scorecardresearch
 

Mamata Banerjee And Shuvaprasanna : মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা শুভাপ্রসন্নর, 'The Kerala Story' নিয়ে বরফ কি গলল?

শুভাপ্রসন্নের দাবি, দ্য কেরালা স্টোরি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। সিনেমা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে নিজের অবস্থান স্পষ্ট করে জানিয়েছেন তিনি। তবে তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ঠিকঠাক আছে বলেই দাবি শিল্পীর। শুভাপ্রসন্ন সংবাদমাধ্যমকে বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ঠিকঠাকই রয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্য চালান, তিনি সিদ্ধান্ত নিতেই পারেন।  

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভাপ্রসন্ন মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভাপ্রসন্ন
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রী-শুভাপ্রসন্ন ফোনালাপ
  • কেরালা স্টোরি নিয়ে আলোচনা
  • সম্পর্ক ঠিকঠাকই আছে, দাবি শিল্পীর

'দ্য কেরালা স্টোরি' (The Kerala Story) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন শিল্পী শুভাপ্রসন্ন (Shuvaprasanna)। যার জেরে একাধিক তৃণমূল নেতানেত্রীর নিশানায় পড়েছেন তিনি। আর এই পরিস্থিতির মাঝেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা হল শিল্পী শুভাপ্রসন্নর। ফোনালাপে দ্য কেরালা স্টোরি নিয়েও তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে জানাচ্ছেন শিল্পী।

এই বিষয়ে শুভাপ্রসন্নের দাবি, দ্য কেরালা স্টোরি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। সিনেমা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে নিজের অবস্থান স্পষ্ট করে জানিয়েছেন তিনি। তবে তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ঠিকঠাক আছে বলেই দাবি শিল্পীর। শুভাপ্রসন্ন সংবাদমাধ্যমকে বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ঠিকঠাকই রয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্য চালান, তিনি সিদ্ধান্ত নিতেই পারেন।  

প্রসঙ্গত, কয়েকদিন আগে রাজ্যে 'দ্য কেরালা স্টোরি' ছবিটির প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যার প্রেক্ষিতে বিভিন্নমহল থেকে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে থাকে। এরই মাঝে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের ঘনিষ্ঠ বুদ্ধিজীবী হিসেবে পরিচিত শিল্পী শুভাপ্রসন্ন মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ খোলেন। শুভাপ্রসন্ন বলেন, 'এই সিদ্ধান্ত কোনও রাজনৈতিক সুবিধা দেবে না, বরং নিষিদ্ধ করে ছবিটাকেই গুরুত্ব দেওয়া হল। সেন্সর বোর্ড যখন ছাড় দিয়েছে, তখন প্রদর্শনে বাধা কোথায়'? তিনি আরও বলেন, 'হিটলারি একটা শাসন। এটা তো বজরং দলের কাজ। মমতা নিজে শিল্পী, যা করেছে, সেটা অন্যায়'। 

এরপরেই একাধিক তৃণমূল নেতানেত্রীর নিশানায় পড়েন শুভাপ্রসন্ন। শিল্পীর সঙ্গে বাড়িতে গিয়ে দেখা করেন কুণাল ঘোষ। পাশাপাশি মদন মিত্র সংবাদমাধ্য়মে বলেন, 'কে শুভাপ্রসন্ন? খায় না, মাথায় দেয়? মমতা বন্দ্যোপাধ্যায় দু'দিন ওর বাড়িতে পায়ের ধুলো দিয়েছিল বলে শুভাপ্রসন্ন, শুভাপ্রসন্ন হয়েছে। শুভাপ্রসন্নর কাছ থেকে জ্ঞান শুনবো না। যখন যেমন, তখন তেমন। আপনি যাকে স্তাবকতা বলছেন, সেই স্তাবকতার বিশ্ববিদ্যালয়ে আপনি তো উপাচার্য। স্তাবকতা তো আপনিই শুরু করেছেন! আমি তো সাক্ষী'! আবার তৃণণমূলের যুব নেত্রী সায়নী ঘোষ বলেন, "অনেকের অনেক সময় প্রত্যাশা না মিটলে বিরূপ মন্তব্য করেন। আমার মনে হয় শুভাদার ক্ষেত্রে সেটাই ঘটেছে"। উভয়কেই পাল্টা জবাব দেন শিল্পীও। 

Advertisement

আরও পড়ুন - কর্ণাটক ভোট :'হনুমান ভক্তরা প্রধানমন্ত্রীকে উপযুক্ত জবাব দিয়েছেন'

Advertisement