scorecardresearch
 

Fir Against Akhil Giri In Malda: রাষ্ট্রপতির নামে কুরুচিকর মন্তব্যের জের, মালদায় অখিলের বিরুদ্ধে FIR

Fir Against Akhil Giri In Malda: নন্দীগ্রামে রাজ্যের বিরোধী দলনেতা তথা এলাকার বিধায়ক শুভেন্দু অধিকারীকে নিশানা করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রসঙ্গ টেনে আনেন অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে তাঁর মন্তব্যে ছড়ায় বিতর্ক। একটি ভাইরাল ফুটেজে অখিল গিরিকে বলতে শোনা যাচ্ছে, "আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি Bangla.Aajtak.In। তা নিয়ে তোলপাড় শুরু হয়। দেশজুড়ে নিন্দার ঝড় বয়ে যায়। এবার মালদাতেও বিজেপির তরফে অভিযোগ দায়ের করা হলো।

Advertisement
অখিল গিরির বিরুদ্ধে এফআইআর মালদায় অখিল গিরির বিরুদ্ধে এফআইআর মালদায়
হাইলাইটস
  • বিতর্কিত মন্তব্য অখিল গিরির
  • রাষ্ট্রপতিকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জের
  • মালদায় অভিযোগ দায়ের অখিলের বিরুদ্ধে

রাষ্ট্রপতিকে নিয়ে তৃণমূলের মন্ত্রী অখিল গিরির মন্তব্য নিয়ে গোটা দেশের সঙ্গে ক্ষুব্ধ বিজেপিও। এবার উত্তরবঙ্গের মালদায় মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল বিজেপির তরফে। বিজেপির তরফে মালদার হবিবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনার সূত্রপাত হয় শুক্রবার। ওইদিন নন্দীগ্রামে রাজ্যের বিরোধী দলনেতা তথা এলাকার বিধায়ক শুভেন্দু অধিকারীকে নিশানা করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রসঙ্গ টানেন অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে তাঁর একটি মন্তব্যে বিতর্ক শুরু হয়। একটি ভাইরাল ফুটেজে অখিল গিরিকে বলতে শোনা যাচ্ছে, "আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?" যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি Bangla.Aajtak.In।

ঘরে বাইরে প্রবল সমালোচনার মুখে সাফাই দেন অখিল। সমালোচনার ঝড়ের মুখে পড়ে পিছু হটতে বাধ্য হন পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা। এই বিষয়ে সংবাদমাধ্যমের সামনে অখিল গিরির সাফাই, "আমি রাষ্ট্রপতিকে কোনও কটাক্ষ করিনি। আমি একটা উদাহরণস্বরূপ বলেছি। আমিও সংবিধানের লোক। শুভেন্দু অধিকারী তো বলেছেন আমাকে কাকের মতো দেখতে, হাফ মন্ত্রী ইত্যাদি। আমি এও বলেছি রাষ্ট্রপতিকে আমি সম্মান করি। দেখতে খারাপ এটা নিয়ে তো মন্ত্রী পদের কোনও যোগ নেই। এটা ক্রোধের বশে বেরিয়ে এসেছে। সাংবিধানিক প্রধানকে আমি কটাক্ষ করতে পারিনা"।      

রাজ্যের মন্ত্রীর এই মন্তব্যে তীব্র সমালোচনা শুরু হয় বিভিন্নমহলে। আসরে নামে বিজেপিও। তাঁকে মন্ত্রীত্ব থেকে সরানোরও দাবি ওঠে। তৃণমূলকে আদিবাসী বিরোধী বলে আক্রমণ শানায় গেরুয়া শিবির। জাতীয় মহিলা কমিশনে চিঠি দেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বিষ্ণুপুরের সাংসদের অভিযোগ,"অখিল গিরি আদিবাসী সমাজকে অপমান করেছেন। ওঁকে অবিলম্বে মন্ত্রিত্ব থেকে সরাতে হবে।" বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন,"অখিলের বিরুদ্ধে তৃণমূল ব্যবস্থা না নিলে বুঝে নিতে হবে এই সরকার আদিবাসী বিরোধী।" এমনকী অখিলের এই মন্তব্যের সমালোচনা করে তাঁর নিজের জন তৃণমূলও। এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "অখিল গিরির মন্তব্যের সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। এই মন্তব্য সমর্থনযোগ্য নয়। উনি ক্ষমাও চেয়েছেন।" আর এই সবেরই মাঝে নিজের বক্তব্যের সাফাই দিলেন অখিল গিরি।        
 

Advertisement

 

Advertisement