scorecardresearch
 

Mamata on Howrah-Mumbai Train Accident: 'আর কত দিন সহ্য করব?' রেল দুর্ঘটনায় কেন্দ্রকে 'দুঃস্বপ্ন' নিশানা মমতার

Howrah-Mumbai Accident Mamata: পরপর রেল দুর্ঘটনা নিয়ে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেলের 'ব্যর্থতা' ও যাত্রীদের নিরাপত্তা নিয়ে নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে ক্ষোভ উগরে দেন প্রাক্তন রেলমন্ত্রী। মঙ্গলবার ভোররাতে ঝাড়খণ্ডের চক্রধরপুরে দুর্ঘটনার কবলে পড়ে হাওড়া-মুম্বই CSMT এক্সপ্রেস।

Advertisement
কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পরপর রেল দুর্ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পরপর রেল দুর্ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
হাইলাইটস
  • ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হাওড়া মুম্বই মেল এক্সপ্রেস।
  • বারাবাম্বু রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।
  • ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর।

Howrah-Mumbai Accident Mamata: পরপর রেল দুর্ঘটনা নিয়ে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কেন্দ্রীয় সরকারের 'ব্যর্থতা' ও যাত্রীদের নিরাপত্তা নিয়ে নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে ক্ষোভ উগরে দেন প্রাক্তন রেলমন্ত্রী। মঙ্গলবার ভোররাতে ঝাড়খণ্ডের চক্রধরপুরে দুর্ঘটনার কবলে পড়ে হাওড়া-মুম্বই CSMT এক্সপ্রেস। প্রাথমিক খবর অনুযায়ী, এই লাইনে আগেই একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে গিয়েছিল। সেই সময় তাতে এসে দ্রুত বেগে ধাক্কা মারে হাওড়া-মুম্বই CSMT। সংঘর্ষের তীব্রতায় মুম্বই মেলের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। পিটিআই সূত্রে খবর, এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত ২০।

মুখ্যমন্ত্রী বারবার রেল দুর্ঘটনার সমালোচনা করে এক্স হ্যান্ডেলে লেখেন, 'ফের ভয়াবহ রেল দুর্ঘটনা! হাওড়া- ঝাড়খণ্ডের চক্রধরপুর ডিভিশনে আজ ভোরে মুম্বই মেল লাইনচ্যুত, একাধিক মৃত্যু এবং বিপুল সংখ্যক আহত। আমার প্রশ্ন এটাই কি সরকার চলার নমুুনা? প্রায় প্রতি সপ্তাহে একের পর এক দুঃস্বপ্ন, রেললাইনে অবিরাম মৃত্যুমিছিল, আর কতদিন আমরা এটা সহ্য করব? সরকারের উদাসীনতার কি কোনও শেষ নেই? আমি হৃদয় থেকে শোকাহত পরিবারের প্রতি, পরিজনদের প্রতি সমবেদনা জানাই।'

দেখুন সেই পোস্ট:

সোমবার রাত ১০টা নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয় CSMT এক্সপ্রেস ট্রেনটি। মঙ্গলবার ভোররাতে তখন ৩টে ৪৫ বাজে। ট্রেনে বেশিরভাগ যাত্রীরাই ঘুমে আচ্ছন্ন। ঝাড়খণ্ডের বারাবাম্বু  এবং রাজখারসাওয়ান স্টেশনের মাঝের লাইন দিয়ে তীব্র বেগে ট্রেনটি ছুটে চলেছে। এমন সময় প্রবল শব্দ ও ঝাঁকুনি হয়। আতঙ্কে দিশেহারা হয়ে যান ট্রেনের যাত্রীরা।

Advertisement

রেল সূত্রে খবর 299/3 নম্বর পোলের কাছে আগেই একটি মালগাড়ি লাইনচ্যুত হয়েছিল। এর অল্প সময়ের মধ্যেই মাঝামাঝি রেললাইন থেকে তীব্র গতিতে আসছিল হাওড়া মুম্বাই মেল ট্রেনটি। সেই সময় এসে মেল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত মালগাড়ির বগির সঙ্গে ধাক্কা খায়। এর ফলে ইঞ্জিন, এসি ও স্লিপার সহ মুম্বই মেলের প্রায় ১৮টি বগি লাইনচ্যুত হয়। কয়েকটি বগি একে অপরের উপর উঠে যায়।

মঙ্গলবার ভোর ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। আহতদের চক্রধরপুর রেলওয়ে হাসপাতালে পাঠানো হয়। এখনও পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর মিলেছে।

উদ্ধারকার্য চালাচ্ছেন রেসকিউ টিমের কর্মীরা
উদ্ধারকার্য চালাচ্ছেন রেসকিউ টিমের কর্মীরা

ঘটনার খবর পেয়ে চক্রধরপুর ট্রেন কন্ট্রোল রুম থেকে হুটার বাজানো হয় এবং একটি দুর্ঘটনা মোকাবিলার রিলিফ ভ্যান ঘটনাস্থলে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে আহতদের অ্যাম্বুলেন্সের মাধ্যমে চিকিৎসার জন্য চক্রধরপুর রেলওয়ে হাসপাতালে পাঠানো হয়। রেলওয়ে ঘটনাস্থল থেকে যাত্রীদের একটি বাসে তুলে নিকটবর্তী স্টেশনে পাঠায়। 

আরও পড়ুন

হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস লাইনচ্যুত(Howrah-CSMT Express) | Helpline Number পেতে এই লিঙ্কে ক্লিক করুন

Advertisement