scorecardresearch
 

Saradha Owner Sudipta Sen: কোর্ট লক-আপে আছাড় খেলেন সারদা কর্তা সুদীপ্ত সেন, মিলল জামিনও

Saradha Owner Sudipta Sen: এদিন জেল হাজত থেকে বের হতে গিয়ে পা হড়কে পড়ে গিয়ে আহত হলেন সারদা চিটফান্ড মামলায় বিচারাধীন সুদীপ্ত সেন। বৃহস্পতিবার চিটফান্ড মামলায় সুদীপ্ত সেনকে জলপাইগুড়ি জেলা আদালতে নিয়ে আসা হয়। জলপাইগুড়ি জেলা আদালতে চারটি মামলা ছিল সুদীপ্ত সেনের বিরুদ্ধে।

Advertisement
কোর্ট লক-আপে আছাড় খেলেন সারদা কর্তা সুদীপ্ত সেন, মিলল জামিনও কোর্ট লক-আপে আছাড় খেলেন সারদা কর্তা সুদীপ্ত সেন, মিলল জামিনও
হাইলাইটস
  • কোর্ট লক-আপে আছাড় খেলেন
  • সারদা কর্তা সুদীপ্ত সেন
  • ৪টি মামলার ৩টিতে মিলল জামিনও

জলপাইগুড়ি জেলা আদালতে মোট ৪ টি মামলার মধ্যে তিনটি মামলায় বৃহস্পতিবার জামিন পেলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। জলপাইগুড়ি জেলা আদালতে মোট ৪ টি মামলা চলছিল সুদীপ্ত সেনের বিরুদ্ধে। এর মধ্যে ৩টি ছিল ভক্তিনগর থানার অধীনে, একটি ছিল জলপাইগুড়ি কোতোয়ালি থানার অধীনে। বৃহস্পতিবার জলপাইগুড়ি আদালতে ৪ টি মামলাই উঠেছিল। এর মধ্যে ৩ টি মামলায় জামিন পান সুদীপ্ত সেন। বাকি ১টি মামলা আলিপুর সিবিআই আদালতে স্থানান্তরিত হয়েছে।

আরও পড়ুনঃ অনিদ্রা দূর করে, কমায় ওজনও, শুধু রোজ পাতে রাখুন এই ফল

এর মধ্যে এদিন জেল হাজত থেকে বের হতে গিয়ে পা হড়কে পড়ে গিয়ে আহত হলেন সারদা চিটফান্ড মামলায় বিচারাধীন সুদীপ্ত সেন। বৃহস্পতিবার চিটফান্ড মামলায় সুদীপ্ত সেনকে জলপাইগুড়ি জেলা আদালতে নিয়ে আসা হয়। জলপাইগুড়ি জেলা আদালতে চারটি মামলা ছিল সুদীপ্ত সেনের বিরুদ্ধে। এদিন সন্ধ্যায় কোর্ট লকআপ থেকে বের হওয়ায় সময় পা হড়কে পড়ে যান সুদীপ্ত সেন। তাঁর হাটুতে সামান্য আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। যদিও কোনও বিষয়েই এদিন তিনি কোনও মন্তব্য করেননি। রাতে সুদীপ্ত সেনকে নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন আলিপুর সেন্ট্রাল জেল থেকে আসা বিশেষ নিরাপত্তা কর্মীরা।

২০১৩ ও ২০১৪ সালের এই মামলাগুলি ছিল সুদীপ্ত সেনের বিরুদ্ধে। বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলা আদালতের মুখ্য বিচার বিভাগীয় আদালতে এই মামলার শুনানি হয়। এজন্য কলকাতা থেকে সারদা কর্তা সুদীপ্ত সেনকে আনা হয়েছিল জলপাইগুড়ি। তার বিরুদ্ধে ভক্তিনগর থানায় ছিল তিনটি মামলা এবং জলপাইগুড়ি কোতোয়ালি থানায় ছিল একটি মামলা। এর মধ্যে ভক্তিনগর থানার মামলাটিতে যেহুতু সিবিআই চার্জসিট দিয়ে দিয়েছে, তাই বিচারক মামলাটি আলিপুর সিবিআই কোর্টে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন।

সুদীপ্ত সেনের আইনজীবী শাক্যদীপ দাশগুপ্ত জানান, সুদীপ্ত সেনের চারটি মামলায় জামিনের আবেদন জানানো হয়েছিল। তার মধ্যে একটি মামলায় সিবিআই তদন্ত করে চার্জশিট পেশ করেছে। সেই মামলাটি আলিপুর আদালতে স্থানান্তরিত করা হয়েছে। বাকি তিনটি মামলা, যেগুলি পুলিশ চার্জশিট দিয়েছিল, সেগুলিতে এদিন জামিন মঞ্জুর করা হয়েছে। যে তিনটি মামলায় জামিন দেওয়া হয়েছে, সেগুলিতে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬ ও ১২০ (বি) ধারায় অভিযোগ রয়েছে।

Advertisement

 

Advertisement