scorecardresearch
 

Siliguri Clash Matigara: মাটিগাড়ায় বন্‍ধ BJP-র, ভোট পরবর্তী গোলমালে তপ্ত শিলিগুড়ি

Siliguri Clash Matigara: বিজেপি কর্মীদের উপর আক্রমণের ঘটনায় দোষীদের গ্রেফতারির দাবিতে মাটিগাড়ায় ১২ ঘণ্টার বনধের ডাক দেয় বিজেপি। সোমবার সকাল থেকেই মাটিগাড়ায় বনধ সফল করতে পথে নামে বিজেপি কর্মী সমর্থকরা। টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে বিজেপি।

Advertisement
মাটিগাড়ায় বন্‍ধ BJP-র, ভোট পরবর্তী গোলমালে তপ্ত শিলিগুড়ি মাটিগাড়ায় বন্‍ধ BJP-র, ভোট পরবর্তী গোলমালে তপ্ত শিলিগুড়ি

Siliguri Clash Matigara: ভোট পরবর্তী সন্ত্রাসে উত্তপ্ত শিলিগুড়ি। জেলায় শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হলেও ভোট পরবর্তী হিংসায় রক্ত ঝরল মাটিগাড়ার খোলাইবক্তারি এলাকায়। রবিবার রাতে শিলিগুড়ির মাটিগাড়া এলাকায় একদল দুষ্কৃতী হামলা চালায় বিজেপির বুথ সভাপতি নন্দকিশোর ঠাকুর সহ আরও কয়েকজন বিজেপি কর্মীর বাড়িতে বলে অভিযোগ। এই ঘটনায় গুরুতর জখম হন এক মহিলা সহ কমপক্ষে ১০ জন। অভিযোগের তীর তৃণমূল কংগ্রেসের দিকে।

এই ঘটনার প্রতিবাদে বিজেপি কর্মীদের উপর আক্রমণের ঘটনায় দোষীদের গ্রেফতারির দাবিতে মাটিগাড়ায় ১২ ঘণ্টার বনধের ডাক দেয় বিজেপি। সোমবার সকাল থেকেই মাটিগাড়ায় বনধ সফল করতে পথে নামে বিজেপি কর্মী সমর্থকরা। টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে বিজেপি। ফলে জাতীয় সড়কের ব্যাপক যানজট তৈরি হয়। বনধের সমর্থনে এলাকায় বিজেপির বিশাল সংখ্যায় কর্মী সমর্থকরা হাজির হন।

বিজেপির দার্জিলিং জেলা সভাপতি অরুণ মণ্ডল অভিযোগ করেন, শিলিগুড়ির মাটিগাড়ায় ভারতীয় জনতা পার্টির বুথ সভাপতি ও তার পরিবারের উপর ধারালো অস্ত্র দিয়ে তীব্র হামলা করে তাদের খুনের চেষ্টা করে তৃণমূল দুষ্কৃতীরা । সেই পরিবারের সবাই গুরুতর ভাবে আহত হন এমন কি বাড়ির মহিলাদের উপরেও দুষ্কৃতীরা হামলা করে । তৃণমূলের এই অমানবিক নির্যাতন ও বিজেপি কর্মীদের খুনের চেষ্টার বিরুদ্ধেই এদিন ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে মাটিগাড়া ও সংলগ্ন এলাকায় ১২ ঘন্টার বনধের ডাক দেয় ভারতীয় জনতা পার্টি শিলিগুড়ি সাংগঠানিক জেলা। অরুণবাবুর দাবি, পুলিশকে কড়া পদক্ষেপ নিতে হবে। না হলে আন্দোলন চলবে। যদিও তৃণমূলের দার্জিলিং জেলার মুখপাত্র বেদব্রত দত্তের দাবি, দুই পাড়ার গোলমালের ঘটনা। এটাকে রাজনৈতিক রং লাগিয়ে বিজেপি চাইছে লাইমলাইটে আসতে। বিজেপির সাংগঠনিক শক্তি নেই, তাই এসব করে প্রচারের আসার চেষ্টা।

বিজেপির ডাকা বনধে মিশ্র সাড়া পড়েছে মাটিগাড়া বাজার এলাকায়। গোলমালের আশঙ্কায় দোকানপাট বন্ধ থাকলেও যানচলাচলে খুব একটা প্রভাব পড়েনি। যে কোনও প্রকার অশান্তি এড়াতে মাটিগাড়া এলাকায় মোতায়েন রয়েছে বিরাট পুলিশ বাহিনী।

Advertisement

 

Advertisement