scorecardresearch
 

ফের ধসে বিধ্বস্ত লাইন, পুজোয় টয়ট্রেন চলা নিয়ে অনিশ্চয়তা

Toy Train Service Interrupted Due To Landslide in Darjeeling Hills: টানা বৃষ্টির জেরে ধসে বিধ্বস্ত লাইন, পুজোয় টয়ট্রেন চলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। রেল কর্তৃপক্ষ চাইছেন দ্রুত সারাই করতে। তবে টানা বৃষ্টিতে কাজ কতটা সম্ভব তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে।

Advertisement
টয়ট্রেনের লাইনে ফের ধস টয়ট্রেনের লাইনে ফের ধস
হাইলাইটস
  • তিনধারিয়ার কাছে ৫৫ নম্বর জাতীয় সড়কে ধস
  • ফের বন্ধ হয়ে গেল শিলিগুড়ি-দার্জিলিং টয়ট্রেন
  • পুজোয় ট্রেন চলা নিয়ে ঘোর অনিশ্চয়তা

Toy Train Service Interrupted Due To Landslide in Darjeeling Hills: ধসে বিধ্বস্ত লাইন মেরামত করে চালু হওয়ার কয়েকিদনের মধ্যেই ফের বিপর্যয়। আবারও দার্জিলিং (Darjeeling) পাহাড়ে ধস (Landslide)। আর তার জেরে থমকে গেল ফের টয়ট্রেনের যাত্রা। নতুন করে ধস নেমে শিলিগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন (Siliguri To Darjeeling Toy Train) স্থগিত হয়ে গেল আরও এক সপ্তাহের বেশি সময়ের জন্য। গত কয়েকদিন ধরে পাহাড়ে টানা বৃষ্টিপাতের জেরে রংটং এবং তিনধারিয়ার (Tindharia) মাঝে ধস নেমেছে বলে খবর। তাতে ক্ষতিগ্রস্ত হয়েছে টয়ট্রেনের লাইন (Toy Train Line)। টয়ট্রেন পরিষেবা চালু করার জন্য জোর কদমে কাজ করা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ North Bengal Forests Open: পর্যটকদের জন্য তৈরি উত্তরবঙ্গ, আজ থেকে খুলে গেল ডুয়ার্স সহ সব জঙ্গল

কোথায় নেমেছে ধস?

জানা গিয়েছে, শিলিগুড়ি থেকে দার্জিলিংগামী ৫৫ নম্বর জাতীয় সড়কে শুক্রবার রাতে ধস নামে। তিনধারিয়া এবং রংটং স্টেশনের মাঝে ১২ মাইলের কাছে রেললাইনের ওপর রাস্তা ধস নামায় লাইনও ক্ষতিগ্রস্ত হয়। কয়েকদিন আগে যে ধস নেমেছিল, এদিনের ধস সেখান থেকে ৭ কিলোমিটার মতো দূরে। জাতীয় সড়কের বাঁ দিকের একটা বড় অংশ ধস গিয়ে টয়ট্রেনের লাইনের ওপর পড়েছে। যার জেরে অবরুদ্ধ হয়ে পড়েছে টয়ট্রেন লাইন। ক্ষতিগ্রস্ত হয়েছে লাইনের একটা অংশ। 

পুজোয় টয়ট্রেনে অনিশ্চয়তা

ফলে বন্ধ করে দেওয়া হয়েছে টয়ট্রেন পরিষেবা। ধসের জেরে আপাতত আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকছে টয়ট্রেন পরিষেবা। তার মধ্যে যদি লাইন ঠিক না হয়, তাহলে পুজোর মধ্যে টয়ট্রেন নাও চলতে পারে। ফলে পর্যটনের ভরা মরশুমে অনিশ্চয়তার মুখে টয়ট্রেন পরিষেবা।

চলতি মাসেই ধস নেমে বন্ধ ছিল টয়ট্রেন চলাচল

চলতি সেপ্টেম্বর মাসের শুরুতেই ধস নেমেছিল তিনধারিয়া এবং রংটং-এর মধ্যেবর্তী ১৭ মাইল এলাকায়। যার জেরে ১ সেপ্টেম্বর থেকে একটানা ১২ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ছিল এনজেপি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা। ধস সরিয়ে লাইন মেরামত করে ১৩ সেপ্টেম্বর থেকে নতুন করে এনজেপি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা চালু করা হয়েছিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষের তরফে। তার মধ্যে ফের নতুন করে ধস নেমে ফের সমস্ত হিসেব গোলমাল করে দিল।

Advertisement

আরও পড়ুনঃ Durgapuja 2022: কোন রাশির জাতকদের জন্য দুর্গাপুজো করা সবচেয়ে ভাল? এভাবে পুজো করুন

পুজোর আগেই টয়ট্রেন চালানো যাবে বলে রেলের আশ্বাস

দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষের ডিরেক্টর একে মিশ্রা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জাতীয় সড়কের একটা অংশ ধসে যাওয়ায় টয়ট্রেন লাইন আটকে গিয়েছে। ২৫ সেপ্টেম্বর পর্যন্ত পরিষেবা স্থগিত থাকবে। ধস সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে এনজেপি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা চালু করার আপ্রাণ চেষ্টা করা হবে।

 

Advertisement