scorecardresearch
 

Abhishek Banerjee Rujira Banerjee : অভিষেক-রুজিরাকে কলকাতায় জিজ্ঞাসাবাদের নির্দেশ SC-র

কয়লাপাচার কাণ্ডে স্বস্তিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাঁদের কলকাতায় জেরা করবে ED, নির্দেশ সুপ্রিম কোর্টের।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • কয়লাপাচার কাণ্ডে স্বস্তিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়
  • তাঁকে রক্ষাকবচ দিল সুপ্রিম কোর্ট
  • কলকাতায় জিজ্ঞাসাবাদের যে আর্জি তিনি জানিয়েছিলেন, তাও মান্যতা পেয়েছে

কয়লাপাচার কাণ্ডে স্বস্তিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাঁদের কলকাতায় জেরা করবে ED, নির্দেশ সুপ্রিম কোর্টের।  

দিল্লিতে ডেকে তাঁদের জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল ED। তার বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। সেই মামলারই শুনানি ছিল আজ। আর সেই শুনানিতে এই নির্দেশ দেওয়া হয়। নির্দেশের কপি ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রককেও পাঠানো হয়েছে।  

আরও পড়ুন : Nusrat Jahan : 'নুসরত জাহান নিখোঁজ', বসিরহাটে পোস্টারে শোরগোল

পাশাপাশি বিচারপতি ললিতের নির্দেশ, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও সুরক্ষা কবচ দেওয়া হচ্ছে। তবে ED চাইলে নোটিশ জারি করার ২৪ ঘণ্টার মধ্যে জিজ্ঞাসাবাদ করতে পারে। অভিষেককে সতর্কও করেছে মহামান্য আদালত। নির্দেশ, তাঁকে ডাকা হলে যেন কোনও ভাঙচুর বা প্রতিবাদ না হয়। সেরকম কিছু ঘটলেই সুরক্ষা প্রত্যাহার করা হবে।

এদিনের শুনানিতে রাজ্যের আইনজীবী আদালতকে আশ্বাস দেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় তদন্তে এবং জিজ্ঞাসাবাদে সমস্ত রকম সাহায্য করবেন। তবে কলকাতায় তাঁকে জিজ্ঞাাবাদের জন্য যে অনুমতি দেওয়া হয়। 

তবে অভিষেকের আইনজীবীর এই সওয়ালের বিরোধিতা করেন ED-র আইনজীবী। তিনি জানান, কলকাতায় অভিষেক-রুজিরাকে জেরা করা ঝুঁকিপূর্ণ। কারণ, তাঁরা প্রভাবশালী। এর আগের বিভিন্ন জেরার সময় তৈরি হওয়া বিশৃঙ্খলার উদাহরণও দেন তিনি।  

আরও পড়ুন :  ল্লবীর পার্সোনাল লাইফে টানাপোড়েন! জানালেন 'মৌ এর বাড়ি'-র অদ্রিজা

এরপরই মহামান্য আদালতের তরফে নির্দেশ দেওয়া, অভিষেক ও রুজিরাকে কলকাতায় জেরা করবে ED। তবে শর্তও দেওয়া হয়। ২৪ ঘণ্টার নোটিশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জেরা করতে পারবে। আর জেরা নিয়ে কোনও বিবাদ করা চলবে না। তাহলে আদালত তার নির্দেশ প্রত্যাহার করে নেবে। 

Advertisement
Advertisement