scorecardresearch
 

'পঞ্চায়েতে TMC-র সংখ্যালঘু ভোটব্যাঙ্ক শূন্য হয়ে যাবে', দাবি কাশেমের; পাল্টা দিলেন জয়প্রকাশ

নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার হওয়ায়, পঞ্চায়েতে নির্বাচনে তৃণমূলের সংখ্যালঘু ভোটব্যাঙ্কে প্রভাব পড়বে কিনা, সেই প্রশ্ন ইতিমধ্যেই উঠতে শুরু করেছে রাজনৈতিকমহলে। এই প্রসঙ্গে কাশেম সিদ্দিকী (Kasem Siddiqui) জানান, 'বাংলার মানুষ বিরাট সচেতন এখন। বাংলার মানুষ আর ঘুমিয়ে নেই। বাংলার মানুষ দেখতে পাচ্ছে, কোন রাজ্যে বাস করছি'।

Advertisement
জয়প্রকাশ মজুমদার ও কাশেম সিদ্দিকী (বামদিক থেকে) জয়প্রকাশ মজুমদার ও কাশেম সিদ্দিকী (বামদিক থেকে)
হাইলাইটস
  • নওশাদের গ্রেফতারিতে সরগরম রাজ্য রাজনীতি
  • আজ নওশাদকে দেখতে যাচ্ছেন কাশেম
  • পঞ্চায়েত নিয়ে যা বললেন...

আইএসএফ বিধায়ক (ISF MLA) নওশাদ সিদ্দিকীকে গ্রেফতারে ঘটনায় ক্রমেই বাড়ছে উত্তেজনা। ইতিমধ্যেই 'কলকাতা অচল' করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ফুরফুরা শরীফের পীরজাদা কাশেম সিদ্দিকী। আর আজ নওশাদ সিদ্দিকীকে (Naushad Siddiqui) দেখতে যাচ্ছেন কাশেম সিদ্দিকীরা। এই বিষয়ে কাসেম সিদ্দিকী জানান, 'সে কী অবস্থায় আছে, যেহেতু তার মাথায় চোট আছে, ভাইয়ের অবস্থা কী দেখার দরকার। তার কাছে সোয়েটার-চাদর কিছু নেই, সব নিয়েছি। তার নাকি মাথায় খুব যন্ত্রণা হচ্ছে। ট্রিটমেন্ট ঠিক করে হচ্ছে না। ১৮ জন যে সঙ্গী আছে, তাদের ওপরে বিরাট টর্চার হচ্ছে। রাত্রে নাকি টর্চার করছে তাদের ওপরে। গত পড়শুদিন রাত্রি দেড়টার সময় ঘুম থেকে তুলে নাকি তাদের ওপরে টর্চার করা হয়েছে। আজ দেখা করব, দেখা করতে দিতে হবে, কোনও কথা চলবে না। আর দেখা করতে না দিলে, পরের পদক্ষেপটা চিন্তাভাবনা করছি'।

পঞ্চায়েত নিয়ে যা বললেন কাশেম সিদ্দিকী
এদিকে নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার হওয়ায়, পঞ্চায়েতে নির্বাচনে তৃণমূলের সংখ্যালঘু ভোটব্যাঙ্কে প্রভাব পড়বে কিনা, সেই প্রশ্ন ইতিমধ্যেই উঠতে শুরু করেছে রাজনৈতিকমহলে। এই প্রসঙ্গে কাশেম সিদ্দিকী (Kasem Siddiqui) জানান, 'বাংলার মানুষ বিরাট সচেতন এখন। বাংলার মানুষ আর ঘুমিয়ে নেই। বাংলার মানুষ দেখতে পাচ্ছে, কোন রাজ্যে বাস করছি'। কাসেম সিদ্দিকীর দাবি, 'বাংলার সংখ্যালঘু আর ওইদিকে (তৃণমূলের দিকে) নেই'। সেক্ষেত্রে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের সংখ্যালঘু ভোট একদম 'নিল' (শূন্য) হয়ে যাবে বলেই মনে করেন তিনি। 

তৃণমূলের প্রতিক্রিয়া
যদিও কাসেম সিদ্দিকীর এই দাবি একেবারেই মানতে নারাজ তৃণমূল। এই প্রসঙ্গে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার (Jaiprakash Majumdar) বলেন, 'সংখ্যালঘুদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় যে উন্নয়ন করেছেন, যখন ক্ষমতায় এসেছিলেন তখন ৪০০ কোটি টাকা সংখ্যালঘুদের উন্নয়নের জন্য বরাদ্দ ছিল, এখন সেটা ৫ হাজার কোটি টাকা করেছেন বছরে। সংখ্যালঘুদের জন্য সবরকমের উন্নয়নের ব্যবস্থা করেছেন। তাদের উন্নয়নের দিশা দেখিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সরকার। সুতরাং কোনও একটি ঘটনা নিয়ে, কোনও ধর্মগুরু বলতে পারেন না। পশ্চিমবঙ্গ তথা ভারতের যে সংসদীয় গণতন্ত্র, সেখানে ধর্মীয়ভাবে বলতে পারেন না যে এরা আমাদের পৈতৃক সম্পত্তি, এরা আমাদেরই ভোট দেবেন, আর অন্যদের দেবেন না। এরকম মানসিকতাটাই এই গণতন্ত্রের জন্য বিপজ্জনক। যিনি বলেছেন তাঁকে আমি মনে করিয়ে দিই, এইসব ধমক চমকের জায়গা নেই পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গের সংখ্যালঘু যাঁরা, তাঁরা খুবই সচেতন এবং সচেতনভাবেই উন্নয়নের পক্ষে সামনের দিনে ভোট দেবেন'।  

Advertisement

আরও পড়ুন - সাগরদিঘি উপনির্বাচনে TMC-র প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়

 

Advertisement