scorecardresearch
 

Mamta Banerjee Announcement On Police: 'প্রমোশন পেলে উত্‍সাহ বাড়ে,' WBCS ও WBPS-দের জন্য একগুচ্ছ ঘোষণা মমতার

'প্রমোশন পেলে উত্‍সাহ বাড়ে,' WBCS ও WBPS-দের জন্য একগুচ্ছ ঘোষণা মমতার। উর্দির খরচ থেকে নয়া নিয়োগ, পুলিশদের সংগঠন তৈরি এদিন মমতা পুলিশদের জন্য উপুড়হস্ত ছিলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • WBCS ও WBPS-দের জন্য একগুচ্ছ ঘোষণা মমতার
  • WBCS ও WBPS পদে নতুন নিয়োগ
  • একাধিক পদ ও খাতে ভাতা বৃদ্ধি

রাজ্য পুলিশের জন্য কল্পতরু হয়ে উঠলে মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamta Banerjee)। এক ধাক্কায় উর্দি (Uniform) বানানোর ভাতা ২০০ থেকে করে দিলেন ১৫ হাজার। বললেন, এত কম টাকায় পাজামাও হয় না। এদিন মমতা পুলিশের জন্য কী কী সুবিধা এনে দিলেন, তার একটা ঝলক এই ভাতা বাড়ানোতেই পরিষ্কার। একাধিক পদোন্নতি, পুলিশের মাসিক ভাতা বৃদ্ধি সহ ডাব্লুবিপিএসদের সংগঠন তৈরি করে দিলেন মমতা। পাশাপাশি রাজ্যের প্রশাসনিক কাজের সুবিধার জন্য ২০০ করে ডাব্লুবিসিএস এবং ডাব্লুবিপিএস নিয়োগের ঘোষণা করেন তিনি।

বৃহস্পতিবার নবান্নে (Nabanna) পুলিশ কর্মীদের নিয়ে এদিন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্র দফতরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই রাজ্যে পুলিশে মহিলাদের ক্ষমতায়নের কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘রাজ্য পুলিশে ভাতায় বৈষম্য রয়েছে। সেগুলি মেটানোর চেষ্টা করছি। ডব্লুবিসিএসের সমস্যা সমাধান করা হয়েছে। পুলিশে আরও নিয়োগ হবে। যাদবপুরে নৌকা চলত, ৪০ কোটি টাকা খরচ করে সমস্যার সমাধান হয়েছে বলে জানান তিনি। গার্ডেনরিচ প্রকল্পেও ৪ লক্ষ মানুষ উপকৃত হবে বলে মুখ্যমন্ত্রীর দাবি।

এদিন কী কী ঘোষণা করলেন মমতা?

১.  উর্দি কেনার জন্য অ্যালওয়েন্স ২০০ টাকা থেকে বাড়িয়ে ১৫ হাজার টাকা করা হল

১.  ৬ জন অ্যাডিশনাল এসপিকে এসপি পদে উন্নীত করা হল।

২.  ৬ জন ডিএসপিকে অ্যাডিশনাল এসপি করা হলো।

৩.  এএসপিকে ২৫০০ টাকা বাড়তি ভাতা

৪. এসডিপিও ২ হাজার টাকা ভাতা

৫. ডাব্লুবিপিএস এর সংগঠন তৈরি করা হলো। 

৬. ২০০ ডাব্লুবিপিএস এবং ২০০ ডাব্লুবিসিএস নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী বলেন বাংলার পুলিশকে কর্মদক্ষতার স্বীকৃতি দেওয়া হলো। আরও দেওয়া হবে। পুলিশের যে ফোরাম গঠন করা হলো, তা দেখে অন্য রাজ্যও অনুপ্রাণিত হবে। আগে রাজ্য পুলিশের হেডকোয়ার্টার ছিল না। তিনি তা পুলিশের মানোন্নয়নের জন্য করা হয়েছে বলে জানিয়েছেন।