scorecardresearch
 

উত্তরবঙ্গের ২৫০০ বেসরকারি বাস বন্ধ, অনশনের হুমকি মালিকদের

জ্বালানির দাম বেড়ে যাওয়া সত্ত্বেও ভাড়া বাড়ানো যাচ্ছে না। উত্তরবঙ্গের অর্ধেক বেসরকারি বাস বন্ধ করে দিলেন মালিকরা। সমাধান না হলে অনশনের হুমকি মালিকদের।

২৫০০ বাস বন্ধ বিপাকে উত্তরবঙ্গ ২৫০০ বাস বন্ধ বিপাকে উত্তরবঙ্গ
হাইলাইটস
  • বন্ধ উত্তরের অর্ধেক বেসরকারি বাস
  • অনশনের হুমকি মালিকদের
  • জ্বালানির দাম বাড়ায় বন্ধ বাসগুলি

জ্বালানির দাম বেড়েছে। অথচ ভাড়া বৃদ্ধি হয়নি। উত্তরবঙ্গের বিভিন্ন রুটের প্রায় ২৫০০ বাস তাই তুলে নিয়েছেন বেসরকারি বাস মালিকরা। তবে অবিলম্বে এই পরিস্থিতিতে যদি বাসের ভাড়া বৃদ্ধি না করা হয়, তবে এবার অনশনে বসবে বাস মালিকরা। অন্যদিকে ভাড়া বৃদ্ধির দাবিতে আগামী ১৮ এপ্রিল উত্তরবঙ্গের ৩৩ টি সংগঠনের তরফে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠানো হচ্ছে।

বৈঠকে দিশাহারা সংগঠনগুলি

দিনের-পর-দিন লাগামছাড়া মূল্য বৃদ্ধি। বাড়ছে জ্বালানির দাম। ইতিমধ্যে শিলিগুড়িতে প্রায় ১০০ ছুঁই ছুঁই ডিজেলের দাম। তবে এই পরিস্থিতিতে পর্যায়ক্রমে বাড়েনি বাস ভাড়া। ফলে সমস্যায় রয়েছে বিভিন্ন বাস মালিকেরা এবং বাস কর্মীরা। বাস চালিয়ে লাভ মিলছে না। তাই ইতিমধ্যেই বন্ধ হয়ে গিয়েছে প্রচুর বাস। এই নিয়ে সোমবার শিলিগুড়ি ইন্টার ডিস্ট্রিক্ট মিনিবাস ওনার্স এসোসিয়েশনের কার্যালয়ে উত্তরবঙ্গের বাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠক করল নর্থ বেঙ্গল প্যাসেঞ্জার্স ট্রান্সপোর্ট ওনার্স কো অর্ডিনেশন কমিটি।

ছবি

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আগামী ১৮ এপ্রিল মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠাবে এই সংগঠন। একই সঙ্গে উত্তরবঙ্গের ৩৩টি বেসরকারি বাস সংগঠনের পক্ষ থেকেও আলাদা আলাদা চিঠি পাঠানো হবে। চিঠির মধ্যে মূলত দাবি থাকবে হয় বাসের ভাড়া বৃদ্ধি করতে হবে, নতুবা ডিজেলের ওপর রাজ্য সরকারকে ছাড় দিতে হবে।

কত বাস, কত বন্ধ?

সংগঠনের সম্পাদক প্রণব মানি বলেন, এভাবে মূল্য বৃদ্ধি হলে উত্তরবঙ্গের সমস্ত বেসরকারি বাস বন্ধ করে দিতে বাধ্য হবে বাস মালিকরা। পুরো উত্তরবঙ্গে ছোট বড় রুট মিলিয়ে প্রায় সাড়ে ৫ হাজার বাস রয়েছে। যার মধ্যে প্রায় আড়াই হাজার বাস ইতিমধ্যেই বন্ধ হয়ে পড়েছে। ১৮ তারিখের চিঠি পাঠানোর পর কোনও সদুত্তর না পাওয়া গেলে রিলে অনশনে বসার হুমকি দেওয়া হয় সংগঠনের তরফে।