scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

Weather Update:ফের উত্তাল হতে চলেছে সমুদ্র, মৎস্যজীবীদের তড়িঘড়ি ফেরার নির্দেশ

Weather Update
  • 1/7


বৃষ্টির ঘনঘটা আর গলদঘর্ম গরমের মধ্যেই ভালোয় ভালোয় কেটেছে পুজোর দিনগুলি। তবে দুর্যোগ থেকে এখনই রেহাই পাচ্ছেন না রাজ্যবাসী।  বঙ্গোপসাগর ও আরব সাগরে দু'টি নিম্নচাপ রয়েছে। দক্ষিণ পূর্ব আরব সাগরে রয়েছে একটি নিম্নচাপ। অন্য নিম্নচাপটি  পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি ক্রমশ দক্ষিণ ওড়িশা ও অন্ধ্র প্রদেশ উপকূলে পৌঁছাবে।  যার জেরে রাজ্যে বর্ষা বিদায় নিলেও বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে।

Weather Update
  • 2/7

সতর্কতা
মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর।  সমুদ্রে রয়েছেন যারা তাঁদের শনিবার সন্ধ্যের মধ্যে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। রবি ও সোমবার সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের এই দুই দিন সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

Weather Update
  • 3/7

কলকাতার আবহাওয়া
কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। সেইসঙ্গে  বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪  ডিগ্রি সেলসিয়াসে । বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।
 

Weather Update
  • 4/7

দক্ষিণবঙ্গের আবহাওয়া
দক্ষিণবঙ্গে রবি ও সোমবার খারাপ আবহাওয়ার আশঙ্কা। ঝোড়ো হাওয়া সঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত।  
 

Weather Update
  • 5/7


বৃষ্টির পরিমাণ কেমন থাকবে?
আজ শুক্রবার তাপমাত্রা বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তি ও বাড়বে। দুপুরের পর থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে প্রায় সব জেলাতেই। বৃষ্টির পরিমাণ বাড়বে শনিবার। শনিবার দিনভর দফায় দফায় বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টির পূর্বাভাস। 

Weather Update
  • 6/7

রবি ও সোমবার দুর্যোগের আশঙ্কা
রবি ও সোমবার দুর্যোগের আবহাওয়ার আশঙ্কা। ৪০  কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে  চার জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এই চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। কলকাতা হাওড়া হুগলি জেলায় ৩০ থেকে ৪০  কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে সঙ্গে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

Weather Update
  • 7/7

উত্তরবঙ্গের পরিস্থিতি
উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে হালকা বৃষ্টি হতে পারে। রবি ও সোমবার বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে।