scorecardresearch
 

Mamata Banerjee: কেন্দ্রের কাছে পাওনা টাকার দাবিতে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী

আগামী ২৯ এবং ৩০ মার্চ ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিন দিনের ওড়িশা সফরে রওনা হওয়ার আগে একথা জানিয়েছেন তিনি।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • আগামী ২৯ এবং ৩০ মার্চ দিল্লিতে ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • মঙ্গলবার তিন দিনের ওড়িশা সফরে রওনা হওয়ার আগে একথা জানিয়েছেন তিনি।

আগামী ২৯ এবং ৩০ মার্চ ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিন দিনের ওড়িশা সফরে রওনা হওয়ার আগে একথা জানিয়েছেন তিনি। এদিন বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, কেন্দ্রীয় সরকারের বঞ্চনা, লাঞ্ছনা এবং দিল্লির একনায়ক মনোভাবের বিরুদ্ধে ধর্নায় বসছেন তিনি। ২৯ তারিখ দুপুর ১২টায় বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন। তা চলবে ৩০ মার্চ পর্যন্ত।

আরও পড়ুন-পর্যটকদের জন্য বড় উদ্যোগ মমতার, পুরীতে মিলবে বিশেষ সুবিধে

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ১০০ দিনের কাজ, আবাস যোজনা, সড়ক যোজনা—কোনও প্রকল্পে কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না। যে কাজ এখানে হয়ে গিয়েছে, সেই টাকাও আটকে রেখেছে। এর তাঁর কথায়, ছ’মাস আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি এ ব্যাপারে জানিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যখন বাংলায় বৈঠক করতে এসেছিলেন তখন তাঁকেও বলা হয়েছিল। একাধিক চিঠি দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না। 

মুখ্যমন্ত্রী বলেন, ১০০ দিনের কাজে শ্রমিকদের মজুরি বাবদ সাত হাজার কোটি টাকা রাজ্যের পাওনা রয়েছে। শ্রমিকরা কাজ করেছেন, কিন্তু তাঁদের মজুরি আটকে রেখেছে দিল্লি।  পাওনার পরিমাণ এক লক্ষ ১৫ হাজার কোটি টাকা।


 

Advertisement