scorecardresearch
 

Kolkata Thunder Storm Rain: কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টি শুরু, সঙ্গে ঝড়ের দাপট

Kolkata Thunder Storm Rain: কলকাতা সহ দক্ষিণবঙ্গে  শুরু হয়ে গেল ঝড়-বৃষ্টির দাপট। বৃহস্পতিবার রাত ১০ টার পর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন দফায় দফায় চলবে কালবৈশাখী।

Advertisement
কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টি শুরু, সঙ্গে ঝড়ের দাপট কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টি শুরু, সঙ্গে ঝড়ের দাপট
হাইলাইটস
  • কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়
  • প্রবল বৃষ্টি শুরু, সঙ্গে ঝড়ের দাপট
  • শুক্রবারও সম্ভাবনা রয়েছে

Kolkata Thunder Storm Rain: মাত্র কয়েকঘন্টা আগেই পূর্বাভাস দেওয়া হয়েছিল আলিপুর আবহাওয়া দফতরের তরফে। পূর্বাভাসকে একদম ষোলআনা  সত্যি করে কলকাতা সহ দক্ষিণবঙ্গে  শুরু হয়ে গেল ঝড়-বৃষ্টির দাপট। বৃহস্পতিবার রাত ১০ টার পর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন দফায় দফায় চলবে কালবৈশাখী। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতা ছাড়া হাওড়া, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরেও রয়েছে ঝড়-বৃষ্টির পূর্বাভাস। জারি হয়েছে কমলা সতর্কতাও।

আরও পড়ুনঃ ধেয়ে আসছে ব্যাপক ঝড়-বৃষ্টি, রাজ্যের ১০ জেলায় কমলা সতর্কতা

ঝড়-বৃষ্টির পূর্বাভাস

এদিন সন্ধ্যা থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামেও এদিন সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হয়ে যায়। ঝড়-বৃষ্টি চলছে বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানেও। হুগলির আরামবাগ, কোন্নগর, ব্য়ান্ডেল এলাকায় এদিন সন্ধ্যা থেকে প্রবল ঝড়ের প্রকোপ দেখা দেয়। সঙ্গে মুষলধারে বৃষ্টিপাত। পাশাপাশি মেদিনীপুর শহর-সহ জেলার বিভিন্ন জায়গাতেই সন্ধ্যা থেকে দেখা যায় ঝড়ো হাওয়ার দাপট। সঙ্গে চলে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি। জেলার প্রায় সর্বত্রই কমবেশি এই ঝড় ও বৃষ্টি হচ্ছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে ঘাটাল মহকুমা জুড়েও হয়েছে তুমুল ঝড়-বৃষ্টি। দীর্ঘদিন পর বৃষ্টিতে ভিজেছে ঝাড়গ্রামও। গত কয়েকদিন ধরেই হালকা মেঘলা আকাশ, গুমোট ভাব থাকলেও বৃষ্টি হয়নি। তবে আজ সন্ধ্যা নাগাদ প্রথমে ঝড়ো হাওয়া তারপরই মুষলধারায় বৃষ্টি শুরু হয়ে যায়। কালবৈশাখীর দেখা মিলেছে নদিয়াতেও। তেহট্ট, বেতাই নাকাশিপাড়া,পলাশি সহ নদিয়ার বেশ কয়েকটি জায়গায়। এদিন সন্ধ্যা ব্যাপক বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টি শুরু হয়। লোডশেডিংয়ে জেরবার কলকাতা লাগোয়া ও দক্ষিণের জেলাগুলি।

রাজ্যে কমলা সতর্কতা

এদিকে উত্তরবঙ্গে মঙ্গল ও বুধবার বৃষ্টি হওয়ার পর বৃহস্পতিবার আবহাওয়া ছিল ঠান্ডা। মেঘলা আকাশ ও জলো হাওয়ায় শিরশিরানি ভাব ছিল। যদিও পূর্বাভাস থাকলেও তেমন বৃষ্টি এদিন হয়নি। শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর ও মালদায় শুক্রবার থেকে নতুন করে ঝড় ও শিলাবৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে সিকিম আবহাওয়া দফতরও। কমলা সতর্কতা জারি করা হয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ১০ টি জেলায়। প্রতিবেদন লেখা পর্যন্ত বিভিন্ন জায়গায় ঝড়-বৃষ্টি চলছে।

Advertisement

 

Advertisement