scorecardresearch
 
 
পশ্চিমবঙ্গ

ভেসে গেল দামোদরের অস্থায়ী সেতু, যোগাযোগহীন তীরবর্তী দুই জেলা

ভেসে গেল অস্থায়ী সেতু
  • 1/5

রাজ্যে বর্ষা প্রবেশ করে গিয়েছে বেশ কয়েকদিন হল। ইতিমধ্যেই গোটা বাংলা জুড়ে শুরু হয়েছে বৃষ্টিপাত। আবহাওয়া দফতর জানাচ্ছে বৃষ্টি জারী থাকবে। এদিকে এই লাগাতার বৃষ্টির জেরে জলস্তর বাড়তে শুরু করেছে রাজ্যের নদীগুলিতে। 

ভেসে গেল অস্থায়ী সেতু
  • 2/5

এবার একটানা বৃষ্টির জেরে ভেসে গেলে আসানসোলের বার্নপুরে দামোদর নদের (Damodar River) ওপর বাঁশের তৈরি অস্থায়ী সেতু। যার ফলে যোগাযোগহীন হয়ে পড়লেন পশ্চিম বর্ধমান (West Burdwan) ও বাঁকুড়ায় (Bankura) দামোদরের তীরবর্তী গ্রামের বসিন্দারা।

ভেসে গেল অস্থায়ী সেতু
  • 3/5

এই অস্থায়ী সেতুর ওপর নির্ভর করেই চলত তাঁদের নিত্যদিনের যাতায়াত। এমনকী বহু মানুষের রুজি রোজগারও নির্ভর করে এই সেতুর ওপরে। কিন্তু এহেন গুরুত্বপূর্ণ সেতুটিই জলের তোড়ে ভেসে গেলে। 

ভেসে গেল অস্থায়ী সেতু
  • 4/5

জানা যাচ্ছে, সকালেও অনেকে এই সেতু দিয়েই নদী পারাপার করেছেন। কিন্তু বিকেলে ফেরার সময় দেখেন সেতুটি আর নেই। এই পরিস্থিতিতে এখন একমাত্র ভরসা নৌকা। 

ভেসে গেল অস্থায়ী সেতু
  • 5/5

স্থানীয়রা জানাচ্ছেন, দীর্ঘদিন ধরেই সেখানে একটি কংক্রিটের সেতু তৈরির দাবি তুলছেন তাঁরা। কিন্তু এখনও পর্যন্ত তা তৈরি হয়নি। সম্প্রতি আসানসোল দক্ষিণের সাংসদ অগ্নিমিত্রা পল সেতুটি পরিদর্শন করেন এবং কংক্রিটের সেতু তৈরির আশ্বাস দেন। এখন দেখার বাস্তবে কবে তৈরি হয় পাকা সেতু।