scorecardresearch
 

রাশিয়ায় ব্লক Facebook, ইউক্রেনে User-দের সাহায্য করতে পদক্ষেপ নিচ্ছে Meta

রাশিয়ায় ব্লক Facebook, ইউক্রেনে User-দের সাহায্য করতে পদক্ষেপ নিচ্ছে Meta। মেটা ওরফে ফেসবুক ইউক্রেনের ব্যবহারকারীদের সাহায্য করার লক্ষ্যে বেশ কয়েকটি ব্যবস্থা ঘোষণা করেছে, সংস্থাটি বলেছে Facebook নিজেকে আনুষ্ঠানিকভাবে রাশিয়ায় অবরুদ্ধ মনে করছে তখন এটি করতে বাধ্য হয়েছে।

Advertisement
ইউক্রেনের পাশে রাশিয়া ইউক্রেনের পাশে রাশিয়া
হাইলাইটস
  • রাশিয়ায় ব্লক Facebook
  • ইউক্রেনে User-দের সাহায্য করতে পদক্ষেপ নিচ্ছে Meta

বিশ্ব যখন আতঙ্কের সঙ্গে দেখছে, ইউক্রেনের শহরগুলির একের পর এক পতন হচ্ছে এবং এখন তার সমর্থনে সম্পূর্ণ সমর্থনে বেরিয়ে এসেছে মেটা ফেসবুক। রাশিয়ায় ফেসবুক আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ হওয়ার পরেও এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এক বিবৃতিতে সংস্থাটি বলেছে আমাদের সমর্থন ও সহানুভূতি ইউক্রেনের যুদ্ধে ক্ষতিগ্রস্ত সবার সঙ্গে। আমরা আমাদের সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে এবং আমাদের পরিষেবাগুলি ব্যবহার করে এমন লোকেদের সমর্থন করার জন্য আমাদের অ্যাপ জুড়ে ব্যাপক পদক্ষেপ নিচ্ছি — ইউক্রেন এবং সারা বিশ্বে।

ইউক্রেনের নাগরিকদের সাহায্য করার জন্য মেটা যে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছে। তার কয়েকটি এখানে রয়েছে। মানুষকে নিরাপদ রাখতে সাহায্য করা, মেটা ইউক্রেন এবং রাশিয়ায় পরিস্থিতির প্রতিক্রিয়া হিসাবে বেশ কয়েকটি সুরক্ষামূলক বৈশিষ্ট্য যুক্ত করেছে।

আপনার প্রোফাইল লক করুন: এই টুলটি লোকেদের তাদের Facebook প্রোফাইল এক ধাপে লক করতে দেয়। যখন কারও প্রোফাইল লক করা থাকে, যে লোকেরা তাদের বন্ধু নয় তারা তাদের প্রোফাইল ফটো ডাউনলোড, বড় করতে বা শেয়ার করতে পারে না। অথবা তারা কখনই পোস্ট করেছে। তা নির্বিশেষে তারা কারও প্রোফাইলে পোস্ট বা অন্যান্য ফটো দেখতে পারে না। মেটা-এর দলগুলি বেসরকারি সংস্থা এবং নাগরিক সমাজ সংস্থাগুলির সাথে কাজ করছে। যাতে লোকেরা এই সরঞ্জামগুলি উপলব্ধ রয়েছে, তা নিশ্চিত করতে সহায়তা করে৷

বন্ধুদের তালিকা : মেটা অস্থায়ীভাবে ইউক্রেন এবং রাশিয়ার ফেসবুক অ্যাকাউন্টগুলির বন্ধুদের তালিকা দেখার এবং অনুসন্ধান করার ক্ষমতা সরিয়ে দিয়েছে। যাতে লোকেদের লক্ষ্যবস্তু থেকে রক্ষা করা যায় ৷

Instagram গোপনীয়তা এবং নিরাপত্তা : মেটা ইউক্রেন এবং রাশিয়ার সকলকে ইনস্টাগ্রামে গোপনীয়তা এবং অ্যাকাউন্টের নিরাপত্তা সম্পর্কে একটি শীর্ষ-অফ-ফিড বিজ্ঞপ্তি পাঠাচ্ছে। পাবলিক অ্যাকাউন্টগুলির জন্য, মেটা তাদের তাদের অ্যাকাউন্টগুলি ব্যক্তিগত করতে চাইলে তাদের সেটিংস পরীক্ষা করার জন্য তাদের মনে করিয়ে দিচ্ছে। যখন কেউ তাদের অ্যাকাউন্টকে ব্যক্তিগত করে তোলে, তখন যে কোনও নতুন অনুসরণকারীদের অনুমোদন করতে হবে এবং শুধুমাত্র তাদের অনুসরণকারীরা তাদের পোস্ট এবং গল্প দেখতে সক্ষম হবেন। যাদের ইতিমধ্যেই ব্যক্তিগত অ্যাকাউন্ট রয়েছে তাদের জন্য, মেটা কীভাবে শক্তিশালী পাসওয়ার্ড এবং ডাবল-ফ্যাক্টর প্রমাণ করার মাধ্যমে তাদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে হয়, সে সম্পর্কে টিপস শেয়ার করছে। আমরা ইউক্রেন এবং রাশিয়ার সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য ইনস্টাগ্রামে এনক্রিপ্টেড ওয়ান-টু-ওয়ান চ্যাটও উপলব্ধ করেছি।

Advertisement

 

Advertisement