পিঁপড়েয় খেয়ে যায়।

অসম-ত্রিপুরায় বাধা নেই

অন্যদিকে অসম কিংবা ত্রিপুরায় করোনা পরিস্থিতি খুব ভাল না হলেও, সেদিকে কোনও বিধি নিষেধ আরোপ করা হয়নি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তেমন কোনও পরীক্ষা রিপোর্টও দেখা হচ্ছে না। ফলে তা নিয়ে কি কি পদক্ষেপ করা হবে, তা জানানো হয়নি।

 

 
; ; ;