scorecardresearch
 

Suvendu Adhikari On Biman Basu : 'এখনও নিজে হাতে কাপড় কাচেন', শুভেন্দুর বিমান-স্তুতিতে মহাজোটের ডাক

বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী বলেন, "ডিসেম্বর ২০২০-তে সুদীপ্ত সেনের চিঠি প্রকাশ করেছিল। আমার সঙ্গে পলিট্যিকাল ডিফারেন্স আছে। কিন্তু বিমান বসু মহোদয়ের নাম দেখে আমি আশ্চর্য হয়ে গিয়েছিলাম। বিমানবাবু এখনও নিজে হাতে কাপড় কাচেন, পার্টি অফিসে থাকন। আমি একটা পলিটিক্যাল বাড়ির ছেলে, আমি সরাসরি প্রণববাবুকে দেখেছি, বরকত গনিখান চৌধুরীকে দেখেছি, তপন শিক

Advertisement
বিমান বসু ও শুভেন্দু অধিকারী বিমান বসু ও শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • হঠাৎই বিমানের প্রশংসায় শুভেন্দু
  • তীব্র আক্রমণ মমতাকে
  • দিলেন মহাজোটের ডাকও

এবার বিমান বসুর ভূয়সী প্রশংসা করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। একইসঙ্গে তণমূলকে হঠাতে মহাজটোরে ডাকও দেন রাজ্যের বিরোধী দলনেতা। বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী বলেন, "ডিসেম্বর ২০২০-তে সুদীপ্ত সেনের চিঠি প্রকাশ করেছিল। আমার সঙ্গে পলিট্যিকাল ডিফারেন্স আছে। কিন্তু বিমান বসু মহোদয়ের নাম দেখে আমি আশ্চর্য হয়ে গিয়েছিলাম। বিমানবাবু এখনও নিজে হাতে কাপড় কাচেন, পার্টি অফিসে থাকন। আমি একটা পলিটিক্যাল বাড়ির ছেলে, আমি সরাসরি প্রণববাবুকে দেখেছি, বরকত গনিখান চৌধুরীকে দেখেছি, তপন শিকদারকে দেখেছি, সিদ্ধার্থশঙ্কর রায়কে দেখেছি। আজকের কী পলিটিক্স! নোংরা পলিটিক্সে নিয়ে গেছেন গোটা পশ্চিমবঙ্গকে"। 

একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) হঠাতে মহাজোটের ডাকও দিতে শোনা গেল রাজ্যের বিরোধী দলনেতাকে। তিনি বলেন, "কোন রাজনৈতিক দল কী করবে জানি না। কিন্তু পশ্চিমবাংলার মানষ ডিসাইড করে ফেলেছে যে আপনাদেরকে (তৃণমূল) বিসর্জন দেবে। যে হারাতে পারবে মানুষ তাকেই ভোট দেবে। এটা প্রমাণ হয়ে গেছে, আগামিদিনেও প্রমাণ হয়ে যাবে। শুধু গণতান্ত্রিকভাবে মানুষের ভোট দেওয়ার অধিকারটা তৈরি করে দেওয়ার দায়িত্ব আমাদেরকে নিতে হবে। গণ আন্দোলন করতে হবে, আর বিচার ব্যবস্থার কাছে তথ্য প্রমাণ যুক্তি দিয়ে, এদের সকলে যাতে জেলে যায়, একসঙ্গে গোটা কোম্পানিটা যাতে জেলে যায় তার জন্য আমাদের সবাইকে লড়াই করতে হবে। নিজের নিজের ঝান্ডা, আদর্শ সবকে বাঁচিয়ে। কিন্তু লক্ষ্য উদ্দেশ্য বাক্য সব এক থাকবে। নট টু ভোট টু মমতা। এটা বাংলার স্লোগান। প্রথমে মমতা ব্যানার্জী যাক, তারপর দেখা যাবে"।  

যদিও শুভেন্দু অধিকারীর এই আহ্বানকে সরাসরি খারিজ করে দিয়েছেন বামফ্রন্টের শীর্ষ নেতা বিমান বসু (Biman Basu)। তিনি বলেন,"আরএসএস পরিচালিত বিজেপির কোনও কর্মসূচির সঙ্গে আমরা একমত নই। তৃণমূল-আরএসএস তো গাঁটছড়া বেঁধে করছে। তৃণমূল যে ধর্ণা দিচ্ছে আম্বেদকরের মূর্তিতে, এটা তৃণমূলের বুদ্ধিতে হয়েছে? এটা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বুদ্ধিতে হয়েছে"। অন্যদিকে শুভেন্দু অধিকারীর বক্তব্যের তীব্র সমালোচনা করেছে তৃণমূলও। 
 

Advertisement

আরও পড়ুন - ডিপ্রেশন কাটায়, দেয় প্রখর স্মৃতিশক্তি; এই ৪ ফলেই বাজিমাৎ

 

Advertisement