scorecardresearch
 

কমিশন রাজ্য ছাড়ার আগেই বদলি ৪ আইপিএস, সরানো হল পুরুলিয় ও বীরভূমের পুলিশ সুপারকে

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ কলকাতা ছাড়ার আগেই রাজ্য পুলিশের উপরমহলে রদবদল করল রাজ্য প্রশাসন। শুক্রবার বিকেলেই রাঢ় বঙ্গের ২ জেলা পুরুলিয়া ও বীরভূমের পুলিশ সুপারকে বদলি করা হল নবান্নের তরফ থেকে। এ নিয়ে সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে।

Advertisement
প্রতীকি ছবি প্রতীকি ছবি
হাইলাইটস
  • এ বার বিধানসভা ভোট হিংসামুক্ত করতে হবে
  • রাজ্য প্রশাসনকে কড়া বার্তা দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার
  • তারপরেই ৪ আইপিএস-কে বদলির সিদ্ধান্ত

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ কলকাতা ছাড়ার আগেই রাজ্য পুলিশের উপরমহলে রদবদল করল রাজ্য প্রশাসন। শুক্রবার বিকেলেই রাঢ় বঙ্গের ২  জেলা পুরুলিয়া ও বীরভূমের  পুলিশ সুপারকে বদলি করা হল নবান্নের তরফ থেকে। এ নিয়ে  সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে। 

এবার নবান্নের তরফে বদলির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভোটের মুখে এই রদবদল যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন এস সেলভামুরুগান। তাঁর বদলে আসছেন বিশ্বজিৎ মাহাতো। সেলভামুরুগানকে সিআইডিতে বদলি করা হয়েছে। বিশ্বজিৎ মাহাতো বর্তমানে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পশ্চিম জোনের ডিসি পদে রয়েছেন। 

'TMC-তে ভদ্রলোকের থাকা সম্ভব নয়,আরও অনেকে ছাড়বেন', রাজীবকে আহ্বান কৈলাসের

পুলিশ সূত্রে  নির্বাচনের আগে এটিকে রুটিন বদলি বলে দাবি করা হচ্ছে। যদিও  পুরুলিয়ার বর্তমান পুলিশ সুপারের বিরুদ্ধে একাধিক বেনিয়মের অভিযোগ রয়েছে। কয়লা পাচার কাণ্ডেও তাঁর যোগ থাকতে পারে বলে অভিযোগ উঠছে। তাই পুরুলিয়া তৃণমূল জেলা নেতৃত্ব ভোটের আগে বিতর্ক এড়াতে  সেলভামুরুগানকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে বলে খবর। তাঁদের দাবি, সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করতে স্বচ্ছ ভাবমূর্তির কোনও অফিসারকে জেলায় আনা হোক।এমনকী  মুখ্যমন্ত্রীর গত জেলা সফরেও এ কথা মমতা বন্দ্যোপাধ্যায়কে জানানো হয়েছিল।

মমতাকে নিশানা শুভেন্দুর! 'ভোটের সময় আসেন, তারপর পগারপার,‘ করলেন বুদ্ধ-বন্দনাও

এদিন মোট ৪ আইপিএস অফিসারকে বদলি করেছে রাজ্য প্রশাসন। কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল আইপিএস মিরাজ খালিদকে বীরভূমের পুলিশ সুপার করা হয়েছে। ওই পদ থেকে সরিয়ে শ্যাম সিংহ-কে আনা হয়েছে রাজ্য পুলিশের ট্রাফিক (সদর)-এর এসপি করা হয়েছে। পুরুলিয়ার এসপি এস সিলভামুরুগানকে বদলি করা হয়েছে সিআইডি-র এসএস পদে। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারের ডিসি (ওয়েস্ট জোন)-র দায়িত্ব থেকে সরিয়ে বিশ্বজিৎ মাহাতোকে আনা হয়েছে পুরুলিয়ার এসপি পদে। এ বার বিধানসভা ভোট হিংসামুক্ত করতে রাজ্য প্রশাসনকে কড়া বার্তা দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। শুক্রবার মধ্য কলকাতায় পাঁচতারা হোটেলে  মুখ্যসচিব এবং স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে মুখ্য নির্বাচন কমিশনার বুঝিয়ে দেন, প্রয়োজনে নিয়ম মেনে আইপিএস এবং আইএএস অফিসারদের বদলি করতে হবে। না হলে কমিশনই ব্যবস্থা নেবে। এরপরেই বদলির নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। 

Advertisement

 

Advertisement