scorecardresearch
 

Russia-Ukraine war LIVE Updates: যুদ্ধ ঘোষণা হতেই কিয়েভ-খারকিভে পরপর বিস্ফোরণ! Video

মার্কিন ভিত্তিক বিএনও নিউজ ভিডিও ফুটেজ দেখিয়েছে যাতে পূর্ব ইউক্রেনে রাশিয়ার আক্রমণের অংশ হিসেবে অন্ধকার দিগন্তে আলোর বিশাল ঝলক দেখা গিয়েছে। যা রাশিয়ার দ্বারা বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে রিপোর্ট করা হয়েছে।

Advertisement
বিএনও নিউজের শেয়ার করা ভিডিও ফুটেজে ইউক্রেনের খারকিভ অঞ্চলে বিস্ফোরণ দেখা যাচ্ছে (সৌজন্যে: টুইটার) বিএনও নিউজের শেয়ার করা ভিডিও ফুটেজে ইউক্রেনের খারকিভ অঞ্চলে বিস্ফোরণ দেখা যাচ্ছে (সৌজন্যে: টুইটার)
হাইলাইটস
  • রাশিয়া ইউক্রেন যুদ্ধ শুরু
  • ইউক্রেনের কিয়েভ, খারকিভে বিস্ফোরণ
  • একাধিক মিডিয়ার প্রকাশিত ভিডিওতে দেখা গিয়েছে

Russia-Ukraine war LIVE Updates: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার কিছুক্ষণ পর, বিক্ষুব্ধ দেশটির কিইভ এবং খারকিভ অঞ্চলে বড় ধরনের বিস্ফোরণের খবর মিলেছে।

মার্কিন ভিত্তিক বিএনও নিউজ ভিডিও ফুটেজ দেখিয়েছে যাতে পূর্ব ইউক্রেনে রাশিয়ার আক্রমণের অংশ হিসেবে অন্ধকার দিগন্তে আলোর বিশাল ঝলক দেখা গিয়েছে।

ইউক্রেনের দোনেৎস্ক প্রদেশের মারিউপোল শহরেও বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে।

এর আগে একটি টেলিভিশন ভাষণে ভ্লাদিমির পুতিন বলেছিলেন যে তিনি ইউক্রেনের ডনবাস অঞ্চলে একটি বিশেষ সামরিক অভিযান চালানোর জন্য রাশিয়ান সেনাদের অনুমোদন দিয়েছেন। রুশ প্রধানমন্ত্রী বলেছিলেন যে রাশিয়ান সামরিক পদক্ষেপের লক্ষ্য ইউক্রেনের "অসামরিকীকরণ এবং ধ্বংসাত্মককরণ" নিশ্চিত করা এবং ইউক্রেনের সেনাদের অস্ত্র তুলে দিতে এবং যুদ্ধ অঞ্চল ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

পুতিন বলেছেন যে ইউক্রেন থেকে আসা হুমকির প্রতিক্রিয়ায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে, তিনি যোগ করেছেন যে রাশিয়ার লক্ষ্য তার প্রতিবেশী দেশ দখল করা নয়। তিনি অন্যান্য দেশগুলিকেও সতর্ক করেছিলেন যে রাশিয়ান পদক্ষেপে হস্তক্ষেপ করার যে কোনও প্রচেষ্টা "তারা কখনও দেখেনি এমন পরিণতি" নিয়ে যাবে।

রাশিয়া-সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা বুধবার পূর্ব ইউক্রেনে তাদের ভূখণ্ডে বেশ কয়েকটি বিস্ফোরণের খবর দেওয়ার পরে, যার ফলে তিনজন অসামরিক লোকের মৃত্যু হয়েছে বলে অভিযোগের পর সংঘর্ষের বৃদ্ধি ঘটে। বিদ্রোহী নেতারা ইউক্রেনের "আগ্রাসন" প্রতিহত করতে রাশিয়ার কাছে সামরিক সহায়তা চেয়েছিলেন।

Advertisement
Advertisement