scorecardresearch
 

FIFA World Cup 2022: জঘন্যতম সার্কাস চলছে কাতারে, FIFA-কে নিশানা প্রাক্তন মিস ক্রোয়েশিয়ার, কেন?

FIFA World Cup 2022: কাতার বিশ্বকাপকে জঘন্যতম বলে আখ্যা দিলেন ক্রোয়েশিয়ার সিঙ্গার-মডেল ইভানা নোল। তিনি তাঁর পেশা ও নিজের গ্ল্যামারজগতের পাশাপাশি ফুটবলপ্রেমী হিসেবেও সুবিখ্যাত। ক্রোয়েশিয়ার খেলা থাকলেই তিনি হাজির হন গ্যালারিতে। এ হেন ইভানা এখন খেপেছেন আয়োজক কাতারের প্রতি। কিন্তু কেন? আসুন জেনে নিই...

FIFA World Cup 2022:  জঘন্যতম সার্কাস চলছে কাতারে, FIFA-কে নিশানা প্রাক্তন মিস ক্রোয়েশিয়ার, কেন? FIFA World Cup 2022: জঘন্যতম সার্কাস চলছে কাতারে, FIFA-কে নিশানা প্রাক্তন মিস ক্রোয়েশিয়ার, কেন?
হাইলাইটস
  • কাতার বিশ্বকাপকে জঘন্যতম সার্কাস বললেন
  • প্রাক্তন মিস ক্রোয়েশিয়ার ক্ষোভ কিসে?

FIFA World Cup 2022:  কাতার বিশ্বকাপকে জঘন্যতম বলে আখ্যা দিলেন ক্রোয়েশিয়ার সিঙ্গার-মডেল ইভানা নোল। তিনি প্রাক্তন মিস ক্রোয়েশিয়াও বটে। তিনি তাঁর পেশা ও নিজের গ্ল্যামারজগতের পাশাপাশি ফুটবলপ্রেমী হিসেবেও সুবিখ্যাত। ক্রোয়েশিয়ার খেলা থাকলেই তিনি হাজির হন গ্যালারিতে। এ হেন ইভানা এখন খেপেছেন আয়োজক কাতারের প্রতি। কিন্তু কেন? আসুন জেনে নিই।

আরও পড়ুনঃ রোনাল্ডোর শেষ বিশ্বকাপ! 

ক্রোয়েশিয়ার ম্যাচ থাকলেই গ্যালারিতে দেখা যায় ইভানাকে। দেশের জাতীয় পতাকার আদলে বিশেষ পোশাক তৈরি করেন। সেটাই পরে স্টেডিয়ামে-গ্যালারিতে পর্ ঘোরেন। সেই পোশাক পরেই প্রিয় দলকে সমর্থন জানান। ইভানা ফুটবল বিশ্বে একটি পরিচিতি মুখ। ফুটবল ছাড়া কিছু বোঝেন না লাস্যময়ী তরুণী। কাতার বিশ্বকাপ দেখতে গিয়ে সমস্যায় বিরক্ত ইভানা।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘‘ইতিহাসের জঘন্যতম ফুটবল বিশ্বকাপ হচ্ছে কাতারে।’’ কেন বলছেন? মরক্কোর বিরুদ্ধে লুকা মদ্রিচদের খেলা দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ইভানা। তখনই তিনি এই কথা বলেন। এভাবেই বিশ্বকাপের আয়োজক কাতার এবং ফিফার সমালোচনা করলেন বিশ্বের অন্যতম লাস্যময়ী ফুটবল সমর্থক। তিনি ক্রোয়েশিয়ার ইভানা নোল।

কেন জঘন্যতম বলছেন কাতার বিশ্বকাপকে?

ইভানা জানিয়েছেন, ২০ দিন বা তারও বেশি অপেক্ষা করতে হচ্ছে হায়া কার্ড পেতে। খেলা দেখার টিকিট থাকলেও হায়া কার্ড পাওয়া যাচ্ছে না। বিশ্বকাপ দেখার জন্য এত রকম কাগজপত্র কখনও দরকার হয়নি। এই সব কারণের জন্যই অনেকে এ বারের সার্কাসে অংশগ্রহণ করতে চাইছেন না।

আরও পড়ুনঃ বিশ্বকাপে খাবারের দাম দেখে চোখ কপালে, অভুক্ত থাকাই ভাল মনে করছেন অনেক ফুটবলপ্রেমী

ইভানা পেশায় মডেল। তিনি প্রাক্তন মিস ক্রোয়েশিয়া। ছোট থেকেই ফুটবল ভক্ত। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের সময়ই নিজর কেড়েছিলেন তিনি। গ্যালারিতে নানা রকম আকর্ষণীয় পোশাকে তাঁর উপস্থিতি যাবতীয় আকর্ষণ কেড়ে নিয়েছিল। তখন থেকেই ফুটবলপ্রেমীদের স্মৃতিতে টাটকা তিনি। এ হেন ইভানা বিরক্তি প্রকাশ করে সোস্যাল সাইটে লিখেছেন, এই বিশ্বকাপ একটা বিপর্যয়। যাঁরা এ বার বিশ্বকাপ দেখতে যেতে পারেননি তাঁদের জন্য আমার খুবই খারাপ লাগছে। তাঁরা ইতিহাসের জঘন্যতম বিশ্বকাপের অভিজ্ঞতা অর্জন করতে পারলেন না।’

 

 
; ; ;