scorecardresearch
 

Cattle Smuggling Case : এবারেও মিলল না মুক্তি, দিল্লির আদালতে জামিনের আবেদন খারিজ অনুব্রতর

রু পাচার মামলায় (Cattle Smuggling Case) বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই (CBI)। আপাতত সিবিআই হেফাজতেই রয়েছেন অনুব্রত। এরই মঝে আবার তাঁকে গ্রেফতার করে ইডিও (ED)। অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার অনুমতি চান ইডি কর্তারা। দিল্লির রউস অ্যাভিনিউ আদালত ইডির সেই আবেদন মঞ্জুর করেছিল। কিন্তু অনুব্রত সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে যান (High Court)। পাশাপাশি রউস অ্যাভিনিউ আদালতেও ইডির মামলা থেকে নিষ্কৃতি চেয়ে মামলা করেন তিনি।

Advertisement
অনুব্রত মণ্ডল অনুব্রত মণ্ডল
হাইলাইটস
  • ফের অনুব্রতর জামিন খারিজ
  • খারিজ করল দিল্লির আদালত
  • এবার তাকিয়ে হাই কোর্টের দিকে

ফের জামিনের আবেদন খারিজ গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) ধৃত বীরভূমের তৃণমূল নেতা (Birbhum TMC Leader) অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। মঙ্গলবার অনুব্রত মণ্ডলের জামিনের আর্জি খারিজ করল দিল্লির রউস অ্যাভিনিউ আদালত। ফলে গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার যে আর্জি ইডি জানিয়েছিল, সেই পথ আরও কিছুটা প্রশস্ত হল বলে মনে করা হচ্ছে। কারণ এরপর দিল্লি হাই কোর্টেও যদি মামলায় হেরে যান অনুব্রত মণ্ডল, তাহলে আসানসোল থেকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করা হতে পারে এই তৃণমূল নেতাকে।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই (CBI)। আপাতত সিবিআই হেফাজতেই রয়েছেন অনুব্রত। এরই মঝে আবার তাঁকে গ্রেফতার করে ইডিও (ED)। অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার অনুমতি চান ইডি কর্তারা। দিল্লির রউস অ্যাভিনিউ আদালত ইডির সেই আবেদন মঞ্জুর করেছিল। কিন্তু অনুব্রত সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে যান (High Court)। পাশাপাশি রউস অ্যাভিনিউ আদালতেও ইডির মামলা থেকে নিষ্কৃতি চেয়ে মামলা করেন তিনি। এই প্রসঙ্গে দিল্লিতে অনুব্রতের আইনজীবী মুদিত জৈন জানান, ওই মামলাটিই মঙ্গলবার খারিজ করে দিয়েছে আদালত।

এদিকে দিল্লির রউস অ্যাভিনিউ আদালতে (Rouse Avenue Court) অনুব্রত মণ্ডলের জামিন আবেদন খারিজ হওয়ার পাশাপাশি হাই কোর্টে তাঁর মামলাটি পিছিয়ে গিয়েছে। এই প্রসঙ্গে ইডিও জানিয়েছে, হাই কোর্ট অনুমতি দিলে তবেই অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করবে তারা। যদিও গরু পাচার মামলায় অনুব্রতর (Anubrata Mondal) দেহরক্ষী সহগল হোসেনকে (Saigal Hossain) জেরা করতে আগেই দিল্লিতে (Delhi) নিয়ে গিয়েছে ইডি। সেক্ষেত্রে অনুব্রতকেও দিল্লি নিয়ে যাওয়া হল তাঁদের দু'জনকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে মনে করছেন কেউ কেউ। তাই আপাতত হাই কোর্টের দিকেই তাকিয়ে সবপক্ষ। 

Advertisement

আরও পড়ুন - এই বছরেই মীনে প্রবেশ রাহু-কেতুর, ৪ রাশির জীবনে মহাপ্রলয়; রইল প্রতিকার

 

Advertisement