scorecardresearch
 

Vande Bharat Express : আবারও পাথর বন্দে ভারতে, ভাঙল ট্রেনের কাচ; এবার NJP

সোমবারের পর মঙ্গলবারও বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছোড়ে কেউ বা কারা। এনজেপি স্টেশনে ঢোকার সময়ে ছোড়া হয় পাথর। যার জেরে ট্রেনের C-3 ও C-6 কামরার কাচের জানলা রীতিমতো ক্ষতিগ্রস্থ। চিড় ধরে যায় ও ভেঙ যায় জানলার কাচ। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য। তবে যাত্রীদের কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Advertisement
বন্দে ভারত এক্সপ্রেসে ফের পাথর বন্দে ভারত এক্সপ্রেসে ফের পাথর
হাইলাইটস
  • ফের বন্দে ভারতে পাথর
  • আবারও ভাঙল কাচ
  • যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন

ফের বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর। ভাঙল ট্রেনের কাচ। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। পাশাপাশি বারেবারেই বন্দে ভারত এক্সপ্রেসে এই ধরনের পাথর ছোড়ার ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। 

অভিযোগ, সোমবারের পর মঙ্গলবারও বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছোড়ে কেউ বা কারা। এনজেপি স্টেশনে ঢোকার সময়ে ছোড়া হয় পাথর। যার জেরে ট্রেনের C-3 ও C-6 কামরার কাচের জানলা রীতিমতো ক্ষতিগ্রস্থ। চিড় ধরে যায় ও ভেঙ যায় জানলার কাচ। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য। তবে যাত্রীদের কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

রাতে ট্রেন হাওড়া স্টেশনে ঢুকলে, পৌঁছান রেলের অধিকারিকরা। একইসঙ্গে পৌঁছায় রেল পুলিশও। ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছে রেল। ঘটনায় হাওড়া স্টেশনে নেমে যাত্রীদের অনেকেই নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। কেউ কেউ যাত্রী পরিষেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করলেও, নিরাপত্তা নিয়ে আতঙ্কের ছাপ ফুটে উঠেছে তাঁদের চোখে মুখে। 

এর আগে সোমবারও একই ঘটনা ঘটে বন্দে ভারত এক্সপ্রেসে। ওইদিন মালদার সামসির কুমারগঞ্জের কাছে ঘটনাটি ঘটে বলে অভিযোগ। সেই ঘটনার প্রেক্ষিতে এনএফ রেলওয়ের সিপিআরও সব্যসাচী দে সংবাদমাধ্যমকে বলেন, "কুমারগঞ্জে ঘটনাটি ঘটেছে। পাথর ছোড়া হয়েছে। একটা কোচের কাচ ভেঙেছে। যাত্রীরা সুরক্ষিত।" সেই ঘটনায় ইতিমধ্যেই কমিটি গঠন করে তদন্ত শুরু হয়েছে। সেই কমিটিই মঙ্গলবারের ঘটনারও তদন্ত করবে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, উদ্বোধনের পর গত ১ তারিখ থেকে সাধারণ যাত্রীদের নিয়ে চলাচল শুরু করেছে বন্দে ভারত এক্সপ্রেস (Howrah To New Jalpaiguri Vande Bharat Express)। রাজ্যে আপাতত হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলাচল করছে ট্রেনটি। বুধবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই চলছে এই ট্রেন। হাওড়া থেকে সকাল ৫টা ৫৫ মিনিটে ছাড়ছে বন্দে ভারত। এনজেপি পৌঁছচ্ছে বেলা ১টা ২৫ মিনিটে। আবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়ছে বেলা বেলা ৩টে ৫ মিনিটে। রাত্রি ১০টা ৩৫ মিনিটে পৌঁছচ্ছে হাওড়ায়। পথে বোলপুর, মালদা টাউন ও বারসোই স্টেশন দাঁড়াচ্ছে বন্দে ভারত। 

Advertisement

আরও পড়ুন - পরিবারের ৮ জনের মৃত্যু, মুখাগ্নি করল দুধের শিশু, VIRAL ছবিতে চোখে জল সবার

 

Advertisement