scorecardresearch
 

বিধানসভার PAC-এ চেয়ারম্যান পদে ইস্তফা মুকুল রায়ের

পিএসি-র চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন মুকুল রায়। সূত্রের খবর, ইমেল করে ইস্তফা দিয়েছেন তিনি। কারণ হিসেবে শারীরিক অসুস্থতার বিষয়টিকে তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে।

Advertisement
মুকুল রায় মুকুল রায়
হাইলাইটস
  • পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুল রায়ের
  • 'অনৈতিক নিয়োগ', দাবি বিরোধীদের
  • অস্বীকার শাসকদলের

বিধানসভার পাবলিক অ্যাকাউন্ট কমিটি বা পিএসি-র চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন মুকুল রায়। সূত্রের খবর, ইমেল করে ইস্তফা দিয়েছেন তিনি। কারণ হিসেবে শারীরিক অসুস্থতার বিষয়টিকে তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও, রাজনৈতিকমহলের একাংশ মনে করছে পিএসি-র চেয়ারম্যান পদে মুকুল রায়কে বসানো নিয়ে দীর্ঘদিন ধরেই শাসক-বিরোধী টানাপোড়েন চলছে। এমনকি তা আইনের দরজাতেও পৌঁছেছে। আর তার জেরেই হয়ত শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ। 

এদিকে মুকুল রায়ের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য সংবাদমাধ্যমকে বলেন, "সম্পূর্ণ অনৈতিকভাবে বিধানসভার দীর্ঘকালীন পরম্পরাকে ভেঙে অগণতান্ত্রিক পদ্ধতিতে মুকুল রায়ের নিয়োগ সম্পন্ন হয়েছিল। স্বাভাবিকভাবেই এটা প্রতিষ্ঠিত যে, এই সরকার ও এই বিধানসভা বিরোধী দলকে সামান্যতম পরিসর দিতে নারাজ। তারা গণতন্ত্রের প্রতি আস্থা রাখে না। আজ হঠাৎ মুকুল রায় পদত্যাগ করেছেন। যদি তিনি পদত্যাগ করে থাকেন, তবে কী কারণে করেছেন তা জানা নেই। আগামিদিনে ওই শূন্যপদে কাকে নিয়োগ করা হবে, তা দেখলেই বোঝা যাবে কী উদ্দেশ্যে মুকুল রায়কে পদত্যাগ করানো হল।" 

অন্যদিকে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী সংবাদমাধ্যমকে বলেন, "উনি বিজেপিতে জিতেছেন, তৃণমূলের এমএলএ হয়েছেন, তার পুরস্কার হিসেবে ওঁকে চেয়ারম্যান করা হয়েছে। দল ভাঙিয়ে চেয়ারম্যান করার খেলায় বিধানসভা যুক্ত হয়ে গিয়েছিল, যেটা ঘোরতর অনৈতিক। আজকে পদত্যাগের মধ্যে দিয়ে স্পিকারের অফিসকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে দিল। দেখাল না দেখাতে বাধ্য হল? নাকি এটা নাটকের কোনও একটা অংশ?" যদিও তৃণমূল বিধায়ক তাপস রায় সংবাদমাধ্যমকে বলেন, "বিরোধীদের কোনও নৈতিক অধিকারই নেই এইসব বিষয়ে কত বলার। বিধানসভার সমস্ত নিয়ম মেনেই তাঁকে পিএসি-র চেয়ারম্যান করা হয়েছিল। তবে কেউ কোনও কারণবশত যে কোনও কিছু থেকে ইস্তফা দিতেই পারেন।" 

Advertisement

আরও পড়ুনপৃথিবীর কোথায় দেখা যায় সবুজ সূর্য? জানুন উত্তর 

আরও পড়ুনডায়েট-জিম করেও রোগা হচ্ছেন না? যে ২ ভিটামিনের অভাব মেদ ঝরতে দেয় না

 

Advertisement