scorecardresearch
 

রামকৃষ্ণ সেবা মিশনে উদ্ধার রাঁধুনির দেহ, মহারাজকে মারধর স্থানীয়দের

Ramakrishna Seva Mission: আশ্রমের মহারাজকে ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। বিক্ষোভকারীরা মহারাজকে মারধর করেছে বলেও অভিযোগ।

Advertisement
নিউটাউনের রামকৃষ্ণ সেবা মিশনে ধুন্ধুমার। নিউটাউনের রামকৃষ্ণ সেবা মিশনে ধুন্ধুমার।
হাইলাইটস
  • নিউটাউনের রামকৃষ্ণ সেবা মিশনে উদ্ধার রাঁধুনির ঝুলন্ত দেহ।
  • মহারাজের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ।
  • পুলিশ ও জনতা খণ্ডযুদ্ধে ধুন্ধুমার।

নিউটাউনের নতুন পুকুরে রামকৃষ্ণ সেবা মিশনে শুক্রবার সকালে উদ্ধার হল এক রাঁধুনির মৃতদেহ। ওই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। মৃতের নাম রোহিত হালদার। মৃত সোনারপুরের বাসিন্দা। ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। মহারাজকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ। তাঁর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।   

শুক্রবার সকালে রামকৃষ্ণ সেবা মিশনের ওই রাঁধুনিকে ডাকাডাকি করার পরেও কোনও সাড়া পাওয়া যায়নি। এরপর তাঁর ঘরের দরজা ভেঙে ভিতরে ঢোকেন কর্মীরা। ঘরের ভিতরে উদ্ধার হয় রোহিতের ঝুলন্ত দেহ। এই ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে এলাকায়। স্থানীয়দের অভিযোগ, রাঁধুনির উপর অত্যাচার করতেন আশ্রমের মহারাজ। তাঁর সহকর্মীরাই ওই রাঁধুনিকে মেরে ফেলেছে। 

আশ্রমের মহারাজকে ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। বিক্ষোভকারীরা মহারাজকে মারধর করেছেন বলেও অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় টেকনো সিটি থানার পুলিশ। স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। ধস্তাধস্তিও হয়। এলাকায় তৈরি হয় ধুন্ধুমার পরিস্থিতি।

আরও পড়ুন- পথ আটকাচ্ছে পুলিশ, রাজ্যপালকে চিঠি বিরোধী নেতা শুভেন্দুর

ঘটনাস্থলে পুলিশ পৌঁছনোর পর স্থানীয় বাসিন্দাদের হাত থেকে মহারাজকে উদ্ধার করে। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। ধস্তাধস্তিও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশ কর্মীরা। বিক্ষোভকারীদের মধ্যে ছিলেন মহিলারাও। ফলে ঘটনাস্থলে যান মহিলা পুলিশ কর্মীরাও। পরিস্থিতি আয়ত্তে আনে পুলিশ।     

রামকৃষ্ণ সেবা মিশনের বক্তব্য, ২০ জানুয়ারি সংস্থার কিছু টাকা খোয়া গিয়েছিল। রোহিত এবং আরও একজনকে সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তে কিছু মেলেনি। এ দিন সকালে উদ্ধার হয় রোহিতের দেহ। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশকে। 

আরও পড়ুন- 'পুরস্কার নেওয়াটা যেন অপরাধ,' পদ্মভূষণ ইস্যুতে ফের তোপ দিলীপের

Advertisement

Advertisement