scorecardresearch
 

'ওষুধে করছাড় দিন', প্রধানমন্ত্রীকে ফের চিঠি মমতার

এবার ওষুধে করছাড় চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
MODI MODI
হাইলাইটস
  • প্রধানমন্ত্রী মোদীকে ফের চিঠি মুখ্যমন্ত্রী মমতার
  • ওষুধে করছাড় চেয়ে চিঠি লিখলেন তিনি
  • সঙ্গে অক্সিজেনের ঘাটতির বিষয়টিও চিঠিতে লিখেছেন

এবার ওষুধে করছাড় চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে রাজ্যে অক্সিজেন সরবরাহ ও প্রয়োজনীয় ওষুধে কর ছাড়ের আর্জি জানিয়ে নমোকে চিঠি লিখেছেন মমতা। 

করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য চিকিৎসাক্ষেত্রে উন্নত পরিকাঠামোর দাবিও জানিয়েছেন মমতা। সেই সঙ্গে বাংলাসহ গোটা দেশ যেন অক্সিজেন ও ওষুধের সমস্যায় না পড়ে, তাও নিশ্চিত করার আর্জি জানিয়েছেন তিনি। 

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'প্রায় সবাই করোনার প্রয়োজনীয় সামগ্রীর উপর থেকে কর ছাড়ের দাবি তুলেছে। কিন্তু, রাজ্য সরকার এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছে না। কারণ, এটি পুরোটাই কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে।'

চিঠি
মোদীকে লেখা মমতার চিঠি

আরও পড়ুন : EXCLUSIVE: 'করোনাকালে ভোট হলে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নয় কেন?'

কোভিড মোকাবিলার জন্য যে পরিমাণ ওষুধ বা প্রয়োজনীয় সরঞ্জামের প্রয়োজন রয়েছে, তার চাহিদা ও সরবরাহের মধ্যেও ফারাক হয়েছে বলে চিঠিতে অভিযোগ করেন মমতা। 

প্রসঙ্গত, গতকালই রাজ্যে অক্সিজেনের ঘাটতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানিয়েছিলেন, রাজ্যের জন্য বরাদ্দ অক্সিজেন অন্য রাজ্যে পাঠিয়ে দেওয়া হচ্ছে। করোনার সংক্রমণ বাড়ার পর থেকে রাজ্যে অক্সিজেনের চাহিদা বেড়েছে। অথচ কেন্দ্র সরকার সে বিষয়ে মাথা ঘামাচ্ছে না। 
 

Advertisement