scorecardresearch
 

Howrah Gun Fire: হাওড়ায় TMC নেতার বাড়ির কাছে চলল গুলি, নেপথ্যে দলবদলের কোন্দল?

পঞ্চায়েত ভোটের আগে রীতিমতো উত্তপ্ত রাজ্যের বিভিন্ন জেলা। নিয়ত প্রকাশ্যে আসছে একের পর এক সংঘর্ষের ঘটনা। সেই ধারাই বজায় থাকল রবিবার সকালে। পঞ্চায়েত নির্বাচনের আগে রীতিমত হাওড়ায় এলোপাথাড়ি গুলিবর্ষণ। নাজিরগঞ্জে দুষ্কৃতী তাণ্ডবে চলল এলোপাথাড়ি গুলি, দলবদলের কোন্দলে রণক্ষেত্র কলকাতার প্রবিবেশী এই জেলাটি।

Advertisement
হাওড়ায় তৃণমূল নেতার বাড়ির সামনে এলোপাথাড়ি গুলি হাওড়ায় তৃণমূল নেতার বাড়ির সামনে এলোপাথাড়ি গুলি

পঞ্চায়েত ভোটের আগে রীতিমতো উত্তপ্ত রাজ্যের বিভিন্ন জেলা। নিয়ত প্রকাশ্যে আসছে একের পর এক সংঘর্ষের ঘটনা। সেই ধারাই বজায় থাকল রবিবার সকালে।  পঞ্চায়েত নির্বাচনের আগে রীতিমত হাওড়ায় এলোপাথাড়ি গুলিবর্ষণ। নাজিরগঞ্জে দুষ্কৃতী তাণ্ডবে চলল এলোপাথাড়ি গুলি,  দলবদলের কোন্দলে রণক্ষেত্র কলকাতার প্রবিবেশী এই জেলাটি।

জানা যাচ্ছে  শনিবার রাতে বন্দুক হাতে দলবল নিয়ে দাপিয়ে বেড়ায় এলাকার প্রাক্তন তৃণমূল নেতা গুড্ডু খান। পুলিশ সূত্রে খবর, নাজিরগঞ্জের লিচুবাগানে  যুব তৃণমূল নেতা আরিফ খানের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। যুব তৃণমূল নেতার ঘনিষ্ঠদের বেধড়ক মারধরও করা হয়। গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টার অভিযোগ উঠেছে, গুড্ডু খান এবং তাঁর অনুগামীদের বিরুদ্ধে। তাদের অনেকের হাতেই বন্দুক ছিল। সিসিটিভি ফুটেজে প্রাক্তন তৃণমূল নেতা গুড্ডু খানকে তাদের নেতৃত্ব দিতে দেখা যায়। বাড়ির গেটে লাথি মারা হয় বলে অভিযোগ।

 রবিবার ভোরেই থানায় অভিযোগ দায়ের করে আক্রান্ত তৃণমূল নেতৃত্ব। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। গুড্ডু খানকেও গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, এই এলাকাতেই তৃণমূল নেতা ওয়াইজুর খানকে গুলি করে খুন করা হয়। এবার ফের মৃত ওয়াইজুর খানের পরিবারের ওপর আক্রমণের ঘটনায় আতঙ্কে রয়েছেন বাসিন্দারা। যুব তৃণমূল নেতা আরিফ খান ওয়াইজুরেরই ছেলে। নিহত তৃণমূল নেতার পরিবারের অভিযোগ, রীতিমতো বন্দুক উঁচিয়ে তাড়া করেছিল গুড্ডুর লোকজন। 

কে এই গুড্ডু খান?
জানা যাচ্ছে, হাওড়ার লিচুবাগানের ৪৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলরের স্বামী হলেন গুড্ডু খান। তিনি ২০২১ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তারপর আবার তিনি তৃণমূলে ফিরে আসার চেষ্টা করছিলেন বলে দাবি  উঠছে। কিন্তু ওয়াইজুর খানের পরিবার তাতে বাধা হয়ে দাঁড়াচ্ছিল। সেই কারণেই আবারও এই হামলা কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ। জানা যাচ্ছে, গুড্ডু খান যখন তৃণমূলে ছিলেন, এলাকায় তাঁর ব্যাপক দাপট ছিল। বিজেপিতে যাওয়ার পর তা কিছুটা কমে যায়। ফের দাপট দেখিয়েই তৃণমূলে ফেরার চেষ্টা করছেন তিনি। এভাবে অস্ত্র হাতে প্রকাশ্য তাণ্ডবে রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী।

Advertisement

Advertisement