scorecardresearch
 

KLO জঙ্গি জীবন সিংহের মুখে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশংসা, ধন্দে পুরনো সতীর্থরাই

অসমে কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের লাইভ সাক্ষাৎকার। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও প্রশংসা শোনা গিয়েছে জীবনের গলায়। আর এখানেই খটকা পুরনো সতীর্থদের। রাষ্ট্রের বিরুদ্ধে লড়তে গিয়ে রাষ্ট্রের পরিচালকদের প্রশংসা কেন?

জীবন সিংহ জীবন সিংহ
হাইলাইটস
  • জীবন সিংহের লাইভ সাক্ষাৎকারে চাঞ্চল্য
  • প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশংসা
  • ধন্দে পুরনো সতীর্থরাই

অসমে কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের লাইভ সাক্ষাৎকার ঘিরে তোলপাড় কেএলও এর আঁতুরঘর আলিপুরদুয়ার জেলা।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশংসা

ওই সাক্ষাতকারে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও প্রশংসা শোনা গিয়েছে জীবনের গলায়। আর এই সাক্ষাতকারের পরই অসম সরকারের সাথে জীবন সিংহ আলোচনায় বসতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে। ইতিমধ্যেই ওই টিভি চ্যানেলে জীবনের সাক্ষাতকার সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তবে জীবনের ওই সাক্ষাতকারের ভিত্তিতে প্রাক্তন কেএলও-রা বিভিন্ন মত প্রকাশ করেছেন।

মূলস্রোতে ফিরতে চাইছে জীবন !

উল্লেখ্য সম্প্রতি বেশ কয়েকটি ভিডিও বার্তা প্রকাশ্যে আনেন কেএলও সুপ্রিমো জীবন সিংহ। কুমারগ্রামের মধ্য হলদিবাড়ির ছেলে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের চেয়ারম্যান জীবনের ভিডিও বার্তা প্রকাশ্যে আসার পরই বিভিন্ন মহলে শোরগোল পড়ে যায়। এবার আবার টিভি সাক্ষাতকার প্রকাশ্যে আসায় জীবন সিংহ যে মূল স্রোতে ফিরতে চাইছেন তা মনে করছে বিভিন্ন মহল।

প্রাক্তন কেএলও-রাও ধন্দে

যদিও রাজ্য পুলিশের জেলা স্তরের কর্তারা বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ। বিষয়টি নিয়ে প্রাক্তন কেএলও ধনঞ্জয় বর্মন বলেন, “বেশ কিছুদিন থেকেই জীবন সিংহ অসম সরকারের সঙ্গে আলোচনার পথে এগোচ্ছেন। কিন্তু তিনি কেন অসম সরকারের সঙ্গে আলোচনায় যাচ্ছেন বোঝা যাচ্ছে না। তার নামে পশ্চিমবঙ্গে অজস্র মামলা রয়েছে। যে মামলাগুলোর বিষয়ে রাজ্য সরকারের দৃষ্টিভঙ্গি তার মুলস্রোতে ফেরার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে তার নিশ্চয় কিছু একটা পরিকল্পনা রয়েছে।

ধনঞ্জয় বর্মনের দাবি

আমরা জীবন সিংহের সঙ্গে আলোচনার চেষ্টা করেছিলাম। কিন্তু তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের সাথে আলোচনার জন্য তার কোনও মধ্যস্থতার প্রয়োজন নেই।” উত্তরবঙ্গের বৃহৎ জনগোষ্ঠীর রাজবংশী সম্প্রদায়ের মানুষের মধ্যে এখনও জীবন সিংহ সম্পর্কে আবেগ কাজ করে। রাজবংশী সম্প্রদায়ের যুব সমাজের মধ্যেও অনেকে জীবন সিংহকে আইকন মনে করেন।

জীবনকে কাছে টানতে চাইছে বিজেপি!

আর এই আবেগকে কাজে লাগাতেই অসমের বিজেপি সরকার জীবন সিংহকে কাছে টানতে চাইছে বলেও মনে করছে একটি মহল। তবে আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের নেতারা এখনই এই বিষয়ে কোন মন্তব্য করতে চাইছেন না। তারা বিষয়টি নজরে রেখেছেন বলে জানিয়েছেন।

 

 
; ; ;