scorecardresearch
 

গ্রাউন্ড রিপোর্ট সংগ্রহ করতে ইয়াস বিধ্বস্ত এলাকায় কেন্দ্রীয় দল

ইয়াস বিধ্বস্ত বাংলার উপকূল অঞ্চল পরিদর্শনে সোমবার একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল আসছে। সাত সদস্যের প্রতিনিধিদের দুটি দল এদিন আকাশপথে এবং সড়ক পথে ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রওনা দেবেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • দুটি দল ইয়াস বিধ্বস্ত এলাকায়
  • কেন্দ্রীয় প্রতিনিধি দল গেল সুন্দরবন এলাকায়
  • গ্রাউন্ড রিপোর্ট সংগ্রহ করবে কেন্দ্রীয় দল

ইয়াসে বিধ্বস্ত বাংলার উপকূল

ইয়াস-এর তাণ্ডবে বিধ্বস্ত আরও কয়েকটি রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গও। রাজ্যের উপকূল এলাকায় এখনও বহু জায়গায়. জল নামেনি বলে খবর। বহু চাষের জমি, পুকুর জলের তলায়। ফলে পরিত্রাণ খুঁজছেন এলাকার লক্ষাধিক বাসিন্দা।

দুর্গত এলাকায় কেন্দ্রীয় প্রতিনিধি দল 

ইতিমধ্যেই রাজ্যের তরফে আপৎকালীন পরিস্থিতিতে পরিস্থিতির মোকাবিলা করার বন্দোবস্ত করা হয়েছে। প্রধামন্ত্রীর তহবিল থেকেও ইয়াস বিধ্বস্ত এলাকায় ত্রাণের ঘোষণা করা হয়েছে। তার মাঝেই ফের নতুন করে এলাকা ঘুরে দেখতে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল।

আকাশ ও সড়কপথে দুটি দলের জোড়া ভিজিট

ইয়াস বিধ্বস্ত বাংলার উপকূল অঞ্চল পরিদর্শনে সোমবার একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল আসছে। সাত সদস্যের প্রতিনিধিদের দুটি দল এদিন আকাশপথে এবং সড়ক পথে ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রওনা দেবেন। সোমবার সকাল দশটা পঁয়তাল্লিশ নাগাদ হাওড়া ডুমুর জেলা হেলিপ্যাড গ্রাউন্ড থেকে আকাশপথে ঘুরে যাবেন দক্ষিণ ২৪ পরগণার পাথরপ্রতিমা ও গোসাবা পরিদর্শনে। অপর একটি দল সড়কপথে নামখানা হয়ে গোসাবা পৌঁছবেন। সেখানেই বিধ্বস্ত অঞ্চল পরিদর্শন করে আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। পরে মধ্যাহ্নভোজ শেষে কলকাতা ফিরে আসবেন।

একাধিক এলাকায় যাওয়ার কথা

দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ডহারবার, সাগর, কাকদ্বীপ, বকখালি, সজনেখালি, বকখালি, গোসাবা, সুন্দরবন এলাকায় যাওয়ার কথা রয়েছেন তাঁদের। তবে কোথায় কোথায় যাবেন, তা শেষমূহূর্তে পরিবর্তন হতে পারে।

প্রধানমন্ত্রীকে গ্রাউন্ড রিপোর্ট দেবে কমিটি

ইয়াস-এ ওডিশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুর উপকূলের সঙ্গে ব্যপক ক্ষতি হয় পশ্চিমবঙ্গের উপকূলের বিস্তীর্ণ এলাকাতেও। ঝড় থেমে গেলেও পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। ক্ষতিপূরণের জন্য অর্থ বরাদ্দ করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি বিশেষ পর্যবেক্ষণ কমিটি তৈরি করেছেন এলাকা ঘুরে দেখে গ্রাউন্ড রিপোর্ট দেওয়ার জন্য। তাঁদের রিপোর্টের উপর ভিত্তি করেই আর্থিক সাহায্য বরাদ্দ করা হবে।

Advertisement

 

Advertisement