scorecardresearch
 

'পুলিশে আরও বেশি লোক নিতে হবে,' ঠিক কী বললেন মমতা?

পশ্চিমবঙ্গ পুলিশকে আরও একটু 'স্মার্ট' হওয়ার পরামর্শ দেন মমতা বন্দ্যেপাধ্যায়। তিনি বলেন, "কলকাতা পুলিশের যা স্ট্রেংথ আছে, তা ওদের নেই। তবে এখন অনেক আইসি, ওসি, এসপির সংখ্যা বেড়েছে। কমিশনারেট ও পুলিশের জেলার সংখ্যা বেড়েছে। মহিলা ওসির থানা চালাচ্ছেন।"

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • পুলিশের প্রশংসায় মুখ্যমন্ত্রী
  • পশ্চিমবঙ্গ পুলিশকে আরও স্মার্ট হওয়ার বার্তা
  • মহিলাদের বিশেষ ভূমিকা পালনের পরামর্শ

"পুলিশে আরও বেশি করে লোক নিতে হবে"। কলকাতা পুলিশের অলঙ্করণ সমারোহে এসে বললেন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন পুলিশের নিচুতলার কর্মীদের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "নিচুতলার পুলিশ কর্মীরা রাজ্যের সম্পদ। নিচুতলার পুলিশ কর্মীরা কাজ না করলে এই সাফল্য আসে না। ৩৬৫ দিনে একটা আকস্মিক ঘটনা ঘটে। একটা-দুটো ভুল হলেই সবাই সমালোচনা করেন।" 

এদিন পুলিশে মহিলাদের ভূমিকায় বিশেষ গুরুত্ব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "মেয়েরা পুলিশে বেশি করে আসুক। মেয়েরা পুলিশে একটা বড় ভূমিকা নিক। মেয়েরা ছেলেদের কাজ করুক। মেয়েরা সামনে থাকবে। পিছনে থাকবে ছেলেরা। উইনার্স টিমের জন্য মহিলা নিয়োগ করা হচ্ছে। ৩ মাসের ট্রেনিংয়ে কাজ করবে উইনার্স বাহিনী।" 

এদিন পশ্চিমবঙ্গ পুলিশকে আরও একটু 'স্মার্ট' হওয়ার পরামর্শ দেন মমতা বন্দ্যেপাধ্যায়। তিনি বলেন, "কলকাতা পুলিশের যা স্ট্রেংথ আছে, তা ওদের নেই। তবে এখন অনেক আইসি, ওসি, এসপির সংখ্যা বেড়েছে। কমিশনারেট ও পুলিশের জেলার সংখ্যা বেড়েছে। মহিলা ওসির থানা চালাচ্ছেন।" একইসঙ্গে কলকাতা পুলিশের সঙ্গে হাওড়া, বিধাননগর ও ব্যারাকপুর কমিশনারেট এবং হাওড়া ও চন্দননগর কমিশনারেটের মধ্যে সমন্বয় বৃদ্ধির ওপরেও জোর দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন৬৩ বছরের মহিলার ফিটনেস দেখলে চোখ কপালে উঠে যাবে, ছবি Viral

 

Advertisement