scorecardresearch
 

West Bengal Municipal Election 2022 : জেলে বসেই জয় দেখলেন রামপুরহাটের CPIM প্রার্থী সঞ্জীব

West Bengal Municipal Election 2022: রামপুরহাট পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের সিপিআইএম (CPIM) প্রার্থী ১৫৩ ভোটে জিতেছেন। এবার বীরভূমের ৫টি পুরসভায় ভোট হয়েছে।

Advertisement
সঞ্জীব মণ্ডল (পতাকা হাতে) সঞ্জীব মণ্ডল (পতাকা হাতে)
হাইলাইটস
  • জেলে বসেই নিজের জয় দেখতে হল সিপিআইএম প্রার্থী সঞ্জীব মণ্ডলকে
  • ভোট চলার সময় ইভিএম ভাঙার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে
  • পুলিশ তাঁকে গ্রেফতার করেছিল

West Bengal Municipal Election 2022: জেলে বসেই নিজের জয় দেখতে হল সিপিআইএম (CPIM) প্রার্থী সঞ্জীব মণ্ডলকে। ভোট চলার সময় ইভিএম ভাঙার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। পুলিশ তাঁকে গ্রেফতার করেছিল। তবে তিনি ভোটে জিতেছেন। তিনি রামপুরহাট পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী। বলা যেতে পারে, জেলে থাকার কষ্ট যেন কিছুটা লাঘব হয়েছে।

তৃণমূলের বিপুল জয়
পুরভোটে বিপুল জয় পেয়েছে তৃণমূল। বিরোধীরা শাসকদলের থেকে অনেক দূরে। ১০৮টি পুরসভায় ভোট হয়েছিল। তার মধ্যে দার্জিলিং এবং তাহেরপুরে বিরোধীরা বোর্ড গড়ার মত সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বাকি জায়গায় শোচনীয় ফল তাদের। অনেক পুরসভায় তো বুরোধীরা খাতাই খুলতে পারেন।

আরও পড়ুন: দুনিয়ায় প্রথম! স্কুল পড়ুয়াদের ব্লাড ডোনার্স ক্লাব, নিউ ব্য়ারাকপুরে

বাম প্রার্থী
রামপুরহাট পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের সিপিআইএম (CPIM) প্রার্থী ১৫৩ ভোটে জিতেছেন। এবার বীরভূমের ৫টি পুরসভায় ভোট হয়েছে। তার মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল জয়লাভ করে সাঁইথিয়াতে। 

এ ছাড়া সিউড়ি, বোলপুর, দুবরাজপুর এবং রামপুরহাট পুরসভাতে ভোট হয়। এর মধ্যে রামপুরহাটে একটি মাত্র ওয়ার্ডে খাতা খুলেতে পেরেছে বিরোধী প্রার্থী। পুরভোটে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছিল বিরোধীরা।
 
বীরভূম জেলায় ৫টি পুরসভার একটি বাদে সব ওয়ার্ডে ঘাসফুলের জয়জয়কার । এদিকে সিপিআইএম (CPIM) একটি ওয়ার্ডে জিতলেও বিজেপি কার্যত নিশ্চিহ্ন এই জেলায়। দুবরাজপুর বিধানসভা কেন্দ্রে তাদের বিধায়ক রয়েছেন। সেই দুবরাজপুর পুরসভার একটি ওয়ার্ডেও বিজেপি জিততে পারেনি। 

ভোটের দিন ইভিএম ভাঙার অভিযোগে সিপিআইএম (CPIM) প্রার্থী সঞ্জীব মল্লিক-সহ দুই নেতাকে গ্রেফতার করে পুলিশ। ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। 

তৃণমূলের দাবি
সন্ত্রাস বা বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Birbhum District TMC President Anubrata Mondal) বলেন, সিপিআইএম (CPIM) প্রার্থী দিয়েছে ভোটে লড়াই করেছে জিতেছে। আমরা কাউকে বাধা দিইনি। বিজেপির সংগঠন বলে কিছু নেই। কিছু পাতাখোর দিয়ে দল চলে না। সংগঠন না থাকলে রাজনীতি করা যায় না। 

Advertisement

সিপিআইএম জানাচ্ছে
এদিন সিপিআইএম বীরভূম জেলা সম্পাদক গৌতম ঘোষ (CPIM Birbhum District President Goutam Ghosh) দাবি করেন, পুরভোটে বীরভূমে সাধারণ মানুষ ভোট দিতে পারেনি। প্রতিটি বুথে ব্যাপক ছাপ্পা হয়েছে। তারপরও সিপিআইএম প্রার্থী রামপুরহাটে জয়লাভ করেছে।

 

Advertisement