scorecardresearch
 

West Bengal News Updates 9 August 2021 : মুর্শিদাবাদে পুলিশি তল্লাশি, উদ্ধার ৮৫টি বোমা

Aajtak Bangla | কলকাতা | 09 Aug 2021, 4:03 PM IST

বাংলাজুড়ে ঘটে চলেছে নানা ঘটনা-দুর্ঘটনা। কোথাও খুন-ধর্ষণ, তো কোথাও আবার চুরি-ডাকাতির মতো অপরাধ। কোথাও আবার চলছে টিকা-চাকরি সহ অন্যান্য দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ। সঙ্গে রয়েছে রাজনৈতিক লড়াই। পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া এমনই সব খবরের আপডেট (West Bengal News Live Updates) জানুন এক ক্লিকে।

ফাইল ছবি ফাইল ছবি

হাইলাইটস্

  • দিনভর ঘটনার ঘটঘটা
  • রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘটছে নানান অপরাধ
  • দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন মানুষ
  • বাংলার সমস্ত খবর একঝলকে
4:03 PM (2 বছর আগে)

তল্লাশি চালিয়ে প্রচুর বোমা উদ্ধার

Posted by :- pritam

সোমবার মুর্শিদাবাদের বেলডাঙ্গা থানার সুজাপুর-কুমারপুর পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর তাজা বোমা উদ্ধার করল পুলিশ। ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে। তাজা বোমা উদ্ধারের পরে সেগুলিকে নিষ্ক্রিয় করার জন্য বহরমপুর বম্ব স্কোয়াডকে খবর দেয় পুলিশ। প্রসঙ্গত, শনিবার গভীর রাতে সুজাপুর-কুমারপুর পঞ্চায়েতের প্রধান মমতাজ বিবির বাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি করে দুষ্কৃতীরা। রবিবার বেলডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মমতাজ বিবি। তারপরেই সুজাপুর এলাকায় তল্লাশি শুরু করে পুলিশ।

3:23 PM (2 বছর আগে)

দেবাঞ্জনের শাস্তির দাবিতে বিক্ষোভ

Posted by :- pritam

ভুয়া ভ্যাকসিনকাণ্ডে গ্রেপ্তার দেবাঞ্জন দেবের উপযুক্ত শাস্তির দাবি ও কেন্দ্রীয় সরকারের পাঠান টিকা নিয়ে কালোবাজারির অভিযোগে দুর্গাপুর মহকুমা শাসকের দফতরের সামনে বিক্ষোভ বিজেপি কর্মী সমর্থকদের। এদিন বিক্ষোভে যোগ দেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই। তিনি বলেন, নির্বাচনের পর থেকেই রাজ্যজুড়ে বিজেপি কর্মীদের ওপর হামলা চলছে। বহু বিজেপি কর্মী সমর্থক এখনও ঘরছাড়া। বহু বিজেপি কর্মীর বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। কিন্তু প্রশাসন কোনওরকম পদক্ষেপ গ্রহণ করছে না।

3:17 PM (2 বছর আগে)

রবীন্দ্রভবন সংস্কারের দাবি

Posted by :- pritam

দীর্ঘদিন ধরে অবহেলার মধ্যে পড়ে রয়েছে মালদার সাংস্কৃতিকমঞ্চ রবীন্দ্র ভবন। একসময় এখানে আয়োজিত হয়েছে বহু সাংস্কৃতিক অনুষ্ঠান। জেলার সংস্কৃতির প্রাণকেন্দ্র ছিল এই রবীন্দ্রভবন। কিন্তু বর্তমানে জৌলুস হারিয়েছে এই মঞ্চ। এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে জেলার শিল্পী মহল। তাঁদের দাবি অবিলম্বে সংস্কার করে পুনরায় চালু করা হোক রবীন্দ্রভবন। 

3:12 PM (2 বছর আগে)

কেন্দ্রীয় প্রকল্পের সমালোচনায় বেচারাম

Posted by :- pritam

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের আওতায় সিঙ্গুরের ২ হাজার কৃষককে আনা হয়েছে, কিন্তু রাজ্যের প্রকল্পের মাধ্যমে সিঙ্গুরের ২৩ হাজার কৃষককে আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে। মন্তব্য রাজ্যের মন্ত্রী বেচারাম মান্নার। তিনি আরও বলেন, যিনি সিঙ্গুরের কৃষকদের সমস্ত সাহায্যের ব্যবস্থা করেছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা লেখা চিঠিও কৃষকদের হাতে তুলে দেন তিনি।

 

Advertisement
3:03 PM (2 বছর আগে)

কলকাতায় চালু সিএনজি বাস

Posted by :- pritam

রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে কলকাতায় চালু হল সিএনজি চালিত বাস। পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির কারণে সরকারি বাস চালিয়ে ক্ষতির সম্মুখীন হচ্ছে পরিবহন দফতর। তার জন্যই এই প্রথম কসবা ডিপো থেকে চালু হল সিএনজি চালিত বাস।
 

2:58 PM (2 বছর আগে)

তমলুকে শুভেন্দুর মিছিলে বিশৃঙ্খলা

Posted by :- Arindam

আজ ভারত ছাড়ো আন্দোলন উপলক্ষে তমলুকের আবাসবাড়ি এলাকায় মাতঙ্গিনী হাজরার সহ মনিষীদের মূর্তিতে মাল্যদান কর্মসূচি ছিল বিজেপির। সেইমতো তমলুকের জেলখানা মোড় থেকে মিছিল শুরু করে বিজেপি, ঠিক একই সময় মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করতে এসেছিলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র সহ তমলুকের তৃণমূল নেতৃত্বরা। শুভেন্দুর নেতৃত্বে মিছিল আসতেই শুরু হয় বিশৃঙ্খলা। পুলিশ প্রথমে পদযাত্রা আটকানোর চেষ্টা করে। পরবর্তীতে শুভেন্দু এগিয়ে গেলে বিজেপি সমর্থকদের সঙ্গে তৃণমূল সমর্থক দের হট্টগোল শুরু হয়ে যায়। শুভেন্দু অধিকারী মাতঙ্গিনী হাজরার স্বীকৃতি প্রদান করে চলে যান। বিশৃঙ্খলা নিয়ে তিনি কোনও মন্তব্য করেননি।

2:56 PM (2 বছর আগে)

মালদায় ৫ ফেন্সিডিল পাচারকারী গ্রেফতার

Posted by :- Arindam

ভিন্ন রাজ্যের গাড়িতে করে মালদায় ফেন্সিডিল পাচারের পথে ফেন্সিডিল সহ পাঁচ পাচারকারীকে গ্রেফতার করলো ইংরেজবাজার থানার পুলিশ। ধৃতদের কাছ থেক উদ্ধার হয়েছে ৪২০০বোতল ফেন্সিডিল ও দুইটি পিকআপ গাড়ি। যার বাজার মূল্য কয়েক লক্ষ টাকা। ধৃতদের আদালতের মাধ্যমে হেফাজতে নিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম,সেছবার শেখ(৫৫)। বাড়ি শেরসাহি কোম্পানি টোলা। হাসমাত শেখ(৩৫)বাড়ি শেরসাহী মারুপাড়া। শেখতার শেখ(৩৫)। বাড়ি মোজমপুরের মোমিন পাড়া। পাপ্পু পাশোয়ান(৪২)। বাড়ি পিঙ্গনু উত্তরপ্রদেশের কানপুর। মুকেশ কুমার দুবে(৪১)। বাড়ি উত্তরপ্রদেশের কানপুর। 

1:51 PM (2 বছর আগে)

সীমান্তে ধৃত ২ পাচারকারী

Posted by :- pritam

মালদার হবিবপুর থানার অন্তর্গত পান্নাপুর ক্যাম্পের ১৫৯  ব্যাটালিয়ানের বিএসএফ জওয়ানদের হাতে আটক ২ পাচারকারী। জানা গিয়েছে, রবিবার রাতে সীমান্ত ডিউটি করার সময় ওই ২ পাচারকারীকে আটক করা হয়। বিএসএফ সূত্রে খবর, রবিবার রাতে ভারত-বাংলাদেশ সীমান্তে দুই চোরাচালানকারী একটি স্কুটি নিয়ে তারকাঁটা আশেপাশে ঘোরাঘুরি করছিল। সন্দেহ হওয়ায় তাদের তল্লাশি চালিয়ে ২কেজি গাঁজা, ২টি মোবাইল ফোন, ৪টি ভারতীয় সিমকার্ড এবং ১টি মেমরি কার্ড বাজেয়াপ্ত করেন জওয়ানরা। এরপরেই তাদের আটক করে হবিবপুর থানার হাতে তুলে দেওয়া হয়।

12:35 PM (2 বছর আগে)

লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ

Posted by :- pritam

আসানসোল-বর্ধমান লোকাল ট্রেন চালুর দাবিতে দুর্গাপুর স্টেশনের সামনে বিক্ষোভ সিপিআইএমের। জানা গিয়েছে, বর্ধমান-দুর্গাপুর-আসানসোল শাখায় প্রতিদিন কমবেশি ষোলো জোড়া ট্রেন চলাচল করতো। কম পয়সায় পরিষেবা পেতেন যাত্রীরা। কিন্তু করোনা আবহে লোকাল ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় অনেক বেশি টাকা দিয়ে স্পেশাল ট্রেনে চাপতে হচ্ছে যাত্রীদের। আর শুধু সাধারণ মানুষ নন, লোকাল ট্রেন বন্ধ থাকায় রুজি রোজগারের সঙ্কটে ভুগছেন হকাররাও। এবার তাই লোকাল ট্রেন চালুর দাবিতে দুর্গাপুর স্টেশনে তুমুল বিক্ষোভ দেখালো সিপিআইএম ও সিআইটিইউ। 

Advertisement
11:54 AM (2 বছর আগে)

গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ২ তৃণমূল নেতা

Posted by :- pritam

বিজেপি কর্মীর স্ত্রীকে গনধর্ষণে অভিযোগ তৃণমূল নেতাদের বিরুদ্ধে। গ্রেফতার তৃণমূলের অঞ্চল সভাপতি ও এলাকার যুব তৃণমূল সভাপতি। আমতা বিধানসভা কেন্দ্রের বাগনান থানার বাইনান এলাকার ঘটনা। 

11:51 AM (2 বছর আগে)

ফরাক্কায় যুব তৃণমূলের বিক্ষোভ

Posted by :- pritam

গঙ্গার ভাঙন রোধের কাজে উদাসীনতার অভিযোগ তুলে ফরাক্কা ব্যারেজ অফিসে বিক্ষোভ যুব তৃণমূল কংগ্রেসের। এলাকার যুব তৃণমূল সভাপতি প্রসেনজিৎ দাস এবং বৈষ্ণবনগরের বিধায়ক চন্দনা সরকারের নেতৃত্বে চলে বিক্ষোভ।

11:49 AM (2 বছর আগে)

পুণ্যার্থীর দুর্ঘটনায় মৃত্যু

Posted by :- pritam

শিবের মাথায় ঢালার জন্য জল নিয়ে বাড়ি ফেরার সময় মোটর বাইকের ধাক্কায় মৃত্যু এক পুণ্যার্থীর। মুর্শিদাবাদের নবগ্রামের কৃষক বাজার সংলগ্ন এলাকার ঘটনা। মৃতের নাম রাজন সাহা।সূত্রের খবর, বহরমপুরে ভাগিরথী থেকে জল নিয়ে খড়গ্রামে যাওয়ার সময় নবগ্রামের কাছে একটি মোটর বাইক তাঁকে ধাক্কা মারে। দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

10:42 AM (2 বছর আগে)

একই পরিবারে ২ জনের রহস্য মৃত্যু

Posted by :- pritam

মুর্শিদাবাদের রানিনগরে একই পরিবারের কর্তা ও শিশুর রহস্যজনক মৃত্যু। মৃতদের নাম আসাদুল শেখ ও আসমাউল শেখ। হাসপাতালে চিকিৎসাধীন মৃতের স্ত্রীও। গোটা ঘটনাটি তদন্ত করে দেখছে পুলিশ। 

9:58 AM (2 বছর আগে)

আত্মঘাতী কৃষক

Posted by :- pritam

জমিতে দেওয়ার কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন এক কৃষক। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মালদা গাজোল থানা এলাকার মক্রম দিঘীতে। আত্মঘাতী কৃষকের নাম বয়লা মুর্মু।  
 

Advertisement
9:56 AM (2 বছর আগে)

ফের তৃণমূলে যোগদান

Posted by :- pritam

বিধানসভা নির্বাচনের আগে বহু তৃণমূল নেতা-কর্মীরা যোগ দিয়েছিলেন বিজেপিতে। কিন্তু নির্বাচন শেষ হতেই উল্টো স্রোত বইতে শুরু করে রাজ্য রাজনীতিতে। সম্প্রতি বিজেপি ছেড়ে অনেকেই পুনরায় তৃণমূলে ফিরছেন। ব্যতিক্রম নেই মালদাতেও। জেলার হবিবপুরে বিজেপি, কংগ্রেস ও সিপিআইএম ছেড়ে প্রায় দুই শতাধিক কর্মী-সমর্থক যোগ দিলেন বিজেপিতে।

9:53 AM (2 বছর আগে)

নতুন রাস্তায় ধস

Posted by :- pritam

ধসে পড়ল সদ্য সমাপ্ত প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তা। ঘটনাস্থল নদিয়ার শান্তিপুর। যার জেরে ভোগান্তি এলাকাবাসী। জানা গিয়েছে, কিছুদিন আগেই জেলা পরিষদের তত্ত্বাবধানে শুরু হয় কাজ। রাস্তার বেশিরভাগ অংশের কাজই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু গত ৪-৫ দিন ধরে হরিপুর মুসলিম পাড়া এলাকায় ভাঙতে শুরু করে সদ্য তৈরি হওয়া রাস্তা। আজ হঠাৎই প্রায় ১২ ফুট গভীর ধস নামে। যার ফলে আটকে পড়ে যানবাহন।

9:49 AM (2 বছর আগে)

গঙ্গায় লাল সতর্কতা

Posted by :- pritam

মালদায় গঙ্গায় জারি লাল সর্তকতা। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে জলস্তর। জেলার রতুয়ার দশটি গ্রাম ছাড়াও মানিকচকের বেশ কিছু এলাকায় জলবন্দি মানুষ। গঙ্গা ছাড়াও জল বড়ছে ফুলহার, মহানন্দা সহ সমস্ত নদীর। জেলার, রতুয়ার মহানন্দাটোলা ও বিলাইমারী গ্রামপঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা ফুলহার নদীর জলে প্লাবিত। শতাধিক পরিবার গৃহহীন। গঙ্গার গ্রাসে বিঘার পর বিঘা জমি। সহায় সম্বলহীন হয়ে কেউ ত্রাণ শিবিরে তো কেউ আবার কেউ খোলা মাঠে আশ্রয় নিয়েছেন।

9:44 AM (2 বছর আগে)

ফের খুলল হনুমান জুটমিল

Posted by :- pritam

দীর্ঘ তিনমাস পর বিধায়কের প্রচেষ্টায় ফের খুলল হাওড়ার ঘুসুড়ির হনুমান জুটমিল। স্বস্তিতে প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক। প্রসঙ্গত বিধানসভা নির্বাচনের পরেই বন্ধ হয়ে যায় ওই জুটমিলটি। কাজ হারাযন প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক। স্বাভাবিকভাবেই ক্ষোভের সৃষ্টি হয়। এরপর মুখ্যমন্ত্রীর নির্দেশে আসরে নামেন উত্তর হাওড়ার তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরী। তাঁর সক্রিয় প্রচেষ্টায় আজ সকালে ফের খুলল মিল।

9:36 AM (2 বছর আগে)

অজয়ে ভেসে গেলেন ৩ পিডিসিএল কর্মী

Posted by :- pritam

ডিউটি থেকে ফেরার পথে অজয়ে ভেসে গেলেন তিন পিডিসিএল কর্মী। ঘটনাটি ঘটেছে বীরভূমের কাঁকরতলায়। রবিবার রাতে ডিউটি সেরে ফেরার সময় অজয় নদে তলিয়ে যান ওই তিন জন। খবর পেয়ে তাঁদের উদ্ধারকাজে নামে পুলিশ ও স্থানীয় মানুষজন। সোমবার ভোর চারটে নাগাদ তাঁদের উদ্ধার করা হয়।

Advertisement
9:32 AM (2 বছর আগে)

ভাঙনে আশ্রয় খোলা আকাশের নীচে

Posted by :- pritam

গঙ্গার বিধ্বংসী ভাঙ্গন, কেড়েছে ভিটেমাটি। হারিয়েছে জীবন-জীবিকার অধিকার। সরকারি সাহায্য না পেয়ে,সর্বহারা মানুষের আশ্রয় এখন খোলা আকাশের নীচে। মালদার ভাঙন দুর্গতদের বাস এখন নৌকায়। গঙ্গার করাল গ্রাসে ভিটে মাটি সর্বস্ব হারিয়ে এখন জলের উপর একটি নৌকা আকরেই কোনো রকমে বেঁচে রয়েছে গোটা পরিবার। পুনর্বাসন তো দূরের কথা, জোটেনি সরকারি সাহায্যের চিড়ে-গুড়টুকুও । অর্ধাহার-অনাহারে গত চার দিন ধরে কোনও রকমে নৌকায় বেঁচে রয়েছেন তারাফুল বিবি, তাঁর স্বামী সানাউল শেখ ও তাঁদের শিশুরা ।

 

Advertisement