scorecardresearch
 

Corona: রাজ্যে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা, বাড়ছে সুস্থতাও

করোনা নিয়ে সুখবর। রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে দৈনিক সুস্থতার হারও।

Advertisement
করোনা করোনা
হাইলাইটস
  • করোনা নিয়ে সুখবর
  • পশ্চিমবঙ্গে কমছে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা

করোনা নিয়ে সুখবর। রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে দৈনিক সুস্থতার হারও। আজ রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে যে মেডিক্যাল বুলেটিন প্রকাশিত হয়েছে, তা থেকে এই ইঙ্গিত পাওয়া গিয়েছে। 

বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১,২৮৪ জন। মৃত্যু হয়েছে ১৪২ জনের। কয়েকদিন আগেই দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছিল। সেদিক থেকে দেখতে গেলে দৈনিক সংক্রমণ কম হওয়ায় আশার আলো দেখছেন চিকিৎসকরা। 

আরও পড়ুন : ধোনির সঙ্গে সম্পর্ক কেমন? খোলসা করলেন কোহলি

বুলেটিনে আরও প্রকাশ, এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৩ লাখ ৬৬ হাজারের কিছুটা বেশি। মৃত্যু বেড়ে ১৫ হাজার ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৬৪২ জন। ডিসচার্জ রেট ৯১.৯৩ শতাংশ। 

আজ নতুন করে করোনা পরীক্ষা হয়েছে ৭০ হাজারেরও বেশি জনের। এর মধ্যে ১১.০৪ শতাংশের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। 

আরও পড়ুন : VIDEO: 'দু'কান কাটা, মোদীর মতো অপদার্থ প্রধানমন্ত্রী ভারতবর্ষ দেখেনি' : কল্যাণ

করোনার সংক্রমণের নিরিখে জেলাগুলির মধ্যে এখনও শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৪৮২ ও ৪৯। কলকাতায় আক্রান্তের সংখ্যা ১৮৩০। মারা গিয়েছেন ৩৩ জন। দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে গত কয়েকদিনের তুলনায় সংক্রমিতের সংখ্যা কমেছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে সবথেকে বেশি আক্রান্ত দার্জিলিঙে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। 

এরইমধ্যে আজ রাজ্যে  ২ লক্ষ ৬৮ হাজার ৪১০ কোভিশিল্ড টিকা। কাল থেকেই এই টিকা জেলায় জেলায় পাঠানো হবে। 

Advertisement
Advertisement