scorecardresearch
 

TMC Joined BGPM In GTA: জিটিএ বোর্ডে তৃণমূলকে জায়গা দিলেন অনিত, পাহাড়ে কী সমীকরণ?

TMC Joined BGPM In GTA: GTA বোর্ডে সংখ্যাগরিষ্ঠতা না পেয়েও পদাধিকারী পেল তৃণমূল, কাছাকাছি অনিত-বিনয়! জায়গা পেলেন নির্দল সদস্যরাও। ফলে এখন জোট স্পষ্ট।

Advertisement
ফের কাছাকাছি বিনয়-অনিত ফের কাছাকাছি বিনয়-অনিত
হাইলাইটস
  • GTA বোর্ডে পাশাপাশি অনিত-বিনয়,
  • জায়গা পেলেন নির্দলরাও
  • তৃণমূল-বিজিপিএম

TMC Joined BGPM In GTA: সঙ্গ ছাড়লেও বিনয়কে ছাড়লেন না অনিত। ইচ্ছেয় হোক, কিংবা অনিচ্ছায়। বিনয় তামাংয়ের সঙ্গে ব্যক্তিগত ঠান্ডা লড়াই দূরে সরিয়ে তাঁকে নিয়েই জিটিএ এক্সিকিউটিভ বোর্ডের পদাধিকারীদের নাম ঘোষণা করলেন অনিত। ফলে জিটিএতে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়েও রাজ্যের সঙ্গে সদ্ভাব রেখে তারা তৃণমূলকেও বোর্ডে জায়গা দিল। সঙ্গে ৩ নির্দল প্রার্থীকেও বো্রডে জায়গা দেওয়া হয়েছে। ফলে আগামী ৫ বছর তাঁরা যে মিলেমিশে কাজ করবেন, তা প্রমাণিত। যদিও এটা নিয়েও ফের পাহাড়ে গুঞ্জন শুরু হয়েছে।

আরও পড়ুনঃ Summer Destination Alipurduar: গ্রীষ্মেও মনোরম ডেস্টিনেশন আলিপুরদুয়ার, খরচও খুব একটা নয়, কেমন পড়ে?

বিনয় তামাং-সহ জিটিএ নির্বাচনে (GTA Elections 2022) জয়ী তৃণমূল কংগ্রেসের পাঁচ সভাসদ ছাড়াও কালিম্পংয়ের নির্দল তিন জয়ী প্রার্থীদেরও বোর্ডে জায়গা দেওয়া হয়েছে । কারণ, নির্বাচনের ফল ঘোষণার পরই ওই তিন সভাসদ অনিত থাপাকে সমর্থনের কথা জানিয়েছেন। তার পুরস্কার হিসেবে ওই তিনজনকে বোর্ডে জায়গা দিলেন অনিত থাপা ।

বিমল গুরুংয়ের সঙ্গ ছাড়ার পর থেকেই রাজ্যপন্থী অনিত

সম্প্রতি পাহাড় সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Chief Mamata Banerjee) ৷ তিনি জিটিএ-র নির্বাচনে জয়ী সভাসদদের শপথ গ্রহণ অনুষ্ঠানেও হাজির ছিলেন ৷ এর পর অনিত থাপার সঙ্গে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো ৷ সূত্রের খবর, তার পরই তৃণমূলের তরফে তাঁদের সভাসদদের জিটিএ-র বোর্ডের রাখার প্রস্তাব অনিতের কাছে রাখা হয় ৷ সেই প্রস্তাবই কার্যত গ্রহণ করেছেন জিটিএ-র সিইও ৷

আরও পড়ুনঃ 21 july Saheed Diwas: '... দিদির সঙ্গেই থাকব,' শহিদ দিবসের মঞ্চে ঘোষণা GTA চেয়ারম্যান অনিতের

তৃণমূলের কাকে কোন কোন পদ দিলেন অনিত?

জানা গিয়েছে, সুকনা পানিঘাটা সমষ্টির তৃণমূল কংগ্রেসের সভাসদ পরেশ তির্কিকে কার্শিয়াং মহকুমার তপসিলি জাতি, উপজাতি ও অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে । থার্বোডাপটিং সমষ্টির তৃণমূল কংগ্রেসের সভাসদ মিলেশ রাইকে পূর্ত বিভাগ, ওকাইতি-গোপালধারা সমষ্টির তৃণমূল কংগ্রেসের সভাসদ ধুরবা ব্যোমজানকে মিরিকের পর্যটন বিভাগ, দারপিন সমষ্টির তৃণমূল কংগ্রেসের সভাসদ সুমন গুরুংকে কালিম্পংয়ের পর্যটন, মৎস্য, সোশ্যাল ফরেস্ট্রি বিভাগ এবং ব্লুমফিল্ড ঋষিহাট সমষ্টির তৃণমূল কংগ্রেসের সভাসদ বিনয় তামাংকে দার্জিলিংয়ের তথ্য ও সংস্কৃতি বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

নির্দলদের, কে কী পেলেন?

পাশাপাশি লাভা লিঙ্গসে সমষ্টির নির্দল সভাসদ কুমার শর্মাকে কালিম্পংয়ের ক্রীড়া ও যুব কল্যাণ বিভাগ, রঙপো মুনসঙ্গ সমষ্টির নির্দল সভাসদ বীরে রাইকে কালিম্পংয়ের প্রশাসনিক সংস্কার বিভাগ ও ভালকুপের নির্দল সভাসদ বিকাশ রাইকে কৃষি ও উদ্যানপালন বিভাগ দেওয়া হয়েছে ।

কী বলছেন অনিত থাপা?

ওই বিষয়ে অনিত থাপা বলেন, "আমি আগেই বলেছি আমি রাজ্য সরকারের সঙ্গে মিলে কাজ করতে চাই । আমি প্রত্যেককে গুরুত্ব দেব। তৃণমূলের শহীদ দিবস ২১ জুলাইয়ের মঞ্চেও তাঁকে দেখা যায়। সেখানেও তিনি তৃণমূলের সঙ্গে ও পাশে থাকার কথা বলেন। তারপরই এই ঘোষণা করা হয়।

আরও পড়ুনঃCancer Elemination Fruit: এই ফল খান, শরীর থেকে নির্মূল হবে ক্যানসার

বিজেপির অভিযোগ

দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা, বিধায়ক নীরজ জিম্বারা এ নিয়ে সরব হয়েছেন। রাজুবাবু যেমন ক্ষোভ প্রকাশ করেছেন, তেমনই নীরজ বলেন, ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ও তৃণমূল কংগ্রেসের প্রকাশ্যে জোট রয়েছে। সেটাই প্রমাণিত। তিনি জিটিএ-তে দুর্নীতির আশঙ্কা করছেন।

 

Advertisement