scorecardresearch
 

লাউদোহায় খোলামুখ খনিতে কয়লা চুরি, চাপা পড়ে মৃত একই পরিবারের ৪

এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল ভর্তি আরও একজন। দুর্গাপুরের লাউদোহার মাধাইপুর খোলমুখ খনির ঘটনা। প্রশাসন আগে ব্যবস্থা নিলে এই ঘটনা এড়ানো যেত বলে মনে করছেন স্থানীয়রা। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • খোলামুখ কয়লা খনিতে চুরির সময় দুর্ঘটনা
  • মৃত্য একই পরিবারের ৪ জনের
  • হাসপাতালে ভর্তি আরও ১

খোলামুখ খনিতে কয়লা চুরি করতে গিয়ে চাপা পড়ল বেশকয়েকজন। সূত্রের খবর, এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল ভর্তি আরও একজন। দুর্গাপুরের লাউদোহার মাধাইপুর খোলমুখ খনির ঘটনা। প্রশাসন আগে ব্যবস্থা নিলে এই ঘটনা এড়ানো যেত বলে মনে করছেন স্থানীয়রা। 

সূত্রের খবর, যবে থেকে এলাকায় খোলামুখ খনিটি রয়েছে তবে থেকেই চলছে কয়লা চুরি। তেমনই বুধবার ভোররাতেও অবৈধভাবে কয়লা তুলতে গিয়েছিল বেশকয়েকজন। তখনই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। ধস নেমে চাপা পড়ে যায় তারা। এখনও পর্যন্ত আনাহরি বাউড়ি, শ্যামল বাউরি, নটবর বাউরি ও পিংকি বাউরি নামে ৪ জনের দেহ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে কিশোর বাউরি নামে আরও একজনকে। এরা প্রত্যেকেই একই পরিবারের সদস্য বলে জানা গিয়েছে। 

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। কয়লা চুরি করতে গিয়েই এই ঘটনা বলে জানাচ্ছেন স্থানীয়রা। প্রতিদিনই ভোররাতে চুরির ঘটনা ঘটে বলেও জানাচ্ছেন তাঁরা। গোটা বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। ঘটনায় ইসিএল-এর ভূমিকা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন।

আরও পড়ুনসংবিধান লেখা শুরু হয়েছিল ঠিক কবে? সাধারণতন্ত্র দিবসের কিছু ইতিহাস

 

Advertisement