scorecardresearch
 

পাচারের ছক বদলেও রক্ষা নেই, পুলিশের জালে চার মাদক পাচারকারী

পাচারের কৌশল বদলেও রক্ষা পেল না মাদক পাচারকারীরা। শুক্রবার রাতে বীরপাড়া থানার এথেলবাড়িতে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ে সড়কে নাকা তল্লাশীর সময় একটি অত্যাধুনিক বিলাসবহুল দামি ছোট গাড়ি থেকে পুলিস প্রায় ২৬ কেজি গাঁজা উদ্ধার করেছে।

Advertisement
গাঁজা সহ দুষ্কৃতীরা, বীরপাড়া থানায় গাঁজা সহ দুষ্কৃতীরা, বীরপাড়া থানায়
হাইলাইটস
  • মাদক পাচারের ছকে বদল দুষ্কৃতীদের
  • পিক আপ ভ্যানের পরিবর্তে বিলাবহুল গাড়ি ব্যবহার
  • বীরপাড়ায় ধৃত চার পাচারকারী

কৌশল বদলে মাদক পাচারে অভিনব কায়দা অবলম্বন করছে মাদক পাচারকারীদের গ্যাং। আবগারি দপ্তর এবং পুলিশের নজর এড়াতে দামি বিলাসবহুল ছোট গাড়িতেও এখন মাদক পাচার করছে দুষ্কৃতকারীরা। শুক্রবার রাতে বীরপাড়া থানার এথেলবাড়িতে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ে সড়কে নাকা তল্লাশীর সময় একটি অত্যাধুনিক বিলাসবহুল দামি ছোট গাড়ি থেকে পুলিস প্রায় ২৬ কেজি গাঁজা উদ্ধার করেছে।

গাড়ির ডিকিতে গাঁজা পাচার

গাঁজা ও গাড়ি সহ গ্রেপ্তার করা হয়েছে মাদক পাচারচক্রের চার দুষ্কৃতীকেও। গাড়ির পিছনের ডিকিতে ওই গাঁজার প্যাকেটগুলি ছিল। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, দুষ্কৃতীরা ওই গাঁজা কোচবিহার থেকে আনা হয়েছিল। কারণ, ছোট গাড়িটি কোচবিহার থেকেই আসছিল। কোচবিহারের মাথাভাঙা মহকুমার মানসাই নদীর চর সহ বিভিন্ন এলাকায় গাঁজার চাষও হয়।

ধৃতরা স্থানীয় বাসিন্দা

পুলিশ জানিয়েছে, ধৃত চার জনের নাম হল আফগর আলি ওরফে নাটু, রাজা পাল, কিষাণ লোহার ও উত্তম লোহার। এর মধ্যে প্রথম তিন জনের বাড়ি বীরপাড়ার ক্ষুদিরামপল্লী, বীরপাড়ার দিনবাজার ও বীরপাড়ার মহাত্মা গান্ধী রোডে। অন্যদিকে, উত্তম লোহারের বাড়ি জলপাইগুড়ির গয়েরকাটায়।

ওঁত পেতে শিকার ধরে পুলিশ

শুক্রবার বিকালেই পুলিসের কাছে গোপন সূত্র মারফত খবর আসে যে একটি দামি বিলাসবহুল ছোট গাড়িতে নিষিদ্ধ মাদক গাঁজা পাচার হচ্ছে। সেই মতো পুলিশের বীরপাড়া অ্যান্টি ক্রাইম স্কোয়াড টিম সন্ধ্যা থেকে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ে সড়কের দু’টি জায়গায় বীরপাড়া চৌপথী ও এথেলবাড়ি এলাকায় নাকা চেকিংয়ে জাল পেতে অপেক্ষা করতে থাকে।

থরে থরে গাঁজার প্যাকেট

সন্ধ্যার পর রাত নামতেই এথেলবাড়িতে কোচবিহার থেকে আসা ডব্লুবি-৭৪-এএস ১৬৪৬ নম্বরের ছোট গাড়িটিকে আটক করে পুলিস তল্লাশি চালায়। তল্লাশির সময় ছোট গাড়িটির ডিকি থেকে থরে থরে সাজানো গাঁজার প্যাকেটগুলি বেরিয়ে আসে। সঙ্গে সঙ্গে গাড়ি ও গাঁজার প্যাকেট সহ চার যুবককে গ্রেপ্তার করে পুলিস থানায় নিয়ে যায়।

Advertisement

কৌশল পাল্টাচ্ছে পাচারকারীরা

প্রাথমিক তদন্তের পর পুলিশ মনে করছে, গাঁজা সহ সব মাদক পাচারে এখন তাঁদের কৌশল পাল্টাচ্ছে। সেই জন্য পুলিশের চোখে ফাঁকি দিতে বা অন্য কেউ যাতে সন্দেহ না করতে পারে তার জন্য দুষ্কৃতীরা এখন গাঁজা পাচারেও দামি বিলাসবহুল গাড়ি ব্যবহার করছে। ওই গাঁজা বিভিন্ন চা বাগানে পৌছে দেওয়ার পরিকল্পনা ছিল বলে পুলিশ জানতে পেরেছে।

কোথা থেকে পাচার দেখা হচ্ছে

বীরপাড়া থানার ওসি প্রেমকুমার থামি বলেন, ধৃতদের জেরা করে জানার চেস্টা চলছে ওই গাঁজা কোথা থেকে আনা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে মাদকবিরোধী মামলা রজ্জু করে শনিবার ধৃতদের আদালতে পাঠানো হয়েছে।

 

Advertisement