scorecardresearch
 

রাজ্যে নিজেদের সন্ত্রাস থেকে নজর ঘোরাতেই ত্রিপুরা নিয়ে নাটক করছে তৃণমূল

ত্রিপুরাতে তৃণমূলের কোনও অস্তিত্ব নেই। তারা ত্রিপুরা নিয়ে যত কম বলবে তত ভাল। ত্রিপুরাতে এসে নাটক করে বাংলার নির্বাচন পরবর্তী হিংসার ঘটনাকে ঘুরিয়ে দিতে চাইছে তারা। কিন্তু এসব করে কোনও লাভ হবে না। রাজ্যে রাষ্ট্রপতি শাসন প্রয়োজন।

Advertisement
নিশীথ প্রামাণিক নিশীথ প্রামাণিক
হাইলাইটস
  • তৃণমূল নিজেদের সন্ত্রাস থেকে নজর ঘোরাতে চাইছে
  • রাজ্যে রাষ্ট্রপতি শাসন দরকার
  • পরবর্তী নির্বাচনে ফল বুঝবে তৃণমূল

বাংলায় নিজেদের করা সন্ত্রাস থেকে নজর ঘোরাতেই ত্রিপুরা নাটক করছে তৃণমূল। বক্তা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। বৃহস্পতিবার শিলিগুড়িতে এসে এমন দাবি করেন তিনি। পরবর্তী নির্বাচনগুলিতে এর জবাব মিলবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

ত্রিপুরাতে তৃণমূলের অস্তিত্ব নেই

ত্রিপুরাতে তৃণমূলের কোনও অস্তিত্ব নেই। তারা ত্রিপুরা নিয়ে যত কম বলবে তত ভাল। ত্রিপুরাতে এসে নাটক করে বাংলার নির্বাচন পরবর্তী হিংসার ঘটনাকে ঘুরিয়ে দিতে চাইছে তারা। কিন্তু এসব করে কোনও লাভ হবে না। রাজ্যজুড়ে নির্বাচন পরবর্তী যে হিংসা হয়েছে তার জবাব ব্যালটে দেবে সাধারণ মানুষ। বৃহস্পতিবার শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে নেমে উপনির্বাচন নিয়ে একথা বলেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

ত্রিপুরা নিয়ে অভিযোগ বামেদের

পাশাপাশি এদিন ফের রাজ্যে রাষ্ট্রপতি শাসনের পক্ষে কথা বলেন তিনি। সারা দেশে দুটো রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে আর বাংলায় বিধানসভার উপনির্বাচন রয়েছে। তা নিয়ে এখন ব্যস্ত প্রতিটি রাজনৈতিক দল। ত্রিপুরাতে বামেদের দফতরে হামলা চালানো হয়। সেখানে ভাঙচুর করার পাশাপাশি আগুনে জ্বালিয়ে দেওয়া হয়।

বামেদের অভিযোগ ঠিক নয়

একইভাবে তৃণমূলও দাবি করেছে ত্রিপুরাতে বিজেপি সন্ত্রাস চালাচ্ছে। এদিন এবিষয়ে পাশাপাশি তিনি আরও বলেন, আর বামেরা যা অভিযোগ করছে ত্রিপুরা নিয়ে তা সত্যি নয়। কেউ অভিযোগ করতেই পারে, কিন্তু আমরা ভাঙচুরের রাজনীতিতে বিশ্বাসী নই।
 

রাজ্যে রাষ্ট্রপতি শাসন দরকার

এদিকে বাংলায় উপনির্বাচনের দামামা বেজে গিয়েছে। সকলের নজর রয়েছে ভবানীপুরের আসনে। এদিন উপনির্বাচন নিয়ে নিশীথ প্রামাণিকের বক্তব্য, বাংলায় নির্বাচনের পরে তৃণমূলীরা যেভাবে সন্ত্রাস চালিয়েছে, তারপর তাদের আর কিছু বলা উচিত নয়। তার জবাব তারা উপনির্বাচনেই পাবে। মানুষ নিজের চোখে দেখেছে তৃণমূলের সন্ত্রাস। তাই দুটো রাজ্যের বিধানসভা সহ বাংলার উপনির্বাচনেও আমাদের জয় নিশ্চিত। আর নির্বাচনের পরে যেভাবে সন্ত্রাস হয়েছে বাংলায় তার জন্যই রাষ্ট্রপতি শাসনের দাবি উঠে আসে। কারণ মানুষ ভীত সন্ত্রস্ত তাই তারা রাষ্ট্রপতি শাসনের পক্ষে রায় দিচ্ছে।

Advertisement

 

Advertisement