scorecardresearch
 

Fraud Case Arrest Bengal Policeman And His Wife: চাকরির নামে তোলাবাজির অভিযোগ, গ্রেফতার কলকাতা পুলিশের ASI ও তাঁর স্ত্রী

Fraud Case Arrest Bengal Policeman And His Wife: পুলিশ সূত্রের খবর, স্বামী-স্ত্রী উভয়ই চাকরি দেওয়ার নামে টাকা তুলতেন। এলাকাবাসীর পাশাপাশি এলাকার বাইরেও বাইরের এলাকা থেকেও টাকা তোলার অভিযোগ উঠেছিল তাঁদের বিরুদ্ধে। রবিবার তাঁদের দু’জনকে বাউড়িয়া বুড়িখালির একটি বহুতল থেকে গ্রেফতার করেন লালবাজারের পুলিশ কর্তারা।

Advertisement
চাকরির নামে তোলাবাজির অভিযোগ, গ্রেফতার কলকাতা পুলিশের ASI ও তাঁর স্ত্রী চাকরির নামে তোলাবাজির অভিযোগ, গ্রেফতার কলকাতা পুলিশের ASI ও তাঁর স্ত্রী
হাইলাইটস
  • সরকারি চাকরির নামে টাকা তোলার অভিযোগ
  • গ্রেফতার তৃণমূল নেত্রী ও তাঁর পুলিশ স্বামী
  • গ্রেফতার এক সিভিক ভলান্টিয়ারও

Fraud Case Arrest Bengal Policeman And His Wife: চাকরি দেওয়ার নামে প্রচুর টাকা তোলার অভিযোগে গ্রেফতার তৃণমূল নেত্রী ও এক পুলিশ কর্তা। ঘটনাটি হাওড়ার উলুবেড়িয়ার ২ নম্বর ব্লকের খলিসানি গ্রাম। গুরুতর এই অভিযোগটি উঠেছে সেখানে থেকে। অভিযোগ তৃণমূলের প্রাক্তন প্রধান ও বর্তমান পঞ্চায়েত সদস্য বর্ণালী দেঁড়ে ও তাঁর স্বামী সঞ্জীব দেঁড়েকে গ্রেফতার করেছে কলকাতা লালবাজার পুলিশের গোয়েন্দা বিভাগ। সঞ্জীব দেঁড়ে নিজেও একজন পুলিশ কর্তা। তিনি কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্টপেক্টর পদে নিযুক্ত ছিলেন কলকাতার বেনিয়াপুকুর থানায়। জানা গিয়েছে, গতকাল রাতে কলকাতা পুলিশের অ্যান্টি চিটিং বিভাগের হাতে গ্রেফতার হন বেনিয়াপুকুর থানার এএসআই সঞ্জীব দেঁড়ে এবং তাঁর স্ত্রী বর্ণালি দেঁড়ে। এছাড়াও সৈকত দে নামক এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুনঃ ন্যায্য দাম-স্বাদেও দারুণ, এবার মালদার বিখ্যাত আম পাবেন বাড়ি বসেই

পুলিশ সূত্রের খবর, স্বামী-স্ত্রী উভয়ই চাকরি দেওয়ার নামে টাকা তুলতেন। এলাকাবাসীর পাশাপাশি এলাকার বাইরেও বাইরের এলাকা থেকেও টাকা তোলার অভিযোগ উঠেছিল তাঁদের বিরুদ্ধে। রবিবার তাঁদের দু’জনকে বাউড়িয়া বুড়িখালির একটি বহুতল থেকে গ্রেফতার করেন লালবাজারের পুলিশ কর্তারা। দলের লোকের এই গ্রেফতারির বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তবে হাওড়া গ্রামীণ জেলার বিজেপি সাধারণ সম্পাদক দ্বিজেন অধিকারী সংবাদমাধ্যমের কাছে এদের কড়া শাস্তি দাবি করেছেন।

অভিযোগ, স্বাস্থ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা তুলতেন সঞ্জীব। এই কাজে তাঁকে সাহায্য করতেন স্ত্রী বর্ণালিও। ধৃত বর্ণালি দেঁড়ে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের খলিশানি গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান এবং বর্তমান পঞ্চায়েত সদস্যা। তবে শুধু স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলা নয় , পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়ের চাকরি থেকে আবাস যোজনায় বাড়ি দেওয়ার নাম করেও টাকা তোলার অভিযোগ সামনে এসেছে ধৃতদের বিরুদ্ধে। এমনকী আমফানের পর অভিযুক্ত বর্ণালী ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেওয়ার নাম করে কারও কাছে ৫ আবার কারও কাছে ১০ হাজার টাকা নিয়েছিলেন। আবাস যোজনার নামেও তিনি টাকা তোলেন বলে অভিযোগ। কিছুদিন আগেই তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এরপরেই নড়েচড়ে বসে লালবাজার অ্যান্টি চিটিং বিভাগ। জানা গিয়েছে, গতকাল রাতে তাঁদের উলুবেড়িয়া থেকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্তে নেমে কার্যত চোখ কপালে উঠেছে গোয়েন্দাদের। একটি অ্যাকাউন্ট থেকে প্রায় ৪০ লাখ টাকা লেনদেনের খবর সামনে এসেছে।

Advertisement

তবে উলুবেড়িয়া পূর্ব তৃণমূল কংগ্রেসের সভাপতি আকবর শেখ সংবাদমাধ্যমের সামনে দাবি করেছেন, অভিযুক্ত পঞ্চায়েত সদস্যা বর্ণালী দেঁড়ের বিরুদ্ধে এর আগেও অভিযোগ ওঠায় তাঁকে এক বছর আগে সাসপেন্ড করা হয়েছিল। এমনকী খলিশানি গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেত্রীর পদ থেকেও ওকে সরিয়ে দেওয়া হয়েছিল। 

 

Advertisement