scorecardresearch
 

স্নান করতে গিয়ে কানে ঢুকে গেল মৌরলা মাছ, হাবরায় হুলস্থুল

প্রতিদিনের মতো পুকুরে স্নান করতে নেমেছিলেন কালিদাস তাপস রাহা নামে ওই ব্যক্তি। স্নান করতে নেমেই তিনি বুঝতে পারেন যে তাঁর কানে কিছু একটা ঢুকেছে। কিন্তু অনেক চেষ্টার পরেও সেটিকে বের করতে পারেননি তিনি। এরপর বাড়ি ফিরে যান। কিছুক্ষণ পর শুরু হয় তীব্র যন্ত্রণা। যার জেরে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। 

Advertisement
মৌরলা মাছ মৌরলা মাছ
হাইলাইটস
  • পুকুরে স্নান করতে নেমে বিপত্তি
  • ব্যক্তির কানে মৌরলা মাছের প্রবেশ
  • বের করা হল জ্যান্ত অবস্থায়

পুকুরে স্নান করতে নেমে ব্যক্তির কানে ঢুকলো মৌরলা মাছ। যার জেরে রীতিমতো বিপাকে পড়লেন ওই ব্যক্তি। শুরু হয় তীব্র যন্ত্রণা। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা কান থেকে বের করলেন মাছটিকে। আপাতত সুস্থ ওই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হাবরায় (Habra Fish Incident)। 

জানা গিয়েছে, প্রতিদিনের মতো পুকুরে স্নান করতে নেমেছিলেন কালিদাস তাপস রাহা নামে ওই ব্যক্তি। স্নান করতে নেমেই তিনি বুঝতে পারেন যে তাঁর কানে কিছু একটা ঢুকেছে। কিন্তু অনেক চেষ্টার পরেও সেটিকে বের করতে পারেননি তিনি। এরপর বাড়ি ফিরে যান। কিছুক্ষণ পর শুরু হয় তীব্র যন্ত্রণা। যার জেরে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে (Habra State General Hospital) নিয়ে যাওয়া হয় তাঁকে। 

সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন যে তাঁর কানে ঢুকে রয়েছে একটি আস্ত মৌরলা মাছ। এরপরেই তড়িঘড়ি শুরু হয় মাছটিকে বের করার প্রক্রিয়া। কিছুক্ষণ পর কান থেকে বের করে আনা হয় মাছটিকে। সবচেয়ে অবাক করা বিষয় হল, তখনও জ্যান্ত ছিল মাছটি। 

এই ঘটনায় রীতিমতো তাজ্জব হাবরা হাসপাতালের চিকিৎসকেরা। হাসপাতাল সুপার জানান, তিনি তাঁর দীর্ঘ চাকরি জীবনে এমন ঘটনা আগে দেখেননি। আর কানে অতক্ষণ থাকার পরেও মাছটি কীভাবে বেঁচে রইল সেটি ভেবে আরও অবাক হচ্ছেন তিনি। এদিকে কান থেকে মাছটি বের হওযার পর যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছেন কালিদাস তাপস রাহা। স্বস্তিতে পরিবারের সদস্যরাও। 

আরও পড়ুনহার্ট ভাল রাখে-ক্যান্সার সেল প্রতিরোধ করে লিচু, রইল ৭ গুণাগুণ

 

Advertisement