scorecardresearch
 

Siliguri Balasan Sand crushed To Death: শিলিগুড়িতে নদীতে বালি তুলতে গিয়ে চাপা পড়ে ২ নাবালক সহ ৩ জনের মৃত্যু

Siliguri Balasan Sand crushed To Death: অবৈধভাবে ট্রাকটারে বালি লোড করার সময় বালি চাপা পড়ে মৃত্যু হল তিনজনের। এর মধ্যে ২ জন নাবালক। সোমবার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অস্বস্তিতে পুলিশ-প্রশাসন।

Advertisement
শিলিগুড়িতে নদীতে বালি তুলতে গিয়ে চাপা পড়ে ২ নাবালক সহ ৩ জনের মৃত্যু শিলিগুড়িতে নদীতে বালি তুলতে গিয়ে চাপা পড়ে ২ নাবালক সহ ৩ জনের মৃত্যু
হাইলাইটস
  • বালি চাপা পড়ে ২ নাবালক সহ ৩ জনের মৃত্যু
  • শিলিগুড়িতে নদীতে বালি তুলতে গিয়ে বিপত্তি
  • পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

Siliguri Balasan Sand crushed To Death: রাতের অন্ধকারে নদী থেকে অবৈধভাবে ট্রাকটারে বালি লোড করার সময় বালি চাপা পড়ে মৃত্যু হল তিনজনের। এর মধ্যে ২ জন নাবালক। সোমবার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি এলাকায় পুলিশি টহল সত্ত্বেও কীভাবে অবৈধভাবে নদীর বালি তোলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে যান শিলিগুড়ির মেয়র গৌতম দেব। যদিও প্রশ্নের মুখে প্রশাসনিক গাফলিত নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে বিস্তারিত রিপোর্ট মুখ্যমন্ত্রীকে পাঠাবেন বলে জানিয়েছেন। এদিকে ঘটনার পর নদীতে অবৈধ খনন বন্ধ করে দেওয়ার জন্য দাবি উঠছে।

শিলিগুড়িতে নদীতে বালি

সোমবার ভোরে এই ঘটনাটি ঘটেছে

শিলিগুড়ির মাটিগাড়া থানার অন্তর্গত বানিয়াখাড়ি এলাকার ত্রিপালী জোতে বালাসন নদীতে ঘটনাটি ঘটেছে। সোমবার ভোর ৩ টা খেকে ৪ টার মধ্যে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতরা হলেন রোহিত সাহানি, শ্যামল সাহানি ও মুনু কুমার। এর মধ্যে রোহিত সাহানি ও শ্যামল সাহানি নাবালক। তাদের দুজনের বয়স ১৫ বছর। ঘটনার পর মাটিগাড়া থানার পুলিশ পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে সমস্ত ঘটনা তদন্ত শুরু করেছে।

জেলায় সমস্ত নদীতে বালি তোলার উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে

জানুয়ারি মাস থেকে বালাসন নদীতে সমস্ত রকম বালি পাথর তোলা ওপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। কিন্তু প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাতের অন্ধকারে ট্রাকটারে করে অবাধে চুরি হচ্ছে বালি,পাথর। প্রাপ্তবয়স্ক, মহিলা থেকে শিশু সকলেই রাত থাকতেই নেমে পড়ছে পাথর-বালি তুলতে। অভিযোগ, একইভাবে গতকাল রাতেও ট্রাকটারে ওই তিনজন বালি তুলছিল। সেই সময় নীচে গর্ত বড় হয়ে গেলে পাশ থেকে বড় বালির চাঙড় ধসে পড়াে। বালি চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। যদিও এই ঘটনায় আরও একজন আহত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

Advertisement
চাপা পড়ে ২ নাবালক সহ ৩ জনের মৃত্যু

এরপর খবর পেয়ে মাটিগাড়া থানার পুলিশ পৌঁছয়।  বুলডোজার নিয়ে তার দ্বারা বালি সরিয়ে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। এগুলি তুলতেও বেগ পেতে হয় পুলিশকে। কারণ বালির স্তুপ সরাতে গেলেই পাশ থেকে নতুন করে খসে পড়ছিল চাঙড়। পরে অবশ্য দেহগুলি তুলে ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্যদিকে সমস্ত ঘটনা তদন্ত শুরু করেছে মাটিগাড়া থানার পুলিশ। পুলিশের অবশ্য দাবি রোজই এলাকায় টহল দেওয়া হয়। যদিও তারপরেও কীভাবে এই কাজ হচ্ছে, তার জবাব মেলেনি।

 

Advertisement