scorecardresearch
 
 
পশ্চিমবঙ্গ

Weather Update : নিম্নচাপের জের, রাজ্যে ভারী বর্ষণ, কবে আবহাওয়ার পরিবর্তন?

প্রতীকী ছবি
  • 1/5

নিম্নচাপের (Low Pressure) জের, মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাচ্ছে ওড়িশার স্থলভাগে ঢুকে পড়েছে গভীর নিম্নচাপ। 

প্রতীকী ছবি
  • 2/5

যার জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে শুরু বৃষ্টিপাত। রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

প্রতীকী ছবি
  • 3/5

এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে বৃষ্টির পরিমান যথেষ্টই বেশি থাকবে বলে খবর। এই পরিস্থিতিতে মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

প্রতীকী ছবি
  • 4/5

এদিন শহর কলকাতার আকাশও মূলত মেঘলা থাকবে বলেই জানা যাচ্ছে। সঙ্গে চলবে কয়েক পশলা বৃষ্টিপাত। কলকাতায় (Kolkata) আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। 

প্রতীকী ছবি
  • 5/5

তবে আজ থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এদিকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হলেও উত্তরবঙ্গে (North Bengal) আগামিকাল পর্যন্ত এমন কোনও সম্ভাবনা নেই বলে জানাচ্ছে হাওয়া অফিস। যদিও উত্তরের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।