scorecardresearch
 

Cheap Nepal Tour From Siliguri: শিলিগুড়িতে থেকে বাসেই যাওয়া যাবে নেপাল, খরচ মাত্র ১৫০০ টাকা

Cheap Nepal Tour From Siliguri: শিলিগুড়ি থেকে বাসেই করুন বিদেশযাত্রা, খরচ মাত্র ১৫০০ টাকা। তাও আবার সরকারি বাসে। কারণ শিলিগুড়ি থেকে নেপাল বাস চালাচ্ছে NBSTC। ইতিমধ্যেই বাসযাত্রা জনপ্রিয় হয়েছে। ট্রেন, বিমানের টিকিট যেখানে মহার্ঘ, সেখানে সস্তায় বাসে বিদেশ ভ্রমণের সুযোগ নিতে আসছেন গোটা রাজ্যের মানুষ।

শিলিগুড়ি থেকে বাসেই করুন বিদেশযাত্রা, খরচ মাত্র ১৫০০ টাকা শিলিগুড়ি থেকে বাসেই করুন বিদেশযাত্রা, খরচ মাত্র ১৫০০ টাকা
হাইলাইটস
  • এবার শিলিগুড়ি থেকে বাসেই যান নেপাল
  • NBSTC-র নয়া সার্ভিসে ভাড়া নামমাত্র
  • আকর্ষণ বাড়ছে পর্যটকদের মধ্যে

Cheap Nepal Tour From Siliguri: শিলিগুড়ি থেকে সরাসরি নেপালের রাজধানী কাঠমান্ডু (Siliguri-Kathmandu)। কয়েক মাস ধরে এখন সস্তায় বাসে বিদেশযাত্রার মোক্ষম সুযোগ নিচ্ছেন পর্যটকরা। ১৫০০ টাকা খরচ করেই পৌঁছে যান দেশ থেকে বিদেশে। তাও আবার সরকারি বাসে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার এই পড়ে পাওয়া সুযোগ আঁকড়ে ধরতে ভিড় বাড়ছে এই অভিযানে। আসুনে জেনে নিই কীভাবে যাবেন?এবার শিলিগুড়ি থেকে সরাসরি নেপালের রাজধানী কাঠমান্ডু পর্যন্ত সড়পথে যোগাযোগ চালু করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। 

আরও পড়ুনঃ হার্টের সমস্যা কমায় মাখন, নিয়ন্ত্রণ করে ওজনও, কীভাবে খাবেন?

সপ্তাহে তিনদিন চলছে বাস

মোট ৬৩০ কিমি বাস যাত্রায় যাতে ক্লান্তি না আসে তার জন্যে খাবার ব্যবস্থা রাখা হয়েছে। বেসরকারি বাস চললেও সরকারি উদ্যোগে চালু হলে ভাড়া খানিকটা কম রাখা হচ্ছে। এমনিতেই প্রতিদিন শিলিগুড়ি-নেপাল (Siliguri-Nepal) বাস যাতায়াত রয়েছে। সরাসরি কাঠমান্ডু পর্যন্ত বাস চলাচল করলে প্রতিদিনের যাত্রীর বাইরেও পর্যটক মিলছে। সপ্তাহে তিনদিন চলছে বাস। তাতে যাত্রীদের চাহিদা বাড়ছে।

কবে কবে  চলবে আর বাসের ভাড়া কত?

শিলিগুড়ি থেকে নেপালের কাঠমান্ডু পর্যন্ত বাস পরিষেবা চালু করার ক্ষেত্রে একটি বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এই বাসটির প্রতি সপ্তাহের সোমবার, বুধবার ও শুক্রবার শিলিগুড়ির তেনজিং নোরগে বাসস্ট্যাণ্ড (Tenzing Norgey Bus Terminus) থেকে ছাড়ে এবং মঙ্গল, বৃহস্পতি ও শনিবার নেপালের কাঠমান্ডু থেকে শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেয়। ভাড়া হিসাবে মাথাপিছু নেওয়া হচ্ছে ১৫০০ টাকা। এই মাগ্যি গণ্ডার বাজারে প্রায় জলের দরেই বলা যেতে পারে।

৪০ আসনের লাক্সারি বাস

বাসে ৪০ টি করে আসন থাকবে। এ জন্য দু’টি বাস রাখা হচ্ছে। এই বাসগুলি শীতাতপ নিয়ন্ত্রিত। এসি লাক্সারি ক্যাটেগরির বাস পরিষেবা এটি। যাত্রী স্বাচ্ছন্দের বিষয়টি মাথায় রাখা হচ্ছে। বেসরকারি বাস চললেও সরকারি উদ্যোগে চালু হলে ভাড়া খানিকটা কম রাখার চেষ্টা করা হবে বলে জানা গিয়েছে। এমনিতেই প্রতিদিন শিলিগুড়ি-নেপাল যাতায়াত রয়েছে। সরাসরি কাঠমান্ডু পর্যন্ত বাস চলাচল করায় রোজকার যাত্রীর বাইরে পর্যটক মিলবে বলে আশা সংস্থার।

আরও পড়ুনঃ  জঘন্যতম সার্কাস চলছে কাতারে, FIFA-কে নিশানা প্রাক্তন মিস ক্রোয়েশিয়ার, কেন?

বাংলাদেশেও সরকারি বাস চালানোর পরিকল্পনা

মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, নেপালের পর সরকারি বাসে বাংলাদেশে (Bangladesh) পৌঁছনোর জন্যও পরিকল্পনা নেওয়া হয়েছে। এরপর দ্রুত যাতে সরকারি বাস চালানো যায়, সে বিষয়ে পরিকল্পনা নেওয়া হয়েছে। পাশাপাশি আন্তঃরাজ্য বাস যোগাযোগ আরও মজবুত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।