scorecardresearch
 

'৩ মাসের মধ্যে বাংলাদেশিদের নাম ভোটার তালিকায় তুলুন', বির্তকে হাবরার TMC নেত্রী

বৃহস্পতিবার হাবড়া জিওলডাঙ্গা এলাকায় বারাসাত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এর জন্মদিন পালন করা হয়। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে কুমড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন পঞ্চায়েত প্রধান রত্না বিশ্বাস বিস্ফোরক মন্তব্য করেন।

Advertisement
বাংলাদেশিদের নাম ভোটার তালিকায় তুলতে নির্দেশ তৃণমূলনেত্রীর! ভিডিও ঘিরে বিতর্ক বাংলাদেশিদের নাম ভোটার তালিকায় তুলতে নির্দেশ তৃণমূলনেত্রীর! ভিডিও ঘিরে বিতর্ক

বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের পর বাংলাদেশে উল্লাস-উচ্ছ্বাসের খবর ছড়াতেই ভারতের বিভিন্ন প্রান্তে বাংলাদেশ বিদ্বেষ তুমুল হয়েছে। বয়কট বাংলাদেশি রব উঠেছে। তার মধ্যেই বাংলাদেশিদের ভোটার কার্ড করে দেওয়ার প্রতিশ্রুতি শোনা গিয়েছে এক তৃণমূলনেত্রীর কণ্ঠে। যা নিয়ে এখন বিতর্ক তুঙ্গে। তৃণমূল নেত্রী রত্না বিশ্বাসের একটি বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে। যাতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, বাংলাদেশিদের যাঁদের নাম এখনও তোলা হয়নি, তাঁদের নাম দ্রুত তুলতে হবে। একটা ভোটও যানে বাইরে না থাকে। এমন বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়তেই তুমুল বিতর্ক শুরু হয়েছে।

বৃহস্পতিবার হাবড়া জিওলডাঙ্গা এলাকায় বারাসাত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এর জন্মদিন পালন করা হয়।
সেখানেই বক্তব্য রাখতে গিয়ে কুমড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন পঞ্চায়েত প্রধান রত্না বিশ্বাস বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন "আর তিন মাস পর লোকসভা নির্বাচন। আমরা সবাই জানি ভোটার লিস্টের কাজ চলছে। জাকির হোসেন'এর (হাবরা এক নম্বর ব্লকের প্রাক্তন পঞ্চায়েত সমিতির সভাপতি) নির্বাচনী এলাকায় অনেক বাংলাদেশি লোক বসবাস করে। বাংলাদেশ থেকে যারা এদেশে এসে ভোটার লিস্টের নাম তুলতে সমস্যা হয়, তাহলে জাকির দার সাথে যোগাযোগ করবেন। একটা ভোটও বাইরে থাকুক, আমরা তা চাই না।' 

ভোটার লিস্টে বাংলাদেশিদের নাম তুলতে তৃণমূল নেত্রীর এই নির্দেশের ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে। এই নিয়ে সাফাই দিতে গিয়ে জাকির হোসেন বলেন, ‘উনি এখানে বাংলাদেশি বলতে যাদের নাম ভোটার লিস্টে ছিল কিন্তু বাদ পড়েছে তাদের কথা বলেছেন।’ রাজ্যের বিভিন্ন জেলায় ভোটার লিস্টে বাংলাদেশিদের নাম তুলেছে তৃণমূল। এই অভিযোগে দীর্ঘদিন সরব বিজেপি। সেই অভিযোগই যে আরও শক্তপোক্ত হল, তা বলাই বাহুল্য।

ভোটার লিস্টে বাংলাদেশিদের নাম তুলতে তৃণমূল নেত্রীর এই নির্দেশের ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে। এই নিয়ে সাফাই দিতে গিয়ে জাকির হোসেন বলেন, ‘উনি এখানে বাংলাদেশি বলতে যাদের নাম ভোটার লিস্টে ছিল কিন্তু বাদ পড়েছে তাদের কথা বলেছেন।’ যদিও তাঁর সাফাই যে নেহাতই শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা তা সকলে বুঝতে পারছেন। এখন জল কতদূর গড়ায় তা দেখার।

Advertisement

 

Advertisement