scorecardresearch
 
 

রাজ্যে ২৪ ঘণ্টায় COVID আক্রান্ত ৫ হাজারের কাছে, কমল মৃত্যুও

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যাঅনেকটাই কমল। রাজ্য সরকারের মেডিকেল বুলেটিনের পরিসংখ্যান অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে।

করোনা করোনা
হাইলাইটস
  • পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেকটাই কমল
  • গত ২৪ ,ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫, ২৭৪ জন
  • মৃত্যু হয়েছে ৮৭ জনের

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেকটাই কমল। রাজ্য সরকারের মেডিকেল বুলেটিনের পরিসংখ্যান অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে। গতকালকের থেকেও আজ কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা। 

রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ,ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫, ২৭৪ জন। মৃত্যু হয়েছে ৮৭ জনের। তিনদিন আগে পর্যন্ত মৃতের সংখ্যা ১০০-রও বেশি ছিল। এই নিয়ে রাজ্যে করোনায় মোট সংক্রমিত ১৪,৪২,৮৩০। মৃত  ১৬,৬৪২ জন। 

আরও পড়ুন : শুধু ১ বছরেই BJP-র প্রাপ্ত অনুদান ৭৮৫ কোটি টাকা! TMC-র ৮ কোটি

রাজ্য সরকারের তথ্য় অনুযায়ী, ডিসচার্জ রেট প্রায় ৯৮ শতাংশ। আজ নতুন করে করোনা হয়েছে ৬৬ হাজারেরও বেশি মানুষের। পজিটিভিটি রেট প্রায় ৮ শতাংশ। এই নিয়ে রাজ্যে মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩১ লাখেরও বেশি মানুষের। 

আরও পড়ুন : COVID-এ অক্সিজেন থেরাপিতে কমছে মগজের ধার?

দৈনিক সংক্রমণের নিরিখে এখনও শীর্ষে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ৯৬৬ ও ৪৮৫। দুই জেলাতেই মারা গিয়েছেন ২৪ জন করে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিঙে সবথেকে বেশি আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় সেই সংক্রমিত হয়েছেন ৩২৫ জন।