scorecardresearch
 

Train Cancelled Today : কুর্মি সমাজের রেল রোকো, হাওড়ায় বাতিল বহু ট্রেন, রইল তালিকা

রেল রোকো অভিযানের (Rail Koko Andolan) জেরে ব্যাপক প্রভাব পড়েছে হাওড়া লাইনে। ইতিমধ্যেই আটকে দেওয়া হয়েছে বিভিন্ন ট্রেন। বহু ট্রেন বাতিল করা হচ্ছে। যার জেরে যাত্রীরা আরও বিপাকে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। এই অভিযানের জেরে আদ্রা স্টেশনে দাঁড়িয়ে যায় দক্ষিণ বিহার এক্সপ্রেস ও হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস। পুরুলিয়া স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয় বোকারো-বর্ধমান স্টিলসিটি প্যাসেঞ্জার। এছাড়া বর্ধমান-বোকারো, আসানসোল-রাঁচি, পুরুলিয়া-আদ্রা মেমু প্যাসেঞ্জার, আদ্রা-বরকাখানা প্যাসেঞ্জার, আদ্রা-বোকারো প্যাসেঞ্জারের মতো ট্রেনগুলি বাতিল করা হয়েছে। 

Advertisement
আদিবাসী কুর্মি সমাজের রেল রোকো অভিযান আদিবাসী কুর্মি সমাজের রেল রোকো অভিযান
হাইলাইটস
  • রেল রোকো অভিযান
  • বাতিল প্রচুর ট্রেন
  • মাঝপথে আটকে বহু মানুষ

একগুচ্ছ দাবিদাওয়া নিয়ে রেল রোকো অভিযান (Rail Roko Abhiyan) আদিবাসী কুর্মি সমাজের (Adivasi Kurmi Samaj)। এই রেল রোকো অভিযানের জেরে আজ পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড ও বিহারের বেশকিছু ট্রেন বাতিল করা হয়েছে। আবার দূরপাল্লার বেশকিছু ট্রেনকে আটকেও দেওয়া হয়েছে বিভিন্ন স্টেশনে। সেক্ষেত্রে ৭ দিনের এই রেল রোকো অভিযানে যাত্রীদের ব্যাপক হয়রানির আশঙ্কা করা হচ্ছে। 

এই রেল রোকো অভিযানের (Rail Koko Andolan) জেরে ব্যাপক প্রভাব পড়েছে হাওড়া লাইনে। ইতিমধ্যেই আটকে দেওয়া হয়েছে বিভিন্ন ট্রেন। বহু ট্রেন বাতিল করা হচ্ছে। যার জেরে যাত্রীরা আরও বিপাকে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। এই অভিযানের জেরে আদ্রা স্টেশনে দাঁড়িয়ে যায় দক্ষিণ বিহার এক্সপ্রেস ও হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস। পুরুলিয়া স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয় বোকারো-বর্ধমান স্টিলসিটি প্যাসেঞ্জার। এছাড়া বর্ধমান-বোকারো, আসানসোল-রাঁচি, পুরুলিয়া-আদ্রা মেমু প্যাসেঞ্জার, আদ্রা-বরকাখানা প্যাসেঞ্জার, আদ্রা-বোকারো প্যাসেঞ্জারের মতো ট্রেনগুলি বাতিল করা হয়েছে। 

এছাড়া সড়ক পথেও অবরোধ করা হচ্ছে বলে খবর। পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কে বন্ধ করে দেওয়া হয় বাস পরিষেবা। বাস চলাচল বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। যদিও এই বিষয়ে আদিবাসী কুর্মি সমাজের মুখপাত্র (Adivasi Kurmi Samaj Spokesperson) অজিত প্রসাদ মাহাতর দাবি, এদিনের কর্মসূচির বিষয়ে আগেই জানানো হয়েছিল যাত্রীদের। 

আরও পড়ুনAIIMS-এ প্রচুর চাকরি, বেতন ও অন্যান্য তথ্য জানতে ক্লিক করুন

 

Advertisement