scorecardresearch
 

অজানা জ্বরে কপালে ভাঁজ, স্বাস্থ্য দফতরের দ্বারস্থ শিলিগুড়ির পুর-প্রশাসকরা

অজানা জ্বর যেভাবে জাঁকিয়ে বসছে উত্তরবঙ্গে, তাতে কপালে ভাঁজ সব জায়গাতেই। বেশ কয়েকটি শিশুর মৃত্যুর খবর এসেছে। ফলে কোনও রকম ঝুঁকি না নিয়ে পদক্ষেপ করতে শুরু করেছে শিলিগুড়ি পুরনিগম।

Advertisement
অজানা জ্বর ঠেকাতে বৈঠক শুক্রবার অজানা জ্বর ঠেকাতে বৈঠক শুক্রবার
হাইলাইটস
  • শিলিগুড়িতে উদ্বেগ বাড়ছে
  • স্বাস্থ্য দফতরের সঙ্গে বৈঠকে শিলিগুড়ি পুরনিগম
  • গাইলডলাইন মেনে কাজ করবে তারা

উত্তরবঙ্গ জুড়ে শিশুদের অজানা জ্বরের প্রকোপ বাড়তেই সতর্ক শিলিগুড়ি পুরনিগম। স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সাথে বৈঠক করে তাদের নির্দেশ মত কাজ করবে শিলিগুড়ি পুরনিগম। তবে পুরসভা এলাকায় মানুষকে ডেঙ্গু নিয়ে সচেতন করা হচ্ছে কোথাও যাতে জমা জল না থাকে সেদিকে সতর্ক রয়েছে এবং নজরদারি চালাচ্ছে শিলিগুড়ি পুরনিগম। অন্যদিকে বিষয়টি নিয়ে আগামীকাল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য দপ্তর আধিকারিকদের সাথে বৈঠক করবেন গৌতম দেব।

অজানা জ্বরে কপালে ভাঁজ

করোনার তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মাঝেই উত্তরবঙ্গ জুড়ে শিশুদের অজানা জ্বর এখন নতুন আতঙ্ক শিশুর বাবা-মা এর। গত কয়েক দিনে উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালে শিশুদের জ্বর, সর্দি ও কাশির লক্ষণ নিয়ে প্রচুর শিশু  চিকিৎসাধীন। ইতিমধ্যে গতকালই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল এর কাছে শিশুদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট আসে ডেঙ্গু ও স্ক্রাব টাইফাসের।

স্বাস্থ্য দফতরের সঙ্গে বসে রাজ করবে পুরনিগম

এরপরই সেই আতঙ্ক আরো জাঁকিয়ে বসেছে উত্তরবঙ্গ জুড়ে। তবে এবার শিশুদের এই ডেঙ্গুর প্রকোপ লক্ষ্য করা যেতেই সতর্কতা হচ্ছে শিলিগুড়ি পুরনিগম। বিষয়টি নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের সাথে আগামীকাল বৈঠক করতে চলেছেন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব। এরপরই বৈঠকের থেকে  স্বাস্থ্য দপ্তর থেকে যে গাইডলাইন দেওয়া হবে সেই অনুযায়ী কাজ করবে শিলিগুড়ি পুরনিগম।

পরিবেশ পরিচ্ছন্নতার দিকে নজর

এদিন শিলিগুড়ি  সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুরনিগমের বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব বলেন, বিষয়টি নিয়ে তৎপর রয়েছে শিলিগুড়ি পুরনিগম। ডেঙ্গু নিয়ে ইতিমধ্যে সচেতন করা হচ্ছে পৌরনিগমের স্বাস্থ্য দপ্তরে আধিকারিকেরা প্রতিনিয়ত রাজ্য সরকারের সাথে যোগাযোগ রেখে বৈঠক করছে। কোথাও যাতে জমা জল না থাকে সেদিকে ও নজরদারি চালাচ্ছে শিলিগুড়ি পুরনিগম।

Advertisement

গাইডলাইনের অপেক্ষায়

অন্যদিকে তিনি আরও বলেন, যেভাবে শিশুর অজানা সংক্রমণ বাড়ছে বিষয়টি নিয়ে আগামীকাল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হাসপাতাল সুপার জেলা স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করা হবে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে যেমন গাইডলাইন দেয়া হবে সেই গাইডলাইন কে মেনে কাজ করবে পুরনিগম।

 

Advertisement