scorecardresearch
 

Chhath puja stage collapsed in Medinipur: মেদিনীপুরে ভেঙে পড়ল ছটপুজোর মঞ্চ, বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন জুন মালিয়া

Chhath puja stage collapsed in Medinipur: ছটপুজো চলাকালীন মেদিনীপুরে কংসাবতী নদীর তীরে ভেঙে পড়ল ছটপুজোয় মঞ্চ। তখন মঞ্চে ছিলেন তৃণমূল বিধায়ক তথা অভিনেত্রী জুন মালিয়া, জেলাশাসক, পুলিশ সুপারও। তাঁদের উপরই মঞ্চের শামিয়ানা ছিঁড়ে পড়ে। তাঁদের তড়ঘড়ি সেখান থেকে বের করে আনা হয়। কয়েকজন জখম হলেও জুন মালিয়া বা পদস্থ আধিকারিকরা অল্পের জন্য বেঁচে গিয়েছেন।

মেদিনীপুরে ভেঙে পড়ল ছটপুজোয় মঞ্চ, বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন জুন মালিয়া মেদিনীপুরে ভেঙে পড়ল ছটপুজোয় মঞ্চ, বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন জুন মালিয়া
হাইলাইটস
  • মেদিনীপুরে ভেঙে পড়ল ছটপুজোয় মঞ্চ
  • বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন জুন মালিয়া
  • মঞ্চে ছিলেন জেলাশাসক, পুলিশ সুপার সহ অন্যরা

Chhath puja stage collapsed in Medinipur: গুজরাটের মোরবির পুনরাবৃত্তি হতে পারতো। কিন্তু কপাল জোরে হল না। মুখরক্ষা হল বাংলার। এ রাজ্যের মেদিনীপুরের ছটপুজো চলাকালীন ঘাটের ধারে করা সরকারি মঞ্চ ভেঙে পড়ল আচমকাই। মঞ্চে তখন উপস্থিত তৃণমূল বিধায়ক তথা অভিনেত্রী জুন মালিয়া। মঞ্চের থাকা বিশিষ্ট অতিথিদের ওপর ভেঙে পড়ল মঞ্চের সামিয়ানা। যখন এই ঘটনা ঘটে, তখন মঞ্চে জুন মালিয়ার সঙ্গে জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। সবাই অল্পের জন্য বেঁচে গিয়েছেন। জুন মালিয়া পুজোয় অংশ নিয়েছিলেন। মঞ্চ থেকে পড়ে যাওয়ায় দুজন আহত হয়েছেন এবং কয়েকজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। প্রত্যেককে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুনঃ  জগদ্ধাত্রী পুজোর থানে সিঁদুর চড়ান এভাবে, সব কাজে আসবে সাফল্য

ছট

মেদিনীপুরে কংসাবতীর পাড়ে ডিএবি ঘাটে জনতা সেবা সমিতির ব্যানারে ছটপুজোর আয়োজন করেছিল পুরসভা। পুরো আয়োজনই ছিল পুরসভার উদ্যোগে। রবিবার বিকেলে সেখানে ছট ব্রতচারিনীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে যান জেলাশাসক আয়েশা রানি, পুলিশ সুপার দীনেশ কুমার ও বিধায়ক জুন মালিয়া। মঞ্চ থেকে ছট পুজো করতে আসা জনতাকে শুভেচ্ছা জানান তাঁরা। তখনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে মঞ্চের সামিয়ানা। আসেপাশে উপস্থিত প্রশাসনের আধিকারিক ও যুবকরা কোনওক্রমে সেই সামিয়ানা ঠেলে উঁচু করেন। তার পর তার নীচ থেকে বেরিয়ে আসেন মঞ্চে থাকা বিশিষ্টজনেরা।

এ ঘটনায় মঞ্চের পাশে দাঁড়িয়ে থাকা এক মহিলা সহ ২ জন আহত হয়েছেন। তাঁকে চিকিৎসার জন্য মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। মঞ্চের পাশে দাঁড়িয়ে থাকা দুই ব্যক্তি আহত হয়েছেন। মঞ্চে উপস্থিত সমস্ত প্রশাসনিক আধিকারিক নিরাপদে রয়েছেন বলে জানানো হয়েছে।

ছটঘাট

আরও পড়ুনঃ স্বাস্থ্যের কথা ভেবে রোজ খান ড্রাইফ্রুটস? বিপদ ডেকে আনছেন

প্রাথমিক তদন্তে অনুমান, বালি মাটির ওপর মঞ্চ তৈরি করায় কোনও ভাবে মাটি সরে গিয়ে বিপত্তি হয়েছে। এই ঘটনায় যদিও কেউ আহত হননি। তবে ঘটনার সময় ছটের ঘাট ছিল ভিড়ে ঠাসা। ফলে বিপত্তির আশঙ্কা ছিল। তবে বিষয়টিকে হালকা করে দিয়েছেন খোদ জুন মালিয়া। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এসব জিনিস তো আগে থেকে অনুমান করা যায় না। মানুষ মাত্রই ভুল হয়।