scorecardresearch
 

Howrah Cp Removed: হাওড়ায় হিংসার জের, CP-SP-কে সরিয়ে দিল নবান্ন

হাওড়ার অগ্নিগর্ভ পরিস্থিতি সামাল দিতে না পারায় হাওড়া সিটির পুলিশ কমিশনার সি সুধাকরকে সরিয়ে দেওয়া হল। তাঁর জায়গায় নতুন দায়িত্ব নেবেন প্রবীণ কুমার ত্রিপাঠী। তিনি কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ছিলেন। বদলে দেওয়া হয়েছে রুরালের এসপিকেও।

Advertisement
হাওড়ায় হিংসার জের, CP-SP-কে সরিয়ে দিল নবান্ন হাওড়ায় হিংসার জের, CP-SP-কে সরিয়ে দিল নবান্ন
হাইলাইটস
  • হাওড়ায় টানা হিংসার জেরে পুলিশে রদবদল
  • কমিশনার, এসপিকে সরিয়ে দেওয়া হল
  • নতুন সিপি, এসপির নাম ঘোষণা

Howrah Cp Removed:হাওড়ার (Howrah)পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি শনিবারও (Saturday)। তিনদিন ধরে পরিস্থিতি আরও ভালভাবে সামাল দেওয়া যেত বলে মনে করছে নবান্ন (Nabanna)। অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যে পুলিশে (Police) রদবদল করল রাজ্য। হাওড়া সিটির পুলিশ কমিশনার (Police Commissioner) সি সুধাকরকে (C Sudhakar) সরিয়ে দেওয়া হল। তাঁর জায়গায় নতুন দায়িত্ব নেবেন প্রবীণ কুমার ত্রিপাঠী (Pravin kumar Tripathi)। তিনি কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (Additional Cp) ছিলেন।

কাকে কােথায় পাঠানো হল

হাওড়া কমিশনারে থেকে সরিয়ে সি সুধাকরকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে পাঠানো হল। হাওড়া পুলিশ কমিশনারেটের সঙ্গে, পাশাপাশি হাওড়া রুরাল পুলিশেও কমিশনার বদল করা হল। গ্রামীণে নতুন পুলিশ সুপার (Police Super) হিসাবে আনা হয়েছে স্বাতী ভাঙ্গালিয়াকে (Swati Bhangalia)। তিনি কলকাতা পুলিশে (Kolkata police) ডিসি পদে নিযুক্ত ছিলেন । হাওড়া গ্রামীণের (Howrah Rural) পুলিশ সুপার সৌম্য রায়কে(Soyumya Roy)  সরিয়ে কলকাতা পুলিশের (দক্ষিণ-পশ্চিম) ডিসি পদে পাঠানো হল।

হাওড়ায় টানা হিংসার ঘটনা

দিল্লির বিজেপি নেত্রী নুপূর শর্মার পয়গম্বর নিয়ে বক্তব্যের জেরে গোটা দেশ সহ বিদেশেও নিন্দার ঝড় উঠেছে। নুপূরকে দল থেকে বরখাস্ত করাও হয়েছে। তাতেও পরিস্থিতি শান্ত হয়নি। তবে বিরোধিতা হাওড়ায় হিংসাত্মক আকার নিয়েছে। যা নিয়ে পুলিশ ও প্রশাসনের ভূমিকার তীব্র নিন্দা করা হচ্ছে বিভিন্ন মহল থেকে। বিক্ষোভের জেরে কার্যত উত্তপ্ত হাওড়ার বিভিন্ন এলাকা। 

সম্পত্তি নষ্ট, ভোগান্তিতে সাধারণ মানুষ

বৃহস্পতিবার ডোমজুড়ে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধের পর শুক্রবার গোটা দিন ধরেই পরিস্থিতি অগ্নিগর্ভ ছিল বহু এলাকায়। বিক্ষোভ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া, পুলিশের গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগের মতো ঘটনাও ঘটে। এর জেরে চরম দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাওড়ায় সোমবার সকাল ৬টা পর্যন্ত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। তার পর শনিবার সকালেও জেলার বিভিন্ন জায়গা থেকে গোলমালের খবর আসতে থাকে। এ নিয়ে রাজনৈতিক চাপানউতরের মধ্যেই হাওড়ার সিটি পুলিশ ও গ্রামীণ পুলিশের কমিশনার বদলের সিদ্ধান্ত নিল নবান্ন।

Advertisement

 

Advertisement