scorecardresearch
 

হুল দিবস, করম পুজোয় রাজ্যে সরকারি ছুটি, ঘোষণা মুখ্যমন্ত্রীর

হুল দিবস (Hul Diwas), করম পুজো এবং বিশিষ্ট আদিবাসী নেতাদের জন্মবার্ষিকীতে ছুটি ঘোণা করল রাজ্য সরকার। মঙ্গলবার শিলিগুড়িতে আদিবাসী পরিষদের বৈঠকের পর ট্যুইটে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর ফলে এবার থেকে সমস্ত রাজ্য সরকারি কর্মীরাই এই উপলক্ষে ছুটি পাবেন। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • হুল দিবসে সরকারি ছুটি
  • বদলে গেল বার্ষিক আদিবাসী মেলার নাম
  • আগামী ৫ বছরে আদিবাসীদের ২০ লক্ষ ঘর দেওয়ার ঘোষণা

দাবিটা ছিল অনেক দিনের। অবশেষে তাতে পড়লো সরকারি শিলমোহর। হুল দিবস (Hul Diwas), করম পুজো এবং বিশিষ্ট আদিবাসী নেতাদের জন্মবার্ষিকীতে ছুটি ঘোণা করল রাজ্য সরকার। মঙ্গলবার শিলিগুড়িতে আদিবাসী পরিষদের বৈঠকের পর ট্যুইটে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর ফলে এবার থেকে সমস্ত রাজ্য সরকারি কর্মীরাই এই উপলক্ষে ছুটি পাবেন। 

একইসঙ্গে বার্ষিক আদিবাসী মেলার নামও পরিবর্তন করা হয় এদিনের বৈঠকে। নতুন নাম জয় জহর মেলা বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, ৭০৩টি জহর থান ও এবং ১৫০৩টি মাঝির থানের সংস্কার এবং সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। এই কাজ চালিয়ে নিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি। 

অন্যদিকে বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আদিবাসী সমাজ আরও এগিয়ে চলুক। তাদের উন্নয়নের জন্য অনেক প্রকল্প নেওয়া হয়েছে। আগামী ৫ বছরে তাদের জন্য ২০ লক্ষ ঘর তৈরি করে দেওয়া হবে। একইসঙ্গে আদিবাসী উন্নয়ন পর্ষদের সদস্যরা যা পরামর্শ দিয়েছেন তা পর্যালোচনা করে সরকার পদক্ষেপ করবে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

এছাড়া আদিবাসী সমাজের শিক্ষা, স্বাস্থ্য, আবাসন, পেনশন, জীবিকা, পানীয় জল, সংস্কৃতি ও ভাষা এবং ভূমি অধিকার সুরক্ষায় বিশেষ অগ্রগতী লক্ষ্য করা গিয়েছে বলেও এদিন ট্যুইটে জানান মুখ্যমন্ত্রী।  

আরও পড়ুনধনকুবের এই মহিলার বেস্ট ফ্রেন্ড এক গৃহহীন যুবক, কীভাবে হল বন্ধুত্ব?

 

Advertisement

Advertisement